প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নারী দিবস 2024 উপলক্ষ্যে এলপিজি সিলিন্ডারের দামে 100 টাকা বড় কমানোর ঘোষণা করেছেন। এই পদক্ষেপের লক্ষ্য সারা দেশে পরিবারের উপর আর্থিক বোঝা কমানো, বিশেষ করে নারীর ক্ষমতায়ন বা নারী শক্তিকে উপকৃত করা, যেমন প্রধানমন্ত্রী জোর দিয়েছিলেন।

TWITTER wp-block-embed-TWITTER“>

TWITTER-tweet” data-width=”550″ data-dnt=”true”>

আজ নারী দিবসে আমাদের সরকার এলপিজি সিলিন্ডারের দাম ২ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে। 100. এটি সারা দেশে লক্ষ লক্ষ পরিবারের আর্থিক বোঝা উল্লেখযোগ্যভাবে হ্রাস করবে এবং বিশেষ করে আমাদের নারী শক্তিকে উপকৃত করবে।

এলপিজিকে আরও সাশ্রয়ী করে আমরাও লক্ষ্য রাখি…

-নরেন্দ্র মোদী (@narendramodi) TWITTER.com/narendramodi/status/1765938424723202381?ref_src=twsrc%5Etfw” data-wpel-link=”external”>8 মার্চ 2024

ক্ষমতায়নের মাধ্যমে নারীর ক্ষমতায়ন

এলপিজি সিলিন্ডারের দাম হ্রাস পরিবারের মঙ্গল এবং স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করার জন্য সরকারের প্রতিশ্রুতির প্রমাণ। রান্নার গ্যাসকে আরও সাশ্রয়ী করে, প্রধানমন্ত্রী মোদীর লক্ষ্য মহিলাদের ক্ষমতায়নের তার দৃষ্টিভঙ্গির সাথে সামঞ্জস্য রেখে তাদের জীবনকে আরও সহজ করে তোলা।

নারী কল্যাণে নিরন্তর সহযোগিতা

এই প্রথম নয় যে সরকার নারীদের উপর বোঝা কমানোর পদক্ষেপ নিয়েছে। গত বছর, রক্ষা বন্ধনের আগে, কেন্দ্রীয় মন্ত্রিসভা এলপিজি সিলিন্ডারের দাম 200 টাকা কমিয়েছিল। উপরন্তু, প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা (PMUY) এর সুবিধাভোগীরাও কম দাম উপভোগ করেছেন, যা মহিলাদের কল্যাণে সরকারের সমর্থনকে আরও বাড়িয়েছে।

পরিবর্তনশীল রাজনৈতিক গতিশীলতা

রয়টার্সের একটি সাম্প্রতিক প্রতিবেদনে পরিবর্তনশীল রাজনৈতিক ল্যান্ডস্কেপ তুলে ধরা হয়েছে, যেখানে আরও মহিলারা প্রধানমন্ত্রী মোদির উদ্যোগের প্রতি সমর্থন প্রকাশ করেছেন। ঐতিহ্যগতভাবে, মহিলারা কংগ্রেস দলের দিকে ঝুঁকে ছিল, কিন্তু নগদ বিতরণ এবং পাইপযুক্ত জল এবং বিদ্যুতের মতো গৃহস্থালী সুবিধা সহ মহিলাদের কল্যাণে মোদীর ফোকাস, মহিলা ভোটারদের সমর্থন পেয়েছে৷

নারী ভোটারদের ওপর প্রধানমন্ত্রী মোদির প্রভাব

প্রধানমন্ত্রী মোদির প্রচেষ্টা রাজনৈতিক আখ্যানকে নতুন আকার দিয়েছে, যেখানে ক্রমবর্ধমান সংখ্যক মহিলা বিজেপি নেতৃত্বাধীন জোটকে সমর্থন করছেন৷ পোলিং এজেন্সি অনুমান করছে যে ভারতের নারী ভোটারদের একটি বড় অংশ আসন্ন নির্বাচনে বিজেপির পক্ষে থাকবে। মহিলাদের মধ্যে সমর্থনের এই ঊর্ধ্বগতি একটি বিস্তৃত জনসংখ্যার সাথে একটি ছন্দে আঘাত করার ক্ষেত্রে মোদির নীতির কার্যকারিতাকে আন্ডারস্কোর করে।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.