Google Pixel ব্যবহারকারীরা Android 15 এর সাথে আরও ভাল অভিজ্ঞতা পেতে সক্ষম হবেন, যা বিভিন্ন অ্যাপের মাধ্যমে সোয়াইপ করার সময় তোতলানো সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দেয়। এই ক্রমাগত সমস্যাটি, পিক্সেল 8 লাইনেও উপস্থিত, সম্ভবত এই নতুন আপডেটের মাধ্যমে সমাধান করা হবে।

আপনি যদি একজন Google Pixel ব্যবহারকারী হন, তাহলে Android 15 এর সাথে একটি সম্ভাব্য মসৃণ অভিজ্ঞতার জন্য প্রস্তুত হন। কয়েক বছর ধরে, Google এর ফ্ল্যাগশিপ ডিভাইসগুলি একটি ফ্যান্টম ল্যাগ দ্বারা জর্জরিত হয়েছে, যা বিভিন্ন অ্যাপ এবং Google Pixel ইন্টারফেসের অংশগুলির মধ্যে সোয়াইপ করার সময় সমস্যার সৃষ্টি করে। এই হতাশা নতুন Pixel 8 লাইনেও নিজেকে প্রকাশ করেছে। কিন্তু গুগলের একটি সাম্প্রতিক ঘোষণা অবশেষে এই বাগটি ঠিক করার প্রতিশ্রুতি দিয়েছে।

অ্যান্ড্রয়েড 15: পিক্সেলের ত্রাণকর্তা?

অ্যান্ড্রয়েড পাবলিক ইস্যু ট্র্যাকার, উম বিস্তৃত বিষয় এটি দেখায় কতজন লোক এই সমস্যার সম্মুখীন হচ্ছে। অক্টোবর থেকে, পিক্সেল 8 এবং 8 প্রো মালিকদের অসম সোয়াইপিং অভিজ্ঞতা সম্পর্কে ক্রমবর্ধমান অভিযোগ Google-এর দৃষ্টি আকর্ষণ করেছে। যাইহোক, অভিযোগগুলি দ্রুত অন্যান্য পিক্সেল মডেলগুলিতে ছড়িয়ে পড়ে, পরামর্শ দেয় যে সমস্যাটি পিক্সেল লঞ্চারের অ্যান্ড্রয়েড কোডের কোথাও রয়েছে।

বিষয়টিতে Google এর প্রতিক্রিয়া (এর দ্বারা সনাক্ত করা হয়েছে অ্যান্ড্রয়েড পুলিশ) নির্দেশ করে যে “পরবর্তী Android রিলিজ” (পড়ুন: Android 15) একটি ফিক্স অন্তর্ভুক্ত করবে। এটা ঠিক আছে? অপ্টিমাইজেশনের একটি সিরিজের লক্ষ্য সেই জঘন্য “ইউজার ইন্টারফেস জাঙ্ক” ঠিক করা। সঠিক উত্তরটি বলে:

“পরবর্তী অ্যান্ড্রয়েড রিলিজের জন্য ক্রমাগত কর্মক্ষমতা এবং পাওয়ার অপ্টিমাইজেশনের পরিকল্পনা করা হয়েছে।”

“এর মধ্যে রয়েছে এমন উন্নতি যা সামগ্রিক সিস্টেম UI জাঙ্কের উপর ইতিবাচক প্রভাব ফেলে, সেইসাথে নির্দিষ্ট কিছু অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের সাথে জড়িত ক্ষেত্রে ব্যবহার করে।”

সমস্যা পুরাতন, সমাধান নতুন

এই প্রথমবার নয় যে গুগল সমস্যাটি স্বীকার করেছে এবং সমাধানের প্রতিশ্রুতি দিয়েছে। এই একই স্লাইডিং সমস্যাগুলি মুক্তির পরে Pixel 7 কে প্রভাবিত করে, Google কে অবিলম্বে Android 13 আপডেটের অংশ হিসাবে উপলব্ধ একটি ফিক্সে কাজ করতে বাধ্য করে।

আপনি জানতে চান: Google Meet: নতুন কল ট্রান্সফার আসছে!

যদিও পিক্সেল ফোনগুলি সাধারণত দুর্দান্ত ডিভাইস, এবং একটি পরিষ্কার অ্যান্ড্রয়েড অভিজ্ঞতার জন্য আমার ব্যক্তিগত পছন্দ রয়েছে, আমাকে স্বীকার করতে হবে যে Google নিয়মিত সেগুলি ব্যর্থ করে। এমনকি একটি সম্পূর্ণ বিকশিত অ্যান্ড্রয়েড বিটা প্রোগ্রামের সাথেও, গুরুতর বাগগুলি এখনও এটির মধ্যে রয়েছে৷ আসুন আশা করি Android 15 এর চূড়ান্ত প্রকাশের জন্য দীর্ঘ অপেক্ষার সাথে ইতিহাসের পুনরাবৃত্তি হবে না। এই মুহূর্তে, আমরা শুধুমাত্র দ্বিতীয় বিকাশকারী পূর্বরূপে আছি।

আপাতত, আমরা কেবল দীর্ঘ প্রতীক্ষিত আপডেটের জন্য অপেক্ষা করতে পারি এবং বিশ্বাস করতে পারি যে এটি অবশেষে এই তারল্য সমস্যাগুলি সমাধান করবে। আপনি যদি ব্র্যান্ড এবং অপারেটিং সিস্টেমের একজন অনুরাগী হন, তাহলে সমস্ত সাম্প্রতিক তথ্যের জন্য bongdunia-এ চোখ রাখুন news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর প্রযুক্তি সম্পর্কে।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.