বেন আর্ল ইংল্যান্ডের সমালোচকদের প্রতি আঘাত হানেন কারণ তারা 2019 বিশ্বকাপের পর থেকে তাদের সেরা পারফরম্যান্স তৈরি করে টুইকেনহ্যামে আয়ারল্যান্ডকে 23-22-এ হারায়।

একটি স্পেলবাইন্ডিং ম্যাচের চূড়ান্ত অ্যাক্টে মার্কাস স্মিথের ম্যাচ-জয়ী ড্রপ গোলটি আয়ারল্যান্ডের ব্যাক-টু-ব্যাক গ্র্যান্ড স্ল্যামগুলি সম্পূর্ণ করার সুযোগকে অস্বীকার করেছিল এবং শেষ সপ্তাহান্তে গিনেস সিক্স নেশনস শিরোপা প্রতিদ্বন্দ্বিতা করা হবে তা নিশ্চিত করেছে।

ইংল্যান্ড মুকুটের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে যখন তারা ফ্রান্সের মুখোমুখি হবে এবং স্কটল্যান্ডের কাছে হারার তাদের কৌশলটি বোচ করার এক পাক্ষিক পর, তারা লিয়নের দিকে রওনা হবে একটি অনুপ্রাণিত বিকেলে বর্তমান চ্যাম্পিয়নদের বিরুদ্ধে উত্তোলন করে।

স্টিভ বোর্থউইকের লোকদের আয়ারল্যান্ডকে হারানোর খুব কম সুযোগ ছিল – বুকমেকাররা তাদের 4-1 আন্ডারডগ রেট দিয়েছে – কিন্তু তারা নিউজিল্যান্ডের বিরুদ্ধে 2019 বিশ্বকাপ জয়ের পর তাদের সবচেয়ে সম্পূর্ণ পারফরম্যান্স প্রদান করেছে।

“সত্যিই অবিশ্বাস্য। ম্যাচের সেরা খেলোয়াড় আর্ল বলেন, আমি একটু আবেগপ্রবণ।

“গত সপ্তাহে দলটির দিকে সমস্ত আবর্জনা নিক্ষেপের সাথে, আমরা স্পষ্টতই আমাদের দেখা সবচেয়ে খারাপ ইংল্যান্ড দল। আমরা সেই প্রশংসার জন্য একটি দুর্দান্ত কাজ করেছি।

“আমরা খেলার শুরু থেকেই জানতাম যে আমরা যদি আমাদের সেরাটা খেলি তাহলে আমাদের একটা সুযোগ থাকবে। আশ্চর্যজনক স্টেডিয়াম, আশ্চর্যজনক ভক্ত, আশ্চর্যজনক সতীর্থরা। ভক্তদের কৃতিত্ব। কি সুন্দর দিন!

“আমরা প্রতিদিন এভাবে প্রশিক্ষণ দিই। আমরা সবাই জানি যে কখনও কখনও এটি পিচকে প্রভাবিত করে না কিন্তু লোকেরা আমরা যা করি তার অর্ধেকও দেখতে পায় না। আমি খুব খুশি.”

ইংল্যান্ড পরাজয়ের দিকে এগিয়ে যাচ্ছিল যখন জেমস লো 72 তম মিনিটে আয়ারল্যান্ডকে এগিয়ে দেয়, যতক্ষণ না স্মিথের সিদ্ধান্তমূলক ড্রপ-গোল দিয়ে দেরি করে করো বা মরোর ঢেউ শেষ হয়।

দলের অধিনায়ক জেমি জর্জ, যিনি সাইডলাইন থেকে স্নায়বিক চূড়ান্ত মুহূর্তগুলি দেখেছিলেন, রসিকতা করেছিলেন যে ফলাফল “কখনও সন্দেহের মধ্যে ছিল না”।

জর্জ উল্লেখ করেছেন, “আমি দেখতে পছন্দ করি না, কিন্তু মাঠের ছেলেদের দেখে আমি বিস্মিত হয়েছিলাম – তারা যে সংযম দেখিয়েছিল, কিন্তু খেলায় আক্রমণ করতে এবং খেলাটি জিততেও বেরিয়েছিলাম।”

“আমরা কোনো পর্যায়েই আতঙ্কিত হইনি এবং আমাকে স্বীকার করতে হবে যে সবকিছুর কারণে এটি কিছুটা আবেগপ্রবণ ছিল।

“আমি মাঠের খেলোয়াড়দের নিয়ে খুব গর্বিত ছিলাম। তিনি নিজেই প্রয়োগ করেছিলেন। এটা সম্পর্কে কোন সন্দেহ ছিল না!

বোর্থউইক প্রকাশ করেছেন যে ফ্রান্সের বিপক্ষে ফাইনাল ম্যাচের আগে চ্যান্ডলার কানিংহাম-সাউথ এবং হেনরি স্লেডকে নিয়ে চোট নিয়ে উদ্বেগ রয়েছে এবং হাফ টাইমের কিছুক্ষণ আগে আয়ারল্যান্ডের বস অ্যান্ডি ফারেলের সাথে কথার বিনিময় হয়েছিল।

“এটি অ্যান্ডি এবং (আমার) মধ্যে। আমি জানি লোকেরা এতে জিনিস পড়তে চায় তবে অ্যান্ডি এবং আমার মধ্যে ভাল সম্পর্ক রয়েছে, “বোর্থউইক বলেছিলেন।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.