অ্যারন রামসডেল এক প্রান্তে হাঁটু গেড়ে ছিলেন। কাই হাভার্টজ অন্যভাবে দৌড়াচ্ছিলেন যখন এমিরেটস গর্জে উঠল এবং মরসুমের শেষের দিকে শিরোপা দৌড়ের ঘোর লাগা অনুভূতিতে গলে গেল। আর্সেনাল রাতে দুটি অসম্ভাব্য নায়ক পেয়েছিল, এবং তাদের মরসুমে, ব্রেন্টফোর্ডের বিপক্ষে, কারণ শিরোপা দৌড়ের চাপ মিকেল আর্টেতার পক্ষে পৌঁছেছিল যখন তারা শীর্ষে যাওয়ার সুযোগ পেয়েছিল। পরিবর্তে, হাভার্টজের দেরিতে জয়ের পর, এটি টানা আটটি প্রিমিয়ার লিগ জয়। হাফ টাইমে আর্তেতার মুখের দিকে একটি লোভনীয় চেহারা ছিল, কিন্তু শেষ পর্যন্ত, তিনি পিচ জুড়ে তার গোলরক্ষককে চুমু খাচ্ছিলেন

এই ধরনের মুহুর্তে শিরোনামের দৌড় তার মাথায় ঘুরছে এবং রামসডেল দ্বিতীয়ার্ধে একটি দুর্দান্ত রিডেম্পশন আর্কের সাথে অবদান রাখার বিষয়টি নিশ্চিত করেছে। ডেভিড রায়া তার অভিভাবক ক্লাবের মুখোমুখি হতে না পারায় ঠাণ্ডা থেকে নিয়ে আসা, র্যামসডেল আর্সেনালের জন্য ক্ষতিগ্রস্থ হন যখন তিনি ইয়োন উইসার হাতে ধরা পড়েন। কিন্তু প্রতিকূলতা থেকে, র‍্যামসডেল একটি শ্বাসরুদ্ধকর, উন্মত্ত দ্বিতীয়ার্ধে দুটি দুর্দান্ত স্টপ দিয়ে আর্সেনালকে বাঁচিয়েছিল, সেইসাথে ইভান টোনির একটি অত্যাশ্চর্য, উন্নত দূরপাল্লার স্ট্রাইককে অস্বীকার করার জন্য একটি দুর্দান্ত সেভ। রামসডেলের জন্য, এটি তার মরসুমের শেষ পারফরম্যান্স হতে পারে, তবে আর্সেনাল যখন শিরোপা জিতবে, তখন সে জানবে যে সে তার ভূমিকা পালন করেছে।

“ভুলগুলি ফুটবলের অংশ, এটা নির্ভর করে আপনি তাদের প্রতি কেমন প্রতিক্রিয়া দেখান”। “এটি তার ব্যক্তিত্ব, তার সাহসকে প্রতিফলিত করে। পুরো দল, পুরো স্টেডিয়াম তার পেছনে ছিল। আমরা সত্যিই সেই মুহূর্তে তার জন্য জিততে চেয়েছিলাম এবং সে সত্যিই আমাদের সাহায্য করেছিল।

রামসডেল ব্রেন্টফোর্ড ভক্তদের সামনে হাভার্টজের বিজয়ীর প্রতিক্রিয়া জানিয়েছেন

(রয়টার্সের মাধ্যমে অ্যাকশন ছবি)

আর্সেনালের সাম্প্রতিক আউটিংয়ের বিপরীতে, এটি ছিল পাতলা এবং উত্তেজনাপূর্ণ, তবুও এটি সেরা ধরণের ফলাফলও ছিল। বছরের শুরু থেকে, আর্সেনাল প্রিমিয়ার লিগে তাদের আগে সব গুড়িয়ে দিয়েছে কারণ তারা প্রচুর গোল করে টেবিলের শীর্ষে থাকা ব্যবধানটি বন্ধ করে দিয়েছে। যাইহোক, আর্টেটা তার খেলোয়াড়দের দেখাতে চায় এমন বিশ্বাস এবং সংকল্পের জন্য এই ধরনের জয় অনেক বেশি মূল্যবান।

হাভার্টজ নিজেই এটি ব্যাখ্যা করেছেন, যেহেতু এমিরেটস “ওয়াকা ওয়াকা” এর সুরে তাদের সঙ্গীত বাজিয়েছিল: “খাঁজে ষাট মিলিয়ন, কাই হাভার্টজ আবার গোল করলেন।” এই মুহূর্তে তার এখন টানা চারটি প্রিমিয়ার লিগ শুরু হয়েছে, ইংল্যান্ডে আসার পর থেকে তার সেরা পারফরম্যান্স, যা জার্মানরা আগে চেলসিতে প্রদর্শন করেছিল তা ছাড়িয়ে গেছে।

এমনকি আর্টেটাও এমন প্রভাবের আশা করেনি, বিশেষত এইরকম একটি অনিশ্চিত শুরুর পরে। “আপনি যদি আমাকে প্রথম দুই, তিন মাসে বলতেন যে পুরো স্টেডিয়াম তার নাম গাইছে, আমি এটি বিশ্বাস করতাম না,” আর্টেটা বলেছিলেন। কিন্তু হাভার্টজ তার যোগ্যতা প্রমাণ করেছেন। “এটা অসম্ভব যে তাকে ভালবাসা না,” Arteta বলেন.

কাই হাভার্টজ ছিলেন আর্সেনালের ম্যাচ বিজয়ী

(পিএ তার)

এটা অত্যাবশ্যক যে Havertz যে বিজয়ী খুঁজে পাওয়া, বেন হোয়াইট এর ক্রস থেকে তার হেডার মার্ক Flekken পাস. আর্সেনালের খেলায় হতাশার অনুভূতি ছিল এবং আগামীকাল অ্যানফিল্ডে তাদের শিরোপা প্রতিদ্বন্দ্বীদের মিটিংয়ের আগে লিভারপুল এবং সিটিকে চাপ দেওয়ার সুযোগ না নিলে এটি ধ্বংস হতে পারত। পূর্ববর্তী শিরোপা প্রতিযোগিতায় জার্গেন ক্লপ এবং পেপ গার্দিওলা উভয়ের দ্বারা সেট করা মানগুলি এটি স্পষ্ট করে দিয়েছে যে আপনি এই ধরনের ফিক্সচারে পয়েন্ট ড্রপ করতে পারবেন না।

এমিরেটস এটি জানত এবং তাদের সর্বশেষ রানের ইতিবাচকতা অদৃশ্য হয়ে যেত যদি ব্রেন্টফোর্ড কিছুটা ধরে রাখতে সক্ষম হত। আর্সেনাল খেলা তাড়া করছে, প্রতিটি আক্রমণের তরঙ্গ একটু বেশি উন্মত্ত এবং তাড়াহুড়ো করে। এদিকে, আর্সেনাল অনুগামীদের হতাশা এবং শিস বেড়েছে যা তারা থমাস ফ্র্যাঙ্কের কাছ থেকে সময় নষ্ট করার পদ্ধতি বলে মনে করেছিল।

কিন্তু কে তাদের দোষ দিতে পারে? কাউকে আর্সেনালের গতি কমানোর চেষ্টা করা দরকার ছিল। ব্রেন্টফোর্ড শেফিল্ড ইউনাইটেড, বার্নলি, ওয়েস্ট হ্যাম এবং নিউক্যাসলের মতকে অনুমতি দিতে অস্বীকৃতি জানায়, সবাই 21 গোলে আর্সেনালের কাছে পরাজিত হয়েছিল। ব্রেন্টফোর্ডের কোন প্রথম পছন্দের রক্ষণ ছিল না, কিন্তু একটি অপ্রত্যাশিত শেষ ফলাফল থেকে মিনিট দূরে ছিল।

হাভার্টজ ফ্লেককেনকে পাশ কাটিয়ে চলে গেলেন, কিন্তু ম্যাচ উইনারকে বিদায় করতে পারতেন

(গেটি ইমেজ)

ফ্রাঙ্ক একটা ভারী দীর্ঘশ্বাস ফেলল। “এটা খেলোয়াড়দের জন্য খুব কঠিন,” তিনি শুরু করেছিলেন। “এটি প্রায় একটি প্রতিরক্ষামূলক মাস্টারক্লাস ছিল।” প্রথমার্ধে নাথান কলিন্সকে ধরার পর ইতিমধ্যেই হলুদ কার্ডে হ্যাভার্টজ, ফ্রাঙ্কের কথায় – দ্বিতীয়ার্ধের মাঝপথে একটি “ক্লিয়ার, ক্লিয়ার ডাইভ” এর পরে আরেকটি সেভ ছিল তা জানার পর তিনি আরও ব্যথিত হয়েছিলেন। ব্রেন্টফোর্ডের জন্য, নির্বাসনের হুমকি দূর হবে না এবং তারা এখন পাঁচটিতে জিতেছে।

তারা আসলে জেদ. যদিও গ্যাব্রিয়েলের হেডার লাইনের বাইরে ক্লিয়ার করা হয়েছিল এবং ডেক্লান রাইস 25 গজ থেকে একটি ভাল প্রায় কার্লিং শট দিয়ে সোজা হয়ে আঘাত করেছিলেন, তবে দ্বিতীয়ার্ধে ব্রেন্টফোর্ড আর্সেনালকে সুযোগ তৈরি করতে বাধা দেয়। আহত গ্যাব্রিয়েল মার্টিনেলির অনুপস্থিতি আর্সেনালের জন্য ব্যয়বহুল বলে মনে হয়েছিল। তাই, মনে হচ্ছিল, এটা রায়া।

এটি একটি দুঃস্বপ্ন ছিল Ramsdale একটি প্রত্যাবর্তনের চেষ্টা করার জন্য. রায়া কর্তৃক পদচ্যুত, নভেম্বরে ব্রেন্টফোর্ডে ফিরে আসার পর থেকে রামসডেল প্রিমিয়ার লীগে উপস্থিত হননি। আর্সেনালের এফএ কাপ থেকে বেরিয়ে যাওয়ার কারণে, দুই মাস আগে লিভারপুলের তৃতীয় রাউন্ডে বাদ পড়ার পর থেকে তিনি মোটেও খেলেননি।

রামসডেলকে ব্রেন্টফোর্ডের লক্ষ্যে ভিসা দ্বারা নির্দেশ দেওয়া হয়েছে

(রয়টার্স)

কিন্তু গোলরক্ষক আর্সেনাল সেভ করেন টনি ও কলিন্সকে আউট করতে

(রয়টার্সের মাধ্যমে অ্যাকশন ছবি)

যে সময়টা তিনি বল হাতে কাটালেন তা দেখিয়ে দিল তার গতি কম। র‍্যামসডেলের ক্লিয়ার হতে অনেক সময় লেগেছিল এবং উইসা গোললাইনের কাছে পিছলে গিয়ে তাকে ধরে ফেলেন। এটি রামসডেলের জন্য ভয়ঙ্করভাবে পরিণত হয়েছিল, তার কাঁধে এবং পোস্টের চওড়া, কিন্তু ব্রেন্টফোর্ডের জন্য দুর্দান্তভাবে, যার লাইফলাইন ছিল এবং রাইসের দুর্দান্ত হেডার স্কোরিং খোলার পরে খেলায় ফিরে আসার পথ ছিল।

কিন্তু তারপরে রামসডেল আর্সেনালকে এটিতে রাখবে এবং দর্শনীয় ফ্যাশনে। টনি গত মৌসুমে এমিরেটসে আর্সেনালের ধাক্কায় ছিলেন এবং জানুয়ারিতে গানারদের সাথে যোগদানের পর, প্রায় আবার তাদের সাথে তারকা হয়ে ফিরে আসেন। 40 গজ বাইরে থেকে তার বাম পা দিয়ে একটি অনুপ্রাণিত হাফ-ভলি পোস্টের চওড়া সুইং করতে ফিরে আসার আগে র্যামসডেল লুপ করেছিলেন। র‍্যামসডেল স্থির হয় এবং কলিন্সের ব্যাক-পোস্ট হেডারকে অস্বীকার করার জন্য আরেকটি দুর্দান্ত সেভ করেন।

এটি আর্সেনালকে স্থিতিশীল করে, কারণ রামসডেল আত্মবিশ্বাসে বেড়ে ওঠে এবং তার লক্ষ্যের পিছনে ব্রেন্টফোর্ড অনুসারীদের কিছু ফিরিয়ে দিতে শুরু করে। সময় ফুরিয়ে যাওয়ার সাথে সাথে অধিনায়ক মার্টিন ওডেগার্ড স্বচ্ছতার সাথে খেলতে থাকলেন, তার স্পর্শ পিচে অন্য যে কারোর উপরে, এবং তিনি সাদা রঙে খেলেন। আর্টেটা যখন বেঞ্চ থেকে গ্যাব্রিয়েল জেসুসের দিকে ফিরেছিল, তখন তিনি হাভার্টজে তার বিজয়ীকে খুঁজে পেয়েছিলেন, কারণ আর্সেনাল তাদের অনুপস্থিত নম্বর 9-এর প্রতিক্রিয়া জানায়। এটি হাভার্টজ এবং রামসডেলের সাথে উভয় প্রান্তে উদযাপনের দিকে পরিচালিত করেছিল, কিন্তু আর্সেনাল একতাবদ্ধ ছিল। এখন অন্তত এক রাতের জন্য তারা আবার শিরোপার দৌড়ে এগিয়ে।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.