বিলাসবহুল মোটরসাইকেল ব্র্যান্ড Ducati আজ একটি নতুন ব্র্যান্ড লঞ্চ করার ঘোষণা দিয়েছে DesertX সমাবেশ ভারতে. সেরা রেস-ব্রিড উপাদানগুলির দ্বারা বৈশিষ্ট্যযুক্ত, কারণ এটি উচ্চ-মানের সমাধান গ্রহণ করে যা সমস্ত ডুকাটি মোটরসাইকেলের মতো, অফ-রোড ব্যবহার এবং পরিমার্জিত উভয় ক্ষেত্রেই স্বতন্ত্র এবং কার্যকর। নতুন DesertX Rally এর মূল্য নির্ধারণ করা হয়েছে INR 23,70,800 (এক্স-শোরুম ভারত) আর ডেলিভারি শুরু হবে মে মাসের শেষ সপ্তাহে।

তার Ducati বংশধারা অব্যাহত রেখে, DesertX Rally একটি স্বতন্ত্র এবং অনন্য শৈলী নিয়ে গর্ব করে। এর নতুন লিভারি এবং অফ-রোড বৈশিষ্ট্যগুলির সাথে, এর চরিত্রটি প্রথম নজরে জ্বলজ্বল করে। তবুও, এটি প্রযুক্তিগত দক্ষতা যা সত্যিই র‍্যালিকে একটি অফ-রোড পাওয়ার হাউসে পরিণত করে।

চ্যালেঞ্জিং ভূখণ্ডে উন্নত ব্যবহারযোগ্যতার জন্য একটি উচ্চ ফ্রন্ট মাডগার্ড সমন্বিত, মটোক্রস-অ্যাডাপ্টেড কায়াবা সাসপেনশন একটি বন্ধ কার্টিজ ফর্ক এবং একটি বড় পিস্টন-সজ্জিত শক শোষকের সাথে ভ্রমণের সুবিধা প্রদান করে, যা রাইডারদের যেকোনো বাধা জয় করার ক্ষমতা দেয়।

অফ-রোড রেসিংয়ের জন্য ডিজাইন করা নতুন সেন্ট্রাল-স্পোক হুইল সহ, র‌্যালি সব পরিস্থিতিতেই পারদর্শী। একটি হালকা ওজনের এবং টেকসই নকল কার্বন সাম্প গার্ড, গিয়ার প্যাডেল এবং শক্ত উপাদান দিয়ে তৈরি একটি পিছনের ব্রেক লিভার দ্বারা পরিপূরক, র‌্যালি সবচেয়ে চরম দুঃসাহসিক কাজের জন্য ডিজাইন করা হয়েছে।

উদ্বোধন প্রসঙ্গে ডুকাটি ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক বিপুল চন্দ্র ডবলেছেন,

“যেহেতু Ducati অফ-রোড রাইডিং এর সীমানা ঠেলে দিচ্ছে, আমরা ভারতীয় বাজারে DesertX Rally চালু করতে পেরে রোমাঞ্চিত। স্টাইল, প্রযুক্তিগত উদ্ভাবন এবং অফ-রোড ক্ষমতার অনন্য সমন্বয়ের সাথে, ডেজার্টএক্স র‍্যালি সারাদেশের অফ-রোড উত্সাহীদের জন্য রাইডিং অভিজ্ঞতাকে নতুনভাবে সংজ্ঞায়িত করবে কারণ এটি এখন সত্যিকারের একটি অফ-রোড মোটরসাইকেল যার কোনো সীমা নেই৷

DesertX সমাবেশ

*বিশেষ সরঞ্জাম এবং বৈশিষ্ট্য DesertX সমাবেশ

  • স্প্লিট ব্রেক লাইন সহ সামনের উঁচু মাডগার্ড*
  • বিলেট হাব 21″ x 2.15″ এবং 18″ x 4″, কার্বন স্টিলের স্পোক সহ স্পোকড রিম এবং ভিতরের টিউব সহ উচ্চ-শক্তির টাকাসাগো এক্সেল রিম*
  • KYB Ø 48mm ক্লোজ কার্টিজ ফর্ক, 250mm ট্রাভেল, অ্যাডজাস্টেবল কম্প্রেশন এবং রিবাউন্ড, ফর্ক টিউবে কাশিমা লেপ ট্রিটমেন্ট এবং স্লাইডারে DLC*
  • মেশিনযুক্ত কাঁটাচামচ*
  • 46 মিমি পিস্টন সহ KYB শক শোষক, 240 মিমি ভ্রমণ, কম্প্রেশনে সামঞ্জস্যযোগ্য, উচ্চ এবং নিম্ন গতিতে রিবাউন্ড এবং প্রিলোড*
  • 280 মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স*
  • সামঞ্জস্যযোগ্য Öhlins স্টিয়ারিং ড্যাম্পার হ্যান্ডেলবারে স্থির*
  • ডেডিকেটেড আয়রন জায়ান্ট পোশাক*
  • যান্ত্রিক সামঞ্জস্যযোগ্য ব্রেক এবং গিয়ার প্যাডেল*

প্রধান মান সরঞ্জাম

  • টেস্টাস্ট্রেটা 11° 937 cc ইঞ্জিন, 9,250 rpm-এ 110 hp এবং 6,500 rpm-এ 92 Nm
  • ট্যাঙ্কের ক্ষমতা 21 লিটার
  • কাস্ট অ্যালুমিনিয়াম ডবল-পার্শ্বযুক্ত সুইংআর্ম সহ টিউবুলার স্টিলের ট্রেলিস ফ্রেম
  • Pirelli Scorpion Rally STR টায়ার সামনে 90/90-21 এবং পিছনে 150/70 R18 (বিকল্পভাবে: Pirelli Scorpion Rally, Pirelli Scorpion Trail II)
  • 6টি কাস্টমাইজেবল রাইডিং মোড (খেলাধুলা, ট্যুরিং, আরবান, ওয়েট, এন্ডুরো, র‍্যালি)
  • ৩টি পাওয়ার লেভেলে ৪টি পাওয়ার মোড
  • ABS কর্নারিং বশ 3 স্তরে সামঞ্জস্যযোগ্য
  • Ducati ট্র্যাকশন নিয়ন্ত্রণ 8 স্তরে সামঞ্জস্যযোগ্য
  • ডুকাটি হুইলি কন্ট্রোল
  • ইঞ্জিন ব্রেক নিয়ন্ত্রণ
  • ডুকাটি ক্রুজ কন্ট্রোল
  • ডুকাটি লিঙ্ক অ্যাপ সমর্থন এবং পালাক্রমে নেভিগেশন সহ 5″ রঙিন TFT ইন্সট্রুমেন্টেশন
  • ইউটিলিটি বার
  • ডুকাটি ব্রেক লাইট
  • ডুকাটি কুইক শিফট আপ অ্যান্ড ডাউন (ডিকিউএস)
  • সম্পূর্ণ নেতৃত্বাধীন আলো

বিমানের চাকা

ডেজার্টএক্স র‍্যালির সাসপেনশনটি কঠিনতম বাধাগুলি মোকাবেলা করার জন্য ডিজাইন করা হয়েছে, যা ডেজার্টএক্সের ইতিমধ্যে শক্তিশালী অফ-রোড ক্ষমতাকে উন্নত করে। প্রকৃতপক্ষে, কাঁটা এবং শক শোষক উভয়ই পেশাদার মোটোক্রস এবং এন্ডুরো বাইকে ব্যবহৃত একই প্রযুক্তি বৈশিষ্ট্যযুক্ত। সামনের প্রান্তে, DesertX Rally নতুন বিলেট অ্যালুমিনিয়াম প্লেট দিয়ে সজ্জিত যা শক্ত এবং হালকা। কাঁটা হল একটি বন্ধ কার্তুজ KYB, একটি প্রযুক্তি যা Motocross এবং Enduro রেসিং বাইকে ব্যবহৃত হয়।

এই দ্রবণটি ক্যাভিটেশন এড়াতে কার্টিজের ভিতরে তেলের উপর চাপ প্রয়োগ করে, এইভাবে সামনের সাসপেনশনের একটি সমজাতীয় এবং সামঞ্জস্যপূর্ণ আচরণের গ্যারান্টি দেয় এবং সবচেয়ে চরম ব্যবহারের সময় প্রয়োজনীয় সমর্থন। উপরন্তু, মসৃণতা উন্নত করতে এবং পরিধান প্রতিরোধের জন্য, কাঁটা টিউবগুলি কাশিমা আবরণ দিয়ে সজ্জিত এবং স্লাইডারগুলি ডিএলসি পৃষ্ঠের চিকিত্সার সাথে সজ্জিত। চাকার ভ্রমণ 20 মিমি দ্বারা বৃদ্ধি পায়, মোট 250 মিমি।

পিছনে একটি অ্যালুমিনিয়াম সুইংআর্ম দিয়ে তৈরি করা হয়েছে স্ট্যান্ডার্ড ডেজার্টএক্স-এর তুলনায় একটি আলাদা সংযুক্তি পয়েন্ট সহ, একটি বড় পিস্টনের সাথে একটি সম্পূর্ণরূপে সামঞ্জস্যযোগ্য শক শোষক সহ সবচেয়ে চাহিদাযুক্ত অফ-রোড ব্যবহারে বাইকের আচরণকে উন্নত করতে। পিছনের চাকা ভ্রমণ 20 মিমি দ্বারা মোট 240 মিমি পর্যন্ত বৃদ্ধি পায়।

অবশেষে, সবচেয়ে চাহিদাপূর্ণ অফ-রোড ভূখণ্ডে হ্যান্ডলিং উন্নত করার জন্য, DesertX Rally একটি সামঞ্জস্যযোগ্য Öhlins স্টিয়ারিং ড্যাম্পারের সাথে লাগানো হয়েছে, সরাসরি হ্যান্ডেলবারে স্থির করা হয়েছে। নতুন সাসপেনশন ডেজার্টএক্স র‍্যালিকে গ্রাউন্ড ক্লিয়ারেন্স বাড়ানোর অনুমতি দিয়েছে, যা এখন 280 মিমি (মান থেকে 30 মিমি বেশি), যাতে এটি এমনকি সবচেয়ে কঠিন বাধা অতিক্রম করতে পারে।

সর্বদা অফ-রোড পারফরম্যান্সের উন্নতির লক্ষ্যে, ডেজার্টএক্স র‍্যালি অফ-রোডের জন্য নির্দিষ্ট পরিমাপ সহ চাকা দিয়ে সজ্জিত, যা শক্ত, কার্বন স্টিলের কেন্দ্রীয় স্পোক এবং উচ্চ-শক্তির তাকাসাগো এক্সেল রিমগুলির জন্য একটি হাবকে ধন্যবাদ . ভেতরের নল.

অবশেষে, ডেজার্টএক্স র‍্যালির বহুমুখিতাকে আন্ডারলাইন করার জন্য, ডেজার্টএক্স-এর মতোই পিরেলি স্করপিয়ন র‍্যালি এসটিআর-এর সাথে টায়ারের জন্য ট্রিপল হোমোলোগেশন পরিকল্পিত হয়েছে। এর অফ-রোড ক্ষমতা বাড়ানোর জন্য, স্কর্পিয়ন র‍্যালি মাউন্ট করা সম্ভব, যখন যারা অ্যাসফল্টে বাইক চালাতে পছন্দ করেন তাদের জন্য স্করপিয়ন ট্রেইল II পাওয়া যায়।

হাই-এন্ড উপাদান ব্যবহারের জন্য ধন্যবাদ, সাসপেনশন দৈর্ঘ্য এবং আকার বৃদ্ধি সত্ত্বেও ডেজার্টএক্স র‌্যালির ওজন আদর্শ মডেলের চেয়ে মাত্র এক কিলোগ্রাম বেশি।

ইঞ্জিন এবং ইলেকট্রনিক্স

DesertX Rally একটি 937 cc Ducati Testastretta 11° টুইন-সিলিন্ডার সহ ডেসমোড্রোমিক ডিস্ট্রিবিউশন দিয়ে সজ্জিত। 9,250 rpm-এ সর্বাধিক শক্তি 110 hp এবং 6,500 rpm-এ সর্বাধিক টর্ক হল 92 Nm৷ এই ইঞ্জিন, যে কোনো ভূখণ্ড মোকাবেলা করার জন্য নিয়মিত এবং পরিচালনাযোগ্য পাওয়ার ডেলিভারি বৈশিষ্ট্যযুক্ত, একটি ডেডিকেটেড অনুপাত এবং নির্দিষ্ট কৌশল এবং ইলেকট্রনিক সিস্টেমের ক্রমাঙ্কনের জন্য অফ-রোডের জন্য অপ্টিমাইজ করা হয়েছে।

কর্নারিং এবিএস, ডুকাটি ট্র্যাকশন কন্ট্রোল (ডিটিসি) এবং ডুকাটি হুইলি কন্ট্রোল (ডিডব্লিউসি) সহ DesertX র‍্যালির ছয়টি রাইডিং মোড (স্পোর্ট, ট্যুরিং, আরবান, ওয়েট, এন্ডুরো, র‍্যালি) নতুন চ্যাসিসের সাথে মানানসই এবং আরও চ্যালেঞ্জিং অফ-রোডিং-এর জন্য পুনরায় ক্যালিব্রেট করা হয়েছে। . রাস্তা ব্যবহার।

ডেজার্টএক্স র‍্যালির ইলেকট্রনিক ফাংশনগুলি একটি উল্লম্ব ভিত্তিক, উচ্চ-রেজোলিউশন 5″ রঙের TFT ডিসপ্লের মাধ্যমে পরিচালিত হয়, দাঁড়িয়ে থাকা অবস্থায় রাইড করার সময়ও সর্বোত্তম দৃশ্যমানতা প্রদান করে। এই ডিসপ্লেটি ডুকাটি মাল্টিমিডিয়া সিস্টেমের সাথে একীকরণের জন্য ডিজাইন করা হয়েছে যা আপনাকে আপনার স্মার্টফোনের সাথে সংযোগ করতে দেয়, এইভাবে মিউজিক কন্ট্রোল, কল ম্যানেজমেন্ট এবং টার্ন বাই নেভিগেশন* (ঐচ্ছিক) সরাসরি ড্যাশবোর্ডে নতুন ফাংশন সক্রিয় করে। উপরন্তু, DesertX Rally সাতনাভ মাউন্ট করার জন্য স্ট্যান্ডার্ড হিসাবে একটি ইউটিলিটি বার অফার করে।

DesertX র‍্যালির জন্য পরিষেবার ব্যবধানগুলি প্রতি 15,000 কিমি বা 24 মাসে, প্রতি 30,000 কিলোমিটারে একটি ভালভ ক্লিয়ারেন্স চেক করা হয়।

আনুষাঙ্গিক এবং পোশাক

ডেজার্টএক্স র‍্যালিতে অফ-রোড ব্যবহারের জন্য সমস্ত প্রয়োজনীয় উপাদান রয়েছে স্ট্যান্ডার্ড হিসাবে, তবে যারা এটি কাস্টমাইজ করতে চান তারা ডুকাটি পারফরম্যান্স অ্যাকসেসরিজ ক্যাটালগ থেকে বেছে নিয়ে তা করতে পারেন। স্বায়ত্তশাসন বাড়ানোর জন্য, একটি অতিরিক্ত 8-লিটার ট্যাঙ্ক ফিট করা সম্ভব যা প্রায় 40% বেশি গ্যারান্টি দেয়, মোটরসাইকেলের লাইনে পুরোপুরি একত্রিত। অ্যালুমিনিয়াম সাইড কেস পাওয়া যায়, যা উপরের কেস সহ মোটরবাইকের মোট লোড ক্ষমতা প্রায় 120 লিটার দেয়। যারা কখনও থামেন না তাদের জন্য অতিরিক্ত এলইডি স্পটলাইট এবং উত্তপ্ত গ্রিপ রয়েছে।

ইস্পাত টিউব ইঞ্জিন গার্ড অফ-রোড ব্যবহারের সময় ট্যাঙ্ক এবং ইঞ্জিনকে ড্রপ বা প্রভাব থেকে রক্ষা করে। অবশেষে, যারা তাদের বাইকের ইমেজকে আরও স্পোর্টার করতে চান তারা Termignoni homologated exhaust বেছে নিতে পারেন। প্রতিযোগিতায় DesertX Rally ব্যবহার করতে ইচ্ছুক যে কেউ একটি রেসিং এক্সজস্টের মাধ্যমে শক্তি এবং টর্কের মান +7% উন্নত করতে পারে, আবার Termignoni দ্বারা (অফ-রোড ব্যবহার করা হবে এবং পাবলিক রাস্তায় নয়)।

উত্সাহী যারা তাদের চেহারা সম্পূর্ণ করতে চান তারা DesertX Rally লিভারির সাথে সমন্বিত গ্রাফিক্স সহ বিভিন্ন ধরণের বিশেষজ্ঞ পোশাকের অফার থেকে বেছে নিতে সক্ষম হবেন। সংগ্রহটি, যার মধ্যে একটি মহিলাদের লাইনও রয়েছে, এক্সপ্লোরার জ্যাকেট-ট্রাউজার সেট, আতাকামা গ্লাভস এবং এক্সপ্লোরার T7 জুতা দিয়ে তৈরি।

DesertX Rally মে মাসের শেষ থেকে ডিলারশিপে পাওয়া যাবে এবং এর দাম 23,70,800 টাকা (প্রাক্তন-শোরুম ভারত)।

লক্ষণীয় করা

  • ডেজার্টএক্স র‌্যালি দুঃসাহসী মোটরসাইকেল চালকদের জন্য নিবেদিত যারা চ্যালেঞ্জিং ট্যুর এবং র‌্যালি পছন্দ করেন
  • ডেজার্টএক্স র‍্যালিতে অফ-রোডিং, হাই ফ্রন্ট মাডগার্ড এবং বেঞ্চমার্ক প্রযুক্তিগত সরঞ্জামগুলির জন্য একটি উত্সর্গীকৃত লিভারি রয়েছে, যেমন বন্ধ কার্তুজ ফর্ক সহ সাসপেনশন এবং অত্যন্ত চরম অফ-রোড অ্যাডভেঞ্চারের জন্য নির্দিষ্ট চাকা।
  • বুকিং এখন সব Ducati ডিলারশিপে খোলা আছে এবং বাইকটি 4 থেকে প্রদর্শন করা হবে নির্বাচিত ডিলারশিপে মে; মে মাসের শেষ নাগাদ ডেলিভারি শুরু হবে

আপনি নীচে মন্তব্য করে এই গল্প যোগ করতে পারেন.

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.