টাটা প্যাসেঞ্জার মোবিলিটি লিমিটেড আজ ভারতে ইভি চার্জিং পরিকাঠামোতে তার উপস্থিতি প্রসারিত করার জন্য ভারতের শীর্ষস্থানীয় জ্বালানি স্টেশন ব্র্যান্ড HPCL (Hindustan Petroleum Corporation Limited) এর সাথে অংশীদারিত্ব ঘোষণা করেছে। উভয় সংস্থাই ভারতে পাবলিক চার্জিং পরিকাঠামো প্রতিষ্ঠা এবং উন্নত করার জন্য পারস্পরিক সহযোগিতার জন্য একটি এমওইউ স্বাক্ষর করেছে।

EV চার্জিং খোলা সহযোগিতা

  • টাটা এবং এইচপিসিএল একসাথে 2024 সালের ডিসেম্বরের মধ্যে ভারতে 5000টি ইভি চার্জিং স্টেশন স্থাপন করবে
  • টাটা এবং HPCL ঝামেলামুক্ত চার্জিং অভিজ্ঞতার জন্য একটি কো-ব্র্যান্ডেড RFID কার্ড লঞ্চ করবে৷
  • বর্তমানে Tata Motors এর বৈদ্যুতিক যাত্রীবাহী গাড়ির 68% মার্কেট শেয়ার রয়েছে
  • মিঃ বালাজে রাজন, চিফ স্ট্র্যাটেজি অফিসার, টাটা মোটরস (যাত্রী এবং যাত্রী ইলেকট্রিক মোবিলিটি ডিভিশন) এবং শ্রী দেবাশীষ চক্রবর্তী, এইচপিসিএল (হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড) ঘোষণার স্থানে ছিলেন।

শ্রী বালাজে রাজনটাটা মোটরসের চিফ স্ট্র্যাটেজি অফিসার এক প্রেস বিবৃতিতে জানিয়েছেন

“ইভি গ্রহণ বাড়ার সাথে সাথে, ব্যাপক এবং নির্ভরযোগ্য চার্জিং পরিকাঠামোর প্রাপ্যতা ভারতে ইভিগুলিকে মূলধারায় পরিণত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এইচপিসিএল-এর সাথে এই কৌশলগত অংশীদারিত্ব ভারতের ইভি ইকোসিস্টেমকে এগিয়ে নেওয়ার প্রতি আমাদের উত্সর্গের উপর জোর দেয় যেখানে চার্জিং পরিকাঠামোর বিকাশ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ক্রমবর্ধমান ইভি গ্রাহক বেসকে সমর্থন করার জন্য অবকাঠামো উন্নয়নের সুবিধার্থে এই সহযোগিতা অপরিহার্য। ইভি ব্যবহারে TPEM-এর বিস্তৃত অন্তর্দৃষ্টি এবং HPCL-এর বিস্তৃত দেশব্যাপী নেটওয়ার্ককে কাজে লাগিয়ে, এই অংশীদারিত্ব দেশের চার্জিং অবকাঠামোর ল্যান্ডস্কেপকে রূপান্তরিত করার সম্ভাবনা রাখে।

দেবাশীষ চক্রবর্তী সাহেব এইচপিসিএল (হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড) বলেছেন:

HPCL তার 21000+ ফুয়েল স্টেশন সহ Tata Motors-এর সাথে চুক্তি করেছে, যার ভারতীয় EV বাজারে 68% মার্কেট শেয়ার রয়েছে। এই জোটের মাধ্যমে, এইচপিসিএল টাটা মোটরসের গাড়ির ভিত্তিকে কাজে লাগাবে যাতে উচ্চ চার্জিং চাহিদা সহ অবস্থানে ইভি চার্জিং পরিকাঠামোতে আমাদের কৌশলগত সম্প্রসারণ সম্ভব হয় এবং ইভি গ্রাহকদের পরিসরের উদ্বেগ কমাতে সাহায্য করে৷

এইচপিসিএলের বর্তমানে ব্যাটারি সোয়াপিং স্টেশন সহ ভারত জুড়ে 3,050টি চার্জিং ইউনিট রয়েছে। Tata-এর সাথে অংশীদারিত্বের মাধ্যমে, HPCL 2024 সালের ডিসেম্বরের মধ্যে ইভি চার্জ করার জন্য নিবেদিত অতিরিক্ত 5,000 টাচপয়েন্ট যোগ করার লক্ষ্য রাখে। Tata Motors তার পোর্টফোলিওতে 4টি বৈদ্যুতিক যান (Tiago EV, Tigor EV, Nexon EV এবং Punch EV) সহ ইভি স্পেসে ভাল কাজ করছে। , বর্তমানে ভারতের রাস্তায় টাটা দ্বারা নির্মিত 1.2 লক্ষেরও বেশি ইভি রয়েছে। EVs চার্জ করার ক্ষেত্রে গ্রাহকের অভিজ্ঞতা উন্নত করতে, HPCL EV চার্জারগুলির ব্যবহার বিশ্লেষণ এবং ক্যাপচার করবে।

এই দুই নেতৃস্থানীয় কোম্পানির মধ্যে সহযোগিতা ভারতে ইভি উন্নয়নকে আরও বাড়িয়ে দেবে বলে আশা করা হচ্ছে।

আপনি নীচে মন্তব্য করে এই গল্প যোগ করতে পারেন.

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.