পিট হর্ন রোমে ইতালির সাথে গিনেস সিক্স নেশনস সংঘর্ষের আগে স্কটল্যান্ড উইং ডুহান ভ্যান ডার মেরওয়ের রেকর্ড-তাড়া করার অনুপ্রাণিত মানসিকতার একটি অন্তর্দৃষ্টি দিয়েছেন।

গত সপ্তাহে শনিবার ইংল্যান্ডের বিপক্ষে 28 বছর বয়সী তার ম্যাচ-ডিফাইনিং হ্যাটট্রিক তাকে 26টি আন্তর্জাতিক টাচডাউনে নিয়ে গেছে, স্কটসদের সর্বকালের চেষ্টা-স্কোরার তালিকার শীর্ষে থাকা স্টুয়ার্ট হগকে পিছনে ফেলেছে।

ভ্যান ডের মেরওয়ে এই সপ্তাহান্তে স্ট্যাডিও অলিম্পিকোতে হোয়াইটওয়াশ কাটিয়ে উঠলে নথিটি সমান বা ভাঙতে পারে।

কিন্তু সহকারী কোচ হর্ন প্রকাশ করেছেন কিভাবে গত বৃহস্পতিবার ফাইটিং উইং ক্যাম্পে ফিরে এসেছে – তাদের কলকাতা কাপ বীরত্বের মাত্র পাঁচ দিন পরে – এবং অবিলম্বে শক্তিশালী সম্পর্ক গড়ে তোলার জন্য কাজ শুরু করতে হয়েছিল এবং বারবার প্রতিস্থাপন না করা হয়েছিল।

হর্ন বলেন, ইংল্যান্ডের বিপক্ষে সে দেখিয়েছে তার কতটা গুণ আছে।

“ম্যাচের আগে (ফ্রান্সের বিপক্ষে), আমি মনে করি সে কিছুটা হতাশ ছিল যে সে তার জীবনে প্রথমবার একটি ট্যাকল ভাঙতে পারেনি।

“এটা তার স্টাইল দেখায় কারণ সে এটাকে প্রায় চ্যালেঞ্জ হিসেবে দেখেছিল এবং ইংল্যান্ডের বিপক্ষে সে অসাধারণভাবে ভালো করেছে।

“আমি দুহির চরিত্রটি ভালোবাসি। আমি (কোচ হিসাবে) আসার আগে আমি সম্ভবত বুঝতে পারিনি যে সে কতটা খেলার ছাত্র।

“আমি তার সাথে কাজ করতে পছন্দ করি কারণ সে সবসময় কাজ করার জন্য ছোট ছোট জিনিস খুঁজছে।

“সে আমাকে প্রথম যে কথাটি বলেছিল তা হল, ‘আমাদের ধরতে হবে। আমাকে এটি নিয়ে কাজ করতে হবে, যখন ডিফেন্ডাররা আমার উপরে থাকে, তখন আমি হতাশ হয়ে পড়ি কারণ আমাকে নেওয়ার কেউ নেই।

“তিনি তিনটি ট্রাই করেছেন, ম্যান অফ দ্য ম্যাচ জিতেছেন এবং গত বৃহস্পতিবার যখন আমরা এসেছি তখন তিনিই প্রথম ছিলেন। তার খেলা ঘিরে সত্যিকারের বৃদ্ধির মানসিকতা রয়েছে। তিনি ক্রমাগত উন্নতির উপায় খুঁজছেন।

“আমি মনে করি সে আরেকটি জুটি তৈরি করে সেই রেকর্ডটি নেওয়ার আগে এটি কেবল সময়ের ব্যাপার।”

ইংল্যান্ডের বিপক্ষে হাঁটুর ইনজুরির কারণে স্কটল্যান্ড প্রভাবশালী সেন্টার ব্যাক সিওন টুইপুলোতুকে হারিয়েছে, যার কারণে বাথের ক্যাম রেডপাথ রোমে ডেপুটিজ করার আশা করছেন।

“ইংল্যান্ডের বিপক্ষে বেঞ্চে ক্যাম দুর্দান্ত ছিল,” হর্ন বলেছিলেন। “তিনি এমন ছেলেদের জন্য পদক্ষেপ নিচ্ছেন যারা সত্যিই কঠিন শুরু করছে এবং দীর্ঘদিন ধরে একটি সুযোগ খুঁজছে।

“সে খুব ভালোভাবে প্রস্তুত ছিল এবং প্রথম দিকে খেলায় আসার পর সে খুব ভালো পারফর্ম করেছে। তার জন্য আমার খুব রাগ হয়েছিল।

“ক্যামের একটি দুর্দান্ত মৌসুম চলছে। তিনি এবং ফিন স্নান একসঙ্গে মহান যাচ্ছে. তার কোচদের সাথে কথা বলে, আমি জানি ক্যামকে সেখানে অত্যন্ত সম্মান করা হয়।

“তিনি শুধু তার সম্পর্কে কিছু আছে. তিনি একজন টেস্ট ম্যাচ বিস্ট এবং একটি বাস্তব X ফ্যাক্টর আছে। যদি সে এই সপ্তাহান্তে ক্লিয়ার হয়ে যায়, তাহলে আমরা সবাই তাকে খেলতে দেখে সত্যিই উত্তেজিত হব।”

স্কটল্যান্ড এখন পর্যন্ত তাদের তিনটি ম্যাচের মধ্যে দুটি জিতে ছয় জাতি তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে, তবে শনিবার আয়ারল্যান্ডের বিপক্ষে তাদের শিরোপা লড়াইয়ের শেষ সপ্তাহান্তের ফিক্সচারে এগিয়ে যাওয়ার জন্য ইংল্যান্ডের সাহায্যের প্রয়োজন হবে। ডাবলিনে।

“আমরা এটি সম্পর্কে খুব বেশি কথা বলছি না,” হর্ন বলেছিলেন। “আমাদের ক্ষমতায় থাকা সবকিছু নিয়ন্ত্রণ করার কথা বলে আমরা পুরো সপ্তাহ কাটিয়েছি।

“আমাদের এই সপ্তাহান্তে পেশাদার জিনিস করতে হবে, সেখানে গিয়ে ইতালিকে হারাতে হবে। আমাদের ফোকাস এই দিকে।

“আমরা যেখানে আছি সেখানে আমরা বেশ খুশি। আমরা অনুভব করি যে বিশ্বকাপের পর থেকে আমাদের খেলায় পরিবর্তনগুলো ভালো হয়েছে।

“আমরা মিশ্রণে ঠিক আছি এবং আমাদের তিনটির মধ্যে তিনটি থাকা উচিত (ফ্রান্সের বিপক্ষে ম্যাচ জেতার চেষ্টাটি বিতর্কিতভাবে অস্বীকৃত ছিল)।

“আমরা এতে হতাশ হতে পারি না তবে আমরা অবশ্যই অনুভব করি যে আমরা অনেক সুযোগ ছেড়ে দিয়েছি।

“এটি একটি ভাল জায়গা যেখানে আমরা কিছু ভাল ফলাফল পাচ্ছি কিন্তু আমরা এখনও আমাদের সম্ভাবনা অনুযায়ী খেলছি না।”

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.