Gmail একটি নতুন “সাবস্ক্রিপশন” ফিল্টার পরীক্ষা করছে যা ব্যবহারকারীদের তাদের ইনবক্সগুলিকে আরও ভালভাবে পরিচালনা করতে, নিউজলেটার এবং প্রচারমূলক ইমেলগুলি সনাক্ত এবং আলাদা করতে সহায়তা করার প্রতিশ্রুতি দেয়৷

যদি, আমার মতো, আপনি ক্রমাগত একটি বিশৃঙ্খল ইনবক্সের সাথে লড়াই করেন, তাহলে সুড়ঙ্গের শেষে একটি আলো আছে। দেখা যাচ্ছে যে Gmail “সাবস্ক্রিপশন” নামে একটি নতুন ফিল্টার পরীক্ষা করছে যা সেই বিরক্তিকর নিউজলেটার এবং প্রচারমূলক ইমেলগুলিকে ফিল্টার করার প্রতিশ্রুতি দেয়৷ টার্গেট? অনেক কাঙ্খিত এবং আপাতদৃষ্টিতে অপ্রাপ্য “ইনবক্স জিরো” অবস্থা অর্জন করা সহজ করে তোলে৷

এই নিবন্ধে আপনি পাবেন:

Gmail এর নতুন “সাবস্ক্রিপশন” ফিল্টার কি?

Gmail এর বিদ্যমান স্মার্ট ফিল্টারগুলি ইতিমধ্যেই ব্যবহারকারীদের তাদের ইমেলগুলি পরিচালনা করতে সহায়তা করে৷ যাইহোক, নতুন আবিষ্কৃত “সাবস্ক্রিপশন” ফিল্টার, দ্বারা পাওয়া গেছে PyunikaWeb এর মাধ্যমে ডিবাগ একত্রিত করুন, আরও বিস্তারিত নিয়ন্ত্রণ অফার প্রতিশ্রুতি. “ট্যাগ” বিভাগের অধীনে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের সাইডবারে অবস্থিত এই ফিল্টারটি বুদ্ধিমত্তার সাথে ব্যবহারকারীদের ইমেল প্যাটার্ন বিশ্লেষণ করে।

কিভাবে এটা কাজ করে?

কোডে পাওয়া তথ্য অনুযায়ী, এই ফিল্টারটি করবে:

    • ইমেল ফ্রিকোয়েন্সি দ্বারা সাবস্ক্রিপশন প্রেরকদের শ্রেণীবদ্ধ করুন – প্রতি ত্রৈমাসিকে “10 থেকে কম”, “10 থেকে 20” বা “20+” ইমেল। এটি অবিলম্বে স্প্যাম প্রেরকদের সনাক্ত করা সহজ করে তুলবে৷
    • অবাঞ্ছিত সাবস্ক্রিপশন থেকে সদস্যতা ত্যাগ করার প্রক্রিয়াকে সহজ করে ফিল্টারে সরাসরি একটি আনসাবস্ক্রাইব বোতাম অন্তর্ভুক্ত করুন।

আপনি জানতে চান: Samsung Galaxy S20 FE এবং S23 FE এপ্রিলের নিরাপত্তা আপডেট পেয়েছে

এই নতুন বৈশিষ্ট্য কোন পর্যায়ে আছে?

এটি এখনও বিকাশের প্রাথমিক পর্যায়ে রয়েছে বলে মনে হচ্ছে। কিছু ব্যবহারকারী reddit বলেছে যে তারা এই নতুন বৈশিষ্ট্য সম্পর্কে একটি পপ-আপ বিজ্ঞাপন দেখছে। যাইহোক, ফিল্টার নিজেই এখনও সম্পূর্ণরূপে কার্যকরী নয়।

জিমেইল সাবস্ক্রিপশন লেবেল

কেন এই সম্পদ দরকারী?

এই বৈশিষ্ট্যটি তাদের জন্য অত্যন্ত উপকারী হওয়ার সম্ভাবনা রয়েছে যারা প্রায়শই পরিষেবা বা বিতরণ তালিকাগুলিতে সাবস্ক্রাইব করেন এবং একটি ওভারলোড ইনবক্সের সংগ্রাম জানেন। Gmail এর “সাবস্ক্রিপশন” ফিল্টার আরও সুগমিত ইনবক্স অভিজ্ঞতার প্রতিশ্রুতি দেয়৷ ব্যক্তিগতভাবে, আমি এই সমস্ত ইমেলগুলিকে ধরার জন্য একগুচ্ছ ফিল্টার সেট আপ না করেই একটি একক লেবেলে একত্রিত করার জন্য উন্মুখ৷ অতিরিক্তভাবে, সদস্যতা ত্যাগ করার একটি দ্রুত উপায় সহায়ক হবে যাতে আমি সক্রিয়ভাবে আমার সদস্যতাগুলি পরিচালনা করতে পারি, মূল্যবান সময় বাঁচাতে এবং ইমেল বিশৃঙ্খলা হ্রাস করতে পারি।

উপসংহার

সংক্ষেপে, এই নতুন Gmail বৈশিষ্ট্যটি আমাদের ডিজিটাল জীবনকে আরও সংগঠিত এবং কম চাপপূর্ণ করার প্রতিশ্রুতি দেয়। সর্বশেষ উন্নয়নের সাথে আপডেট থাকতে bongdunia-এ চোখ রাখুন। news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর প্রযুক্তি বিশ্বের সর্বশেষ!

উৎস: পিউনিকাওয়েব

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.