“হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসগুলির প্রতিক্রিয়াগুলির বিজ্ঞপ্তিগুলিকে পরিচালনা করার অনুমতি দেবে, ব্যবহারকারীদের সতর্কতার উপর নিয়ন্ত্রণ বাড়িয়ে দেবে৷ #whatsapp #নোটিফিকেশন”

কে জানত যে বিজ্ঞপ্তিগুলি পরিচালনা করার মতো সহজ কিছু আমাদের ডিজিটাল জীবনের উপর এত স্বস্তি এবং নিয়ন্ত্রণ আনতে পারে? হোয়াটসঅ্যাপ, সর্বদা উদ্ভাবনের অগ্রভাগে, একটি বৈশিষ্ট্য প্রবর্তন করছে যা স্ট্যাটাস আপডেটের জগতের সাথে আমাদের যোগাযোগের উপায় পরিবর্তন করার প্রতিশ্রুতি দেয়। এই নতুন বৈশিষ্ট্যটি আমাদেরকে বেছে নিতে দেয় যে কেউ আমাদের স্ট্যাটাস পোস্টে প্রতিক্রিয়া জানালে আমরা সতর্কতা পেতে চাই কিনা। একটি ছোট পরিবর্তন, কিন্তু আমাদের ডিজিটাল সুস্থতার জন্য বিশাল প্রভাব সহ একটি।

এই নিবন্ধে আপনি পাবেন:

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস দেখুন

যারা কম পরিচিত তাদের জন্য, হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসগুলি হল অস্থায়ী আপডেট যা 24 ঘন্টা পরে অদৃশ্য হয়ে যায়, ইনস্টাগ্রাম স্টোরিজের মতো। আমাদের দৈনন্দিন জীবনে একটি ক্ষণস্থায়ী উইন্ডো তৈরি করে ফটো, ভিডিও, পাঠ্য এবং ভয়েস নোট শেয়ার করা সম্ভব। উপরন্তু, ইমোজির সাথে প্রতিক্রিয়ার মাধ্যমে ইন্টারঅ্যাক্ট করা অভিজ্ঞতাকে আরও সমৃদ্ধ এবং আরও ব্যক্তিগত করে তোলে।

হোয়াটসঅ্যাপ প্রতিক্রিয়া বিজ্ঞপ্তি

ইমেজ ক্রেডিট: WABetaInfo

কাস্টমাইজড বিজ্ঞপ্তি নিয়ন্ত্রণ

এই নতুন কার্যকারিতা আবিষ্কৃত হয়েছে WABetaInfo Android এর জন্য WhatsApp এর সর্বশেষ বিটা সংস্করণে (v2.24.9.29), এটি ব্যবহারকারীদের এই প্রতিক্রিয়াগুলির জন্য বিজ্ঞপ্তিগুলি অক্ষম করার স্বাধীনতা দেয়৷ এটি ব্যবহারকারীদের তাদের প্রাপ্ত তথ্যের উপর আরও নিয়ন্ত্রণ দেওয়ার জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ, যাতে তারা প্ল্যাটফর্মে তাদের অভিজ্ঞতা ব্যক্তিগতকৃত করতে পারে।

কেন এই পরিবর্তন গুরুত্বপূর্ণ?

আপনি জানতে চান: হোয়াটসঅ্যাপের নতুন শর্তাবলী: পরিবর্তন এবং পরিণতি

পরিবর্তনটি আসে যখন মেসেজিং অ্যাপগুলি ব্যবহারকারীদের তাদের বিজ্ঞপ্তি সেটিংসের উপর আরও স্বায়ত্তশাসন দেয়। আমাদের মধ্যে অনেকেই তথ্যের ক্রমাগত প্রবাহকে একটি বিভ্রান্তি এবং কখনও কখনও এমনকি চাপের উত্স হিসাবেও খুঁজে পায়। আমরা কীভাবে এবং কখন সতর্কতাগুলি পাই তা কাস্টমাইজ করার ক্ষমতা নিঃসন্দেহে একটি প্রশংসনীয় বৈশিষ্ট্য।

যদিও এটি এখনও বিকাশের অধীনে রয়েছে, স্থিতি প্রতিক্রিয়া বিজ্ঞপ্তিগুলি পরিচালনা করার কার্যকারিতা ভবিষ্যতের দিকে ইঙ্গিত করে যেখানে আমরা যদি এই সতর্কতাগুলিকে হস্তক্ষেপকারী বা কেবল অপ্রয়োজনীয় মনে করি তবে আমাদের কাছে এই সতর্কতাগুলিকে নীরব করার বিকল্প থাকবে৷

সংক্ষেপে

হোয়াটসঅ্যাপের এই নতুন বৈশিষ্ট্যটির প্রবর্তন তাদের জন্য একটি স্বাগত পরিবর্তন যারা তাদের ডিভাইসগুলি কত ঘন ঘন আমাদের সতর্ক করে তার উপর আরও নিয়ন্ত্রণ চান৷ এটি সেটিংস কাস্টমাইজ করার এবং স্ট্যাটাস আপডেটের প্রতিটি প্রতিক্রিয়ার জন্য সতর্কতার সাথে বোমাবর্ষণ এড়াতে সম্ভাবনা অফার করে, বিশেষ করে যখন আপনার অনেক পরিচিতি থাকে।

পরিশেষে, এটি অনেকগুলি উদ্ভাবনের মধ্যে একটি যা আমাদের ডিজিটাল দৈনন্দিন জীবনে হোয়াটসঅ্যাপকে একটি অপরিহার্য হাতিয়ার করে তোলে। প্রযুক্তি উত্সাহীদের জন্য যারা সর্বশেষ তথ্যের সাথে আপডেট থাকতে চান news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর এবং কীভাবে আপনার ডিজিটাল অভিজ্ঞতা অপ্টিমাইজ করবেন সে সম্পর্কে টিপস, আমি আপনাকে এইগুলি অনুসরণ করার সুপারিশ করছি bongduniaসমস্ত জিনিস প্রযুক্তির জন্য আপনার অপরিহার্য উত্স.

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.