গাজায় মৃতের সংখ্যা 21,000 ছুঁয়েছে

গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর হাতে নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ৩২ হাজার ছাড়িয়েছে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, ৭৪,০০০ এরও বেশি মানুষ আহত হয়েছে। আনাদোলু থেকে খবর।

ইসরায়েল গত 24 ঘন্টায় গাজা উপত্যকায় নয়টি গণহত্যা চালিয়েছে, কমপক্ষে 82 ফিলিস্তিনি নিহত এবং 110 জন আহত হয়েছে, মন্ত্রণালয় গত শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছে। এর ফলে, 7 অক্টোবর থেকে হাসপাতালে আনা মৃত ফিলিস্তিনিদের মোট সংখ্যা 32,700 এ পৌঁছেছে। এর মধ্যে প্রায় ১৪ হাজার শিশু এবং ৯ হাজার নারী।

বিবৃতিতে আরও বলা হয়, ধ্বংসস্তূপের নিচে বা সড়কে এখনও বহু মানুষ আটকা পড়েছেন। উদ্ধারকর্মীরা এখনও তাদের কাছে পৌঁছাতে পারেননি।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস ইসরায়েলে হামলা চালায়। ইসরায়েলি কর্মকর্তারা দাবি করেছেন যে হামলায় প্রায় 1,200 জন নিহত হয়েছে এবং গাজায় হামাস যোদ্ধাদের হাতে দুই শতাধিক ইসরায়েলি জিম্মি হয়েছে। জবাবে ইসরায়েলি বাহিনী সেদিনই গাজায় বিমান হামলা ও স্থল অভিযান শুরু করে। পাঁচ মাস পরও হামলা অব্যাহত রয়েছে। জাতিসংঘের মতে, গাজায় ইসরায়েলি দখলদারিত্বের পর থেকে খাদ্য, বিশুদ্ধ পানি ও ওষুধের তীব্র সংকটের কারণে ভূখণ্ডের ৮৫ শতাংশ বাসিন্দা অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত হয়েছে। উপরন্তু, এই অঞ্চলের 60 শতাংশ অবকাঠামো ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়েছে।






সর্বশেষ খবর পেটে ব্যথা, অস্ত্রোপচারের পর ১২ ইঞ্চি জীবন্ত মাছ পাওয়া গেল!
পরবর্তী খবর টার্নওভার এবং বাজার মূলধন হ্রাস


Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.