MG (মরিস গ্যারেজ), ব্রিটিশ অটোমোবাইল ব্র্যান্ড, 100 বছরের পুরনো ঐতিহ্য, আজ ঘোষণা করেছে যে এটি ভারতে তার MG চার্জ উদ্যোগের অধীনে 500 দিনে 500টি চার্জার সফলভাবে ইনস্টল করেছে৷ প্রকল্পটির লক্ষ্য সারা দেশে টেকসই এবং অ্যাক্সেসযোগ্য বৈদ্যুতিক যান (EV) চার্জিং অবকাঠামো প্রতিষ্ঠা করা। এমজি চার্জ উদ্যোগটি 2022 সালের মাঝামাঝি সময়ে চালু করা হয়েছিল এবং এর বাসিন্দাদের এবং দর্শনার্থীদের জন্য চার্জ করার সুবিধার জন্য প্রাইম অ্যাপার্টমেন্ট, কনডমিনিয়াম এবং সোসাইটি জুড়ে 1,000 দিনের মধ্যে 1,000 চার্জিং পয়েন্ট ইনস্টল করার জন্য নিবেদিত।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, গৌরব গুপ্ত, চিফ ডেভেলপমেন্ট অফিসার, এমজি মোটর ইন্ডিয়াভাগ,

“এমজি কেবলমাত্র অত্যাধুনিক বৈদ্যুতিক গাড়ি সরবরাহ করার চেয়ে আরও বেশি কিছু করতে চায়। অনেক দিনের মধ্যে 500টি চার্জার ইনস্টল করার এই মাইলফলক একটি শক্তিশালী ইভি ইকোসিস্টেম গড়ে তোলার জন্য এমজি চার্জের দৃষ্টিভঙ্গিকে আন্ডারলাইন করে যা শুধুমাত্র সবুজ গতিশীলতার ব্যাপক গ্রহণকে সমর্থন করে না বরং প্রচার করে। টেকসই এবং উজ্জ্বল ভবিষ্যতের জন্য বৈদ্যুতিক যানবাহনের মালিকানার সম্পূর্ণ অভিজ্ঞতা বৃদ্ধি করে, শুধুমাত্র চার্জার নয় বরং সুবিধাজনক এবং অ্যাক্সেসযোগ্য সমাধান প্রদানের মধ্যে আমাদের বিশ্বাস নিহিত।

এমজি মোটর ইন্ডিয়া তার ইকোসিস্টেম অংশীদারদের সাথে – এক্সিকম টেলিসিস্টেম, ইলেকট্রিফাই, ইচার্জারবেস, আয়নেজ, স্ট্যাটিক এবং হাইওয়ে ডিলাইট কৌশলগতভাবে 7.4 কিলোওয়াট চার্জার মোতায়েন করেছে যা প্রতিদিন একটি ইনস্টলেশন সহ প্রায় 50টি প্রধান শহরকে কভার করে। এই মাইলফলকটি দেশে একটি শক্তিশালী ইভি ইকোসিস্টেম গড়ে তোলার মাধ্যমে সবুজ গতিশীলতা গ্রহণকে ত্বরান্বিত করার জন্য গাড়ি নির্মাতার অটল প্রতিশ্রুতি প্রতিফলিত করে।

MG এর EV প্রতিশ্রুতি:

MG Motor India 15,000 টিরও বেশি দেশব্যাপী চার্জিং টাচপয়েন্ট সহ একটি শক্তিশালী EV চার্জিং পরিকাঠামো স্থাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে, যার মধ্যে পাবলিক এবং গৃহস্থালী চার্জার রয়েছে৷ কোম্পানিটি তার ইকোসিস্টেম অংশীদার যেমন Glida, TPCL, BPCL, Jio-BP, Static, Zeon এবং ChargeZone-এর সাথে ইভি চার্জিং পরিকাঠামো স্থাপন করতে এবং ব্যাটারি রিসাইক্লিং, পুনঃব্যবহার এবং লাইফ এক্সটেনশনের জন্য Atero এবং Lohum-এর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে। উল্লেখযোগ্যভাবে, NITI Aayog-এর নেতৃত্বে নেট-জিরো পলিউশন মোবিলিটি ক্যাম্পেইনের সাথে সাম্প্রতিক অংশীদারিত্ব বৈদ্যুতিক যানবাহনের প্রচারের জন্য এমজি মোটর ইন্ডিয়ার প্রতিশ্রুতিকে নির্দেশ করে।

টেকসইতার জন্য একটি সামগ্রিক পদ্ধতিতে, এমজি মোটর ইন্ডিয়া উদীয়মান বৈদ্যুতিক গতিশীলতার দৃশ্যে প্রতিভার ব্যবধান পূরণ করতে দক্ষতা এবং উচ্চ দক্ষতার উদ্যোগে নিযুক্ত রয়েছে। কোম্পানিটি সবুজ উত্পাদন অনুশীলনের জন্য নিবেদিত, 50% উত্পাদন শক্তি নবায়নযোগ্য শক্তি থেকে আসে। CO2 নির্গমনে 36 শতাংশ হ্রাস অর্জন করে, অনুমান করা হয় যে ’24 সালের শেষ নাগাদ 11,889 মেট্রিক টন হ্রাস পাবে। আজ, এমজি মোটর ইন্ডিয়া দ্বিতীয় বৃহত্তম ইভি বিক্রেতা এবং তার EV মডেলের 25,000 ইউনিট বিক্রি করেছে – ZS এবং Comet; কোম্পানির মোট বিক্রিতে তাদের অংশীদারিত্ব ২৫-৩০ শতাংশ।

আপনি নীচে মন্তব্য করে এই গল্প যোগ করতে পারেন.

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.