প্রাক্তন ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানেজার ওলে গুনার সোলস্কজার বলেছেন যে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ওল্ড ট্র্যাফোর্ডে ফিরিয়ে আনার সিদ্ধান্তটি সমস্ত দলের জন্য একটি ভুল প্রমাণিত হয়েছে কারণ এটি তাকে তার দলকে খেলার জন্য বলার উপায় পরিবর্তন করতে হবে।

রোনালদো 2021 সালের আগস্টে ম্যানচেস্টার ইউনাইটেডে একটি চাঞ্চল্যকর প্রত্যাবর্তন করেছিলেন, তার প্রাক্তন সতীর্থ সোলস্কজার ক্লাবের দায়িত্বে ছিলেন। কিন্তু গত মৌসুমে দ্বিতীয় হওয়ার পর, জুভেন্টাস থেকে 37 বছর বয়সী রোনালদোকে সই করা এবং একটি ভারী পরাজয়ের পরে, সোলসকজারকে তিন মাসের মধ্যে বরখাস্ত করা হয়েছিল।

সোলস্কেয়ারের প্রস্থানের পরে অতিরিক্ত সমস্যা হতে পারে রোনালদোর ক্লাবে দ্বিতীয় মেয়াদ নাটকীয় এবং তীব্র ফ্যাশনে শেষ হবে পিয়ার্স মরগানকে একটি বিস্ফোরক সাক্ষাত্কার দেওয়ার পরে যেখানে তিনি নতুন বস এরিক টেন হ্যাগকে লক্ষ্য করেছিলেন।

প্রাক্তন ইউনাইটেড সতীর্থ গ্যারি নেভিল এবং রয় কিনের সাথে কথা বলছেন ফুটবলের সাথে যুক্ত থাকুন, সোলস্কজার প্রকাশ করেছেন যে তিনি গ্রুপে রোনালদোর সাথে একই প্রেসিং স্টাইলে খেলতে পারেননি। তিনি আরও বলেন যে পর্তুগিজরা “জটিলতা” উপস্থাপন করেছে, যেমন সোলস্কজায়ারকে প্রতি চতুর্থ খেলায় তাকে বিশ্রাম দেওয়ার জন্য বলা সত্ত্বেও যখন তিনি বেঞ্চ হওয়ার বিষয়ে নেতিবাচক প্রতিক্রিয়া দেখিয়েছিলেন।

সোলসকজায়ার বলেছিলেন যে ইউনাইটেড রোনালদোকে সই করার সিদ্ধান্তে আটকে ছিল এবং যদিও তিনি বিশ্বাস করেছিলেন যে এটি সেই সময়ে সঠিক সিদ্ধান্ত ছিল, তবে তিনি শীঘ্রই বুঝতে পেরেছিলেন যে তার দলটি পাঁচবারের ব্যালন ডি’অরের মতো একই লীগে থাকবে। ঠিকমতো খেলতে পারছে না। ‘অথবা গ্রুপের মধ্যে বিজয়ী।

“এটি খুব দ্রুত সিদ্ধান্ত ছিল [to sign Ronaldo]সলস্কজার বলেছেন ফুটবলের সাথে সংযুক্ত থাকুন বর্তমান “আমরা ভাবিনি ক্রিশ্চিয়ানো পাওয়া যাবে এবং সে এগিয়ে যাবে। যখন এটা স্পষ্ট হয়ে গেল যে সে জুভেন্টাস ছেড়ে যাচ্ছে, তখন অবশ্যই অন্যান্য ক্লাব ছিল যারা তাকে চেয়েছিল – কিন্তু আমি উত্তেজিত ছিলাম।

“তারা [United] আমাকে জিজ্ঞেস করলেন, ‘আপনি কি আমাদের চেষ্টা করতে চান?’ আমি বললাম হ্যাঁ। স্পষ্টতই আমরা জানি ক্রিশ্চিয়ানো মানসম্পন্ন, এবং তার বয়স 37, কিন্তু আমাদের পরিচালনা করতে হবে – তিনি বিশ্বের সেরা গোলদাতা। এটি আমার জন্য কাজ করেনি, এটি ক্রিস্টিয়ানোর জন্য কাজ করেনি, তবে এটি সেই সময়ে সঠিক সিদ্ধান্ত ছিল।

রোনালদোকে সই করার পর সোলস্কজার অনেক বড় পরাজয়ের মুখোমুখি হন

(গেটি ইমেজ)

“আমরা অবিলম্বে কীভাবে চাপ প্রয়োগ করব এবং ছোট পরিবর্তন করব তা নিয়ে ভাবতে শুরু করি। সামনে থাকা অ্যান্টনি মার্শাল থেকে ক্রিশ্চিয়ানো আলাদা, আমরা মেসন খেলব কি না [Greenwood] বা মার্কাস [Rashford] সামনে। ক্রিশ্চিয়ানো আসার সময় এডিনসন কাভানি সবচেয়ে বেশি কষ্ট পেয়েছিলেন – আমরা খেলেছি এবং এডিনসনকে আমাদের খেলার পদ্ধতিটি একটি নির্দিষ্ট উপায়ে বুঝতে সাহায্য করেছি।

“ক্রিস্টিয়ানো, আপনি যখন তাকে চেনেন এবং তার সাথে কথা বলেন, তিনি চারটি খেলার মধ্যে তিনটি খেলতে চেয়েছিলেন, তিনি বুঝতে পেরেছিলেন যে তিনিও বৃদ্ধ হয়ে যাচ্ছেন। কিন্তু একবার তাকে বাইরে রেখে গেলে সে খুশি হয় না!

“বল নিয়ে, দলে তার সাথে, কোনও সমস্যা ছিল না। তাকে ছাড়া, আমরা যে বিভিন্ন ভূমিকায় অভ্যস্ত ছিলাম তা পরিবর্তন করতে হয়েছিল। আগে যে দলগুলো সবচেয়ে বেশি চাপে ছিল তাদের মধ্যে আমরা ছিলাম। যখন ক্রিস্টিয়ানো এসেছিল তখন আমরা ড্যান জেমসকে যেতে দিয়েছিলাম এবং তারা দুটি ভিন্ন ধরনের খেলোয়াড়। এটি আমার জন্য সঠিক সিদ্ধান্ত ছিল। এটা ঠিক হয়নি।”

ওল্ড ট্র্যাফোর্ডে এভারটনের বিপক্ষে হোম টাইয়ের আগে প্রিমিয়ার লিগে প্রথমবারের মতো রোনালদোকে 1-1 গোলে ড্র করে সলস্কজার। রোনালদো ক্রুদ্ধ হয়েছিলেন এবং চূড়ান্ত বাঁশি বাজানোর পরে সুড়ঙ্গের মধ্যে ঢুকে পড়েন, কিন্তু সোলসকজায়ার বলেছিলেন যে তাকে বরখাস্ত করার পরে তার আচরণ সহ বেশ কয়েকটি সমস্যা এসেছিল।

ম্যানেজার টেন হ্যাগ এবং ক্লাবের মালিকদের লক্ষ্য করে রোনালদো 2022 সালের নভেম্বরে বিশ্বকাপের আগে পিয়ার্স মরগানকে একটি বিস্ফোরক সাক্ষাৎকার দিয়ে ইউনাইটেডের সাথে তার সম্পর্ক ছিন্ন করেন। তিনি পারস্পরিক চুক্তির মাত্র কয়েকদিন পরে ইউনাইটেড ত্যাগ করেন এবং পরের মাসে সৌদি আরবের আল-নাসরে স্থানান্তরিত হন।

Ole Gunnar Solskjær আপনার কাছে আসার সময় স্টিক টু ফুটবল পডকাস্টে কথা বলছিলেন আকাশ বাজি

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.