বং দুনিয়া ওয়েব ডেস্কঃ বিজয়ী সম্রাটের মত আন্তর্জাতিক ক্রিকেট থেকে সবে মাত্র অবসর ঘোষণা করেছেন মহেন্দ্র সিং ধোনি।আপাতত সেনাবাহিনীর সাথে সময় কাটাবেন তিনি এমনটাই জানা গেছে । কিন্তু বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীর টুইট ঘিরে ধোনির রাজনীতিতে যুক্ত হবার জল্পনা শুরু হল ।

নিজের কেরিয়ার ভাল থাকতেই ভারতের সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ক্রিকেটকে বিদায় জানালেন । অবসরে তিনি কি করবেন তাই নিয়ে প্রশ্ন উঠেছে । সেনাবাহিনীর সাথে সময় কাটানো মাহির বরাবরের পছন্দের । ক্রিকেটের সাথে যুক্ত থাকাকালীনও মাহিকে বারবার সেনাবাহিনীর সাথে সময় কাটাতে দেখা গেছে । কিন্তু এবার বিজেপি নেতার টুইট ঘিরে  তাঁর রাজনীতিতে যোগ দেওয়ার জল্পনাও উড়িয়ে দিচ্ছেন না কেউ।

রবিবার বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী টুইটারে লেখেন, ‘মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, কিন্তু সব কিছু থেকে নয়। নানান প্রতিকূলতার মধ্যে ধোনির লড়াই করার ক্ষমতা, দলকে নেতৃত্ব দেওয়ার যে দক্ষতা আমরা ক্রিকেট মাঠে দেখেছি, তা ব্যবহারিক জীবনেও প্রয়োজন। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে লড়াই করা উচিত ধোনির।’ এই টুইট ঘিরে এবার  প্রশ্ন উঠেছে যে সতীর্থ গৌতম গম্ভীরের মতই বিজেপিতে যোগ দেবেন ধোনিও?

অন্যদিকে ধোনির অবসরের পর তাকে নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও ট্যুইট করেন। টুইটে অমিত শাহ লেখেন, ‘নিজের খেলা দিয়ে ধোনি লক্ষ লক্ষ মানুষকে আনন্দ দিয়েছেন। আশা করছি, আগামিদিনে ভারতীয় ক্রিকেটকে আরও অনেক শক্তিশালী করে তুলতে এগিয়ে আসবেন তিনি। তার ভবিষত্যের জন্য অনেক শুভেচ্ছা রইল। বিশ্বক্রিকেট হেলিকপ্টার শটটি মিস করবে।’

তবে মাহির কাছ থেকে এখনও পর্যন্ত কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি । সবে মাত্র অবসর নিয়েছেন তিনি । আগামী দিনে ধোনিকে কি অবতারে দেখা যাবে, তা সময়ই বলবে । তবে বিজেপি নেতার এই টুইটে ভারতের নেটিজেনদের একাংশের ধারণা, গেরুয়া শিবিরে ধোনির যোগদান এখন মাত্র সময়ের ব্যাপার। তবে বিশ্বজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ভারতের টেরিটোরিয়াল আর্মির সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল পদে আসীন। গতবছর বিশ্বকাপ থেকে বিদায়ের পর একমাসেরও বেশি সময় সেনাবাহিনীর প্যারাসুট রেজিমেন্টের সঙ্গে ট্রেনিং করেছিলেন মাহি। আপাতত সেনাবাহিনীর সাথে সময় কাটানোর বিষয় বেশী জোরালো ।

Kajal Paul is one of the Co-Founder and writer at BongDunia. He has previously worked with some publishers and also with some organizations. He has completed Graduation on Political Science from Calcutta University and also has experience in News Media Industry.

Leave A Reply