আজ সকালে আমরা ঘোষণা করেছি যে তারিখে Samsung Galaxy Z Flip6 আনুষ্ঠানিকভাবে উপস্থাপন করা হবে বলে আশা করা হচ্ছে। এখন GO2mobile সম্পাদকীয় দল নেদারল্যান্ডস থেকে একটি প্রতিবেদন পেয়েছে যাতে Samsung Galaxy Z Flip 7 এর প্রথম ইঙ্গিত রয়েছে। প্রথম পেটেন্ট নিবন্ধন অনুযায়ী, মূল ক্যামেরায় তিনটি সেন্সর এবং অপটিক্স থাকতে হবে।

এখনও টেলিফটো জুম ক্যামেরা নেই

2020 সালে চালু হওয়ার পর থেকে, Samsung-এর Galaxy Z Flip সিরিজের বিকাশ অব্যাহত রয়েছে। প্রথম মডেল থেকে বর্তমান মডেল স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ 5* নকশাটি ক্রমাগত উন্নত করা হয়েছে: কভারের স্ক্রিনটি আরও বড় হয়েছে, কব্জাটি পাতলা হয়ে উঠেছে এবং কাজের গুণমান উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। এই উন্নতি সত্ত্বেও, একটি ভাঁজযোগ্য অভ্যন্তরীণ ডিসপ্লে সহ বর্তমান ক্ল্যামশেল ফোনটি একটি ক্ষেত্রে শালীন রয়ে গেছে: এটিই একমাত্র স্যামসাং স্মার্টফোন যার দাম হাজার ইউরোর বেশি যা টেলিফটো ক্যামেরা অফার করে না।

যাইহোক, সাম্প্রতিক তথ্য থেকে জানা যায় যে Samsung আসন্ন Samsung Galaxy Z Flip 6-এর জন্য প্রধান ক্যামেরায় উল্লেখযোগ্য উন্নতির পরিকল্পনা করছে। তবুও, এই মডেলটিকে সম্ভবত অপটিক্যাল এবং তাই ক্ষতিহীন জুম সহ একটি ডেডিকেটেড টেলিফটো ক্যামেরা ছাড়াই করতে হবে। তবে এটি ভবিষ্যতে পরিবর্তিত হবে বলে আশা করা হচ্ছে, যেমন সম্প্রতি একটি নকশা পেটেন্ট দেখায়।

আমরা কি এখানে একটি Samsung Galaxy Z Flip 7 দেখছি?

সম্প্রতি দুটি পেটেন্ট প্রকাশিত হয়েছে, সম্পূর্ণরূপে বন্ধ হওয়া কব্জা, একটি বড় কভার ডিসপ্লে, এবং তিনটি উল্লম্বভাবে সাজানো ক্যামেরা সহ একটি আধুনিক ফ্লিপ ডিজাইনের বৈশিষ্ট্যযুক্ত। এটা বিশ্বাস করা হয় যে এটি একটি প্রধান ক্যামেরা, একটি আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা এবং বহু প্রতীক্ষিত টেলিফটো জুম ক্যামেরা যা আমরা সম্ভবত স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ 7-এ খুব তাড়াতাড়ি দেখতে পাব।

সম্ভাব্য Samsung Galaxy Z Flip 7 পেটেন্ট

প্রথম পেটেন্টটি আলাদা ক্যামেরা এবং একটি কভার স্ক্রিন সহ একটি নকশা উপস্থাপন করে, যখন দ্বিতীয় পেটেন্টটি ক্যামেরা সমন্বিত সহ একটি কভার ডিসপ্লে দেখায় – অনুরূপ motorola razr 40 ultra, উভয় ডিজাইনেই, কভার ডিসপ্লে সম্পূর্ণ আয়তক্ষেত্রাকার, বৈশিষ্ট্যযুক্ত “ঠোঁট” ছাড়াই যা এখনও Z Flip 5 এ পাওয়া যায়।

সম্ভাব্য Samsung Galaxy Z Flip 7 পেটেন্ট

মজার বিষয় হল, পেটেন্ট ডিজাইন ক্যামেরাগুলির একটি নতুন অভিযোজনের সিদ্ধান্ত নিয়েছে: অনুভূমিকভাবে পরিবর্তে, এগুলি ভাঁজযোগ্য কভারে উল্লম্বভাবে সাজানো হয়েছে। এই পরিবর্তনের কারণগুলি সরাসরি বর্তমান পেটেন্ট থেকে প্রাপ্ত করা যাবে না।

এরই মধ্যে আংশিক বাস্তবায়ন হয়েছে

এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে এই পেটেন্টগুলি 2022 সালের গ্রীষ্মে দায়ের করা হয়েছিল এবং 2023 সালের প্রথম দিকে মঞ্জুর করা হয়েছিল। উদাহরণস্বরূপ, Z Flip 5 এখানে পূর্বে দেখানোর চেয়ে ভালো বৈশিষ্ট্য দেখায়। দেখা যাচ্ছে যে এই পেটেন্টগুলির তিনটি বৈশিষ্ট্যের মধ্যে দুটি ইতিমধ্যে বর্তমান ফ্লিপ ফোনগুলিতে প্রয়োগ করা হয়েছে।

যদিও গ্যালাক্সি জেড ফ্লিপ 6-এ টেলিফটো ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে না, তবে স্যামসাং ধীরে ধীরে ভবিষ্যত প্রজন্মের মধ্যে ক্যামেরা কনফিগারেশন আপডেট করবে এমন সম্ভাবনা কম। এই বছর একটি 50-মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা প্রবর্তনের সাথে, এখন আশা করা হচ্ছে যে আমরা 2025 সালে একটি টেলিফটো ক্যামেরা সহ একটি Samsung Galaxy Z Flip 7 দেখতে পাব।

Samsung Galaxy Z Flip 7 এর জন্য এখনও কিছু নিশ্চিত করা হয়নি

অবশ্যই, একটি পেটেন্ট শেষ পর্যন্ত শুধুমাত্র একটি আইনি দলিল এবং ধারণা থেকে সমাপ্ত পণ্যের পথটি দীর্ঘ হতে পারে। এই ধরনের পেটেন্ট ডিজাইন প্রায়ই প্রত্যাখ্যান করা হয়। তবুও, এই পেটেন্টগুলি স্পষ্টভাবে দেখায় যে স্যামসাং তার ফ্লিপ সিরিজে একটি তৃতীয় (টেলিফটো) ক্যামেরা সংহত করার বিষয়ে গুরুত্ব সহকারে চিন্তা করছে।

[Quelle: Patentamt Korea | via GalaxyClub]

*দ্রষ্টব্য: নিবন্ধটিতে খুচরা বিক্রেতাদের অধিভুক্ত লিঙ্ক রয়েছে। আপনি যখন এই ধরনের লিঙ্কগুলির মাধ্যমে একটি ডিভাইস ক্রয় করেন, আপনি GO2mobile সমর্থন করেন। আপনার কোন অতিরিক্ত খরচ নেই.

পোস্ট শেয়ার করুন:

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.