এমপি নিউজ: শনিবার সকালে ভোপালে মধ্যপ্রদেশ রাজ্য সচিবালয়ের বহুতল ভবনে আগুন লেগেছে। সৌভাগ্যক্রমে এই ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। সকাল সাড়ে ৯টার দিকে স্যানিটেশন কর্মীরা প্রথমে আগুন দেখতে পান, তারা তাৎক্ষণিক ফায়ার ব্রিগেডকে খবর দেন।

মধ্যপ্রদেশ সচিবালয় ভবনে আগুন: কোনো হতাহতের খবর পাওয়া যায়নি

অগ্নিনির্বাপক কর্মীদের প্রচেষ্টায় আগুন সফলভাবে নিয়ন্ত্রণে আনা হয়েছে, এটি নিশ্চিত করেছেন ভোপাল পৌর কর্পোরেশনের দমকল কর্মকর্তা রামেশ্বর নীল। যাইহোক, তৃতীয় তলা থেকে ধোঁয়া উঠতে থাকে, যা গুরুত্বপূর্ণ নথি সংরক্ষণের জন্য পরিচিত, যা গুরুত্বপূর্ণ রেকর্ডের সম্ভাব্য ক্ষতির ইঙ্গিত দেয়।

শুধুমাত্র একটি ফায়ার টেন্ডার তার পায়ের পাতার মোজাবিশেষ পঞ্চম তলায় উঠাতে সক্ষম হয়েছে

জরুরী অবস্থা মোকাবেলা করার জন্য, প্রায় 40 টি ফায়ার টেন্ডার মোতায়েন করা হয়েছিল, উচ্চতর ফ্লোরে পৌঁছানোর চ্যালেঞ্জগুলি রিপোর্ট করা হয়েছিল। শুধুমাত্র একটি ফায়ার টেন্ডার তার পায়ের পাতার মোজাবিশেষ পঞ্চম তলায় উঠাতে সক্ষম হয়েছে, অগ্নিনির্বাপণ প্রচেষ্টার সম্মুখীন হওয়া অসুবিধাগুলি তুলে ধরে।

ঘটনার প্রতিক্রিয়ায় মুখ্যমন্ত্রী মোহন যাদব আগুন লাগার কারণ খুঁজে বের করতে পুঙ্খানুপুঙ্খ তদন্তের নির্দেশ দিয়েছেন। বল্লভ ভবন 1 বা পুরাতন সচিবালয় নামে পরিচিত এই ভবনটি নতুন বল্লভ ভবনে স্থানান্তরিত হওয়ার আগে 2019 সাল পর্যন্ত মুখ্যমন্ত্রী এবং অন্যান্য মন্ত্রীদের অফিসের অবস্থান ছিল। পঞ্চম তলায়, যেখানে আগুন লেগেছিল, সেটি মূলত পুরনো নথিপত্র রাখার জন্য ব্যবহৃত হত। কর্মকর্তারা বর্তমানে আগুনে ক্ষয়ক্ষতি নিরূপণ করছেন।

আমাদের ইউটিউব চ্যানেল ‘bongdunia’ দেখতে থাকুন। এছাড়াও, অনুগ্রহ করে সাবস্ক্রাইব করুন এবং ফেসবুক, ইনস্টাগ্রামে আমাদের অনুসরণ করুনএবং TWITTER.com/bongdunia?s=08″ data-wpel-link=”external”>টুইটার

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.