নতুন BMW M4 প্রতিযোগিতা M xDrive আজ ভারতে চালু হয়েছে। গাড়িটি সম্পূর্ণরূপে বিল্ট-আপ (CBU) মডেল হিসেবে দেশে পাওয়া যাবে এবং BMW ডিলারশিপ নেটওয়ার্ক এবং BMW অনলাইন শপের মাধ্যমে বুক করা যাবে।

মিঃ বিক্রম পবাহবিএমডব্লিউ গ্রুপ ইন্ডিয়ার প্রেসিডেন্ট ড.

“এক এম কোন সীমা জানে না. নতুন BMW M4 কম্পিটিশন M xDrive সত্যিকার অর্থেই BMW M-এর সেরা মূর্ত করে – অপরাজেয় শক্তি, অবিশ্বাস্য হ্যান্ডলিং এবং স্পোর্টি স্টাইলিং। গাড়িটি উচ্চতর গতিশীলতা এবং প্রিমিয়াম আবেদন প্রকাশ করে, যা এর স্বাধীন, কর্মক্ষমতা-ভিত্তিক ব্যক্তিত্বকে আন্ডারস্কোর করে। এটি সত্যিই একটি সাধারণ ক্রীড়া আইকন। নতুন BMW M4 কম্পিটিশন M xDrive-এর অসাধারণ ইঞ্জিনিয়ারিং রাস্তায় এবং রেসট্র্যাকে উভয় ক্ষেত্রেই অবিশ্বাস্য ড্রাইভযোগ্যতা এবং অসামান্য শক্তি প্রদান করে।

নতুন BMW M4 প্রতিযোগিতা M xDrive এক্স-শোরুম মূল্যে পাওয়া যাচ্ছে Rs. INR 1,53,00,000

BMW India Financial Services কে ধন্যবাদ, কাস্টমাইজড এবং নমনীয় আর্থিক সমাধানগুলি ব্যক্তিগত প্রয়োজনীয়তা অনুসারে তৈরি করা হয়েছে। BMW 360˚ ফাইন্যান্স প্ল্যানের সাথে, গ্রাহকরা অনেক মূল্যবান এবং সম্পূর্ণ মানসিক শান্তি উপভোগ করেন। এর মধ্যে রয়েছে আকর্ষণীয় মাসিক কিস্তি, পাঁচ বছর পর্যন্ত নিশ্চিত বাই-ব্যাক বিকল্প, নমনীয় মেয়াদ-শেষের সুযোগ এবং অন্যান্য সুবিধার মধ্যে একটি নতুন BMW-তে আপগ্রেড করার বিকল্প।

নতুন BMW M4 প্রতিযোগিতা M xDrive.

দৈনন্দিন ড্রাইভিং এবং রেসট্র্যাকে উভয় ক্ষেত্রেই আপসহীন গতিশীলতা নতুন BMW M4 প্রতিযোগিতা M xDrive-এর বৈশিষ্ট্য, এটি এর মধ্যেও প্রতিফলিত হয় নকশা, বৃহৎ, উল্লম্ব BMW কিডনি গ্রিল স্পোর্টিং এম-নির্দিষ্ট এবং অনুভূমিকভাবে সাজানো ডবল স্ল্যাট, শক্তিশালীভাবে ভাস্কর্য চাকা খিলান এবং সামনে এবং পিছনে একটি বিপরীত উচ্চ-চকচকে কালো ফিনিশ সহ বিশিষ্টভাবে ফ্লের্ড সাইড সিলগুলি এপ্রোনের সাথে একটি স্পষ্ট রেফারেন্স প্রদান করে গতিশীল কুপ ক্ষমতা. নতুন BMW M4 কম্পিটিশন M xDrive BMW এর স্বতন্ত্র চার-হেডলাইট ডিজাইনের একটি নতুন টেক অফার করে। অভিযোজিত নেতৃত্বাধীন হেডলাইট সামনের রাস্তার ক্রমাগত আলোকসজ্জা নিশ্চিত করুন, এমনকি বাঁকগুলিতেও। নতুন CSL শৈলী টেললাইট M4s CSL দ্বারা অনুপ্রাণিত, তাদের জটিলভাবে বোনা LED প্যাটার্নগুলির সাথে আরও বেশি আবেদনের অফার করে। গাঢ় অভ্যন্তর সমন্বিত এম শ্যাডো লাইন লাইট একটি বিকল্প হিসাবে উপলব্ধ। বিএমডব্লিউ লোগো এবং পিছনের এম লোগো উভয়ের আশেপাশের পৃষ্ঠের একটি নতুন নকশা পরিমার্জিত নান্দনিকতায় আরও সূক্ষ্ম উচ্চারণ যোগ করে। BMW লোগোর ভিত্তি এখন প্রস্তুত উচ্চ চকচকে কালো, পিছনের ঢাকনায় অবস্থিত BMW M GmbH ব্র্যান্ডের লোগোটি একটি রূপালী ঘেরা দ্বারা পরিপূরক। এক মি গ্রাফিক সামনে এবং পিছনের জন্য বিপরীত রঙ একটি বিকল্প হিসাবে উপলব্ধ।

খেলাধুলাপ্রি় কার্বন ফাইবার ছাদ গাড়িটিকে সামগ্রিকভাবে অনেক হালকা করে তোলে। এটি বর্ধিত স্থিতিশীলতা, তত্পরতা এবং সামগ্রিক পরিচালনার জন্য মাধ্যাকর্ষণ কেন্দ্রকেও কম করে। হালকা-অ্যালয় চাকার বিস্তৃত পরিসরে একটি আকর্ষণীয় নতুন অন্তর্ভুক্তি রয়েছে: 19″/20″ এম নকল চাকার ডাবল-স্পোক স্টাইল 825 এম সিলভার মিক্সড-সাইজের টায়ারগুলি এখন বিকল্প হিসাবে উপলব্ধ। অক্ষর M সহ নীল হাই-গ্লসে ব্রেক ক্যালিপারগুলি উচ্চ কার্যকারিতা প্রদান করে এম যৌগিক ব্রেক সিস্টেম একটি স্বাতন্ত্র্যসূচক খেলাধুলাপ্রি় চেহারা. লাল হাই-গ্লসের ব্রেক ক্যালিপারগুলিও একটি বিকল্প হিসাবে উপলব্ধ। ঐচ্ছিক m কার্বন বাইরের প্যাকেজ এর মধ্যে রয়েছে প্রশস্ত-ওপেন ফ্রন্ট এয়ার ইনটেক এবং পিছনের ডিফিউজারের জন্য সন্নিবেশ, প্রতিটির নিজস্ব জ্যামিতি, বাহ্যিক মিরর ক্যাপ এবং একটি বিশেষ CFP রিয়ার স্পয়লার।

মধ্যে একটি স্বতন্ত্র বৈশিষ্ট্য অভ্যন্তরীণ অংশ নতুন তিন-ভাষী m চামড়ার স্টিয়ারিং হুইল, এটি এখন কার্বন ফাইবার অ্যাকসেন্ট সহ একটি ফ্ল্যাট বটম এবং লাল 12 অক্লক মার্কার সহ আসে৷ তদ্ব্যতীত, প্রথমবারের মতো, একটি এম আলকানটারা স্টিয়ারিং হুইল ঐচ্ছিকভাবে একই ডিজাইন এবং ফাংশনের পরিসরের সাথে উপলব্ধ। বিশদ অপারেটিং সিস্টেম 8.5 সহ BMW কার্ভড ডিসপ্লে এটি একটি সাধারণ স্পর্শ বা ভয়েস-অ্যাক্টিভেটেড BMW ইন্টেলিজেন্ট পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট দিয়ে নিয়ন্ত্রণ করা যায়। জন্য উচ্চ গ্রেড উপকরণ উপকরনের নামসূচি এবং অভ্যন্তরীণ ট্রিমগুলি এম-নির্দিষ্ট স্পোর্টসকার ককপিটের ভিতরে বিশেষ পরিবেশকে উন্নত করে। স্ট্যান্ডার্ড m ক্রীড়া আসন বেশ কয়েকটি বৈদ্যুতিকভাবে পরিচালিত সমন্বয় বিকল্প, সমন্বিত হেডরেস্ট এবং আলোকিত মডেল লোগো অফার করে। ড্রাইভার এবং সামনের যাত্রী উভয়ের জন্য উত্তপ্ত আসন সক্রিয় আসন বায়ুচলাচল মান হিসাবে দেওয়া হয়. পাওয়ার উইন্ডোজের কন্ট্রোল উপাদানগুলিতে বিশেষ গ্যালভ্যানিক অলঙ্করণ, স্টিয়ারিং হুইলে মাল্টি-ফাংশন বোতাম, দরজা নিয়ন্ত্রণ প্যানেল এবং দরজা লক সুইচগুলি একটি উচ্চ-মানের ছাপ তৈরি করে। অতিরিক্তভাবে, আবার ডিজাইন করা ট্রিম স্ট্রিপ এবং এয়ার ভেন্ট রয়েছে।

M xDrive হল নতুন BMW M4 প্রতিযোগিতার কেন্দ্রবিন্দুতে BMW M TwinPower Turbo S58 ছয়-সিলিন্ডার ইন-লাইন পেট্রোল ইঞ্জিন। এই হাই-রিভিং 3.0-লিটার পাওয়ারপ্ল্যান্টটি গতিশীল পাওয়ার ডেলিভারি এবং একটি সমৃদ্ধ, স্বাক্ষর এম সাউন্ড সরবরাহ করে। এটি বুদ্ধিমান ফোর-হুইল ড্রাইভ M xDrive-এর সাথেও যুক্ত। ইঞ্জিনটি মাত্র 3.5 সেকেন্ডে 0-100 kmph ত্বরণ সহ 530 hp এর সর্বোচ্চ আউটপুট এবং 650 Nm এর সর্বোচ্চ টর্ক উৎপন্ন করে।

আট স্পিড এম স্টেপট্রনিক ট্রান্সমিশন ব্যতিক্রমীভাবে সংক্ষিপ্ত স্থানান্তর সময় এবং দ্রুত, সুনির্দিষ্ট প্রতিক্রিয়া সক্ষম করে অ্যাক্সিলারেটরের প্রতিটি স্ট্রোকে। ড্রাইভার স্বয়ংক্রিয় এবং ম্যানুয়াল উভয় মোডে তিনটি স্বতন্ত্রভাবে আলাদা সেটআপ অ্যাক্সেস করতে পারে – আরাম ভিত্তিক, খেলা কেন্দ্রিক, বা ট্র্যাক অপ্টিমাইজড। সেন্টার কনসোলে সেটআপ বোতামটি ইঞ্জিন, চ্যাসিস, স্টিয়ারিং এবং ব্রেকিং সিস্টেম, প্লাস ট্র্যাকশন কন্ট্রোলের জন্য সেটিং বিকল্পগুলিতে সরাসরি অ্যাক্সেস সরবরাহ করে। দক্ষ, স্পোর্ট এবং স্পোর্ট প্লাস সেটিংস ইঞ্জিনের বৈশিষ্ট্যগুলিকে সংশোধন করার জন্য নিযুক্ত করা যেতে পারে, যখন কমফোর্ট, স্পোর্ট বা স্পোর্ট প্লাস চ্যাসিস মোড নির্বাচন করলে বৈদ্যুতিনভাবে নিয়ন্ত্রিত ড্যাম্পারগুলির জন্য তিনটি সেটিংসে অ্যাক্সেস পাওয়া যায়।

BMW অপারেটিং সিস্টেম 8.5 নতুন BMW M4 প্রতিযোগিতায় M xDrive তথ্য এবং বিনোদনের জন্য বিস্তৃত ডিজিটাল সামগ্রী, ফাংশনগুলির জন্য দ্রুত আপডেট চক্র, বৈদ্যুতিক গাড়ির চার্জিং পয়েন্টগুলির বিষয়ে আরও ভাল তথ্য এবং বেশ কয়েকটি একচেটিয়া অনলাইন পরিষেবাতে অপ্টিমাইজড অ্যাক্সেস অফার করে৷ ডিসপ্লে এবং কন্ট্রোল সিস্টেমটি সম্প্রসারিত করা হয়েছিল যাতে বিএমডব্লিউ হেড-আপ ডিসপ্লে এর সাথে একত্রিত হয় BMW লাইভ ককপিট পেশাদার, আপগ্রেড করা ডিসপ্লে এবং অপারেটিং সিস্টেমে একটি পুনঃডিজাইন করা এন্ট্রি স্ক্রীন এবং ভোক্তা ইলেকট্রনিক্স ডিভাইসের দিকে ভিত্তিক একটি উন্নত মেনু কাঠামো সহ “কুইক সিলেক্ট” অ্যাক্সেস রয়েছে। BMW ConnectedDrive প্রযুক্তির একটি পরিসর স্বয়ংচালিত শিল্পে উদ্ভাবনের বাধা ভেঙ্গে দিচ্ছে – টেলিফোনি সহ ওয়্যারলেস চার্জিং, হেড আপ ডিসপ্লে, স্মার্টফোন ইন্টিগ্রেশন, সামনে এবং পিছনের সেন্সর এবং পার্কিং সহকারী সহ পার্ক দূরত্ব নিয়ন্ত্রণ সহ সক্রিয় নিরাপত্তা। হারমান কার্ডন 16টি স্পিকার সহ চারপাশের সাউন্ড সিস্টেম কানকে একটি তীব্র বাদ্যযন্ত্রের আনন্দ দেয়। বিকল্পগুলির মধ্যে রয়েছে ড্রাইভিং সহকারী পেশাদার, 360-ডিগ্রি ক্যামেরা সহ পার্কিং সহকারী প্লাস, স্টিয়ারিং এবং লেন কন্ট্রোল সহকারী, পাশাপাশি BMW ড্রাইভ রেকর্ডার।

পরম জন্য নিরাপত্তানতুন BMW M4 কম্পিটিশনটি ড্রাইভার এবং সামনের যাত্রীর জন্য হেড এবং সাইড এয়ারব্যাগ এবং পিছনের সিটের জন্য হেড এয়ারব্যাগ সহ স্ট্যান্ডার্ড হিসাবে আসে। অতিরিক্ত মানসম্পন্ন যন্ত্রপাতির মধ্যে রয়েছে অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS), স্বয়ংক্রিয় স্থিতিশীলতা নিয়ন্ত্রণ (ASC), M ডায়নামিক মোড (MDM), কর্নারিং ব্রেক কন্ট্রোল (CBC), ডায়নামিক ব্রেক কন্ট্রোল (DBC), ড্রাই ব্রেকিং সহ ডায়নামিক স্টেবিলিটি কন্ট্রোল (DSC) . অন্তর্ভুক্ত. ফাংশন এবং সক্রিয় এম ডিফারেনশিয়াল। M xDrive-এর সাথে DSC নিরাপত্তার দিকটিকে আরও উন্নত করে।

নতুন BMW M4 কম্পিটিশন চমৎকার পারফরম্যান্স এবং জ্বালানি খরচ অনুপাতের সাথে মিলিত সর্বোচ্চ ড্রাইভিং আনন্দ প্রদান করে BMW EfficientDynamics বুদ্ধিমান লাইটওয়েট ডিজাইন, ব্রেক এনার্জি রিজেনারেশন, অটো স্টার্ট-স্টপ ফাংশন, ইলেকট্রিক পাওয়ার স্টিয়ারিং, ডিফারেনশিয়াল এবং ট্রান্সফার কেস অপ্টিমাইজড ওয়ার্ম-আপ আচরণ এবং অ্যারোডাইনামিকসের মতো পরিমাপ। এক অভিযোজিত এম সাসপেনশন রাইডটি মসৃণ, আরাম এবং খেলাধুলার মধ্যে দারুণ বৈসাদৃশ্য প্রদান করে।

লক্ষণীয় করা

  • আইকনিক BMW M TwinPower Turbo S58 সিক্স-সিলিন্ডার ইন-লাইন পেট্রোল ইঞ্জিন রাস্তায় একটি শক্তিশালী 530 hp সরবরাহ করে।
  • এম এক্সড্রাইভ এবং অ্যাক্টিভ এম ডিফারেনশিয়াল সহ সর্বাধিক ড্রাইভিং গতিবিদ্যা।
  • CSL-শৈলী লেজার টেললাইট সহ নতুন ডিজাইন করা অভিযোজিত LED হেডলাইটগুলি একটি সাহসী বিবৃতি দেয়।
  • স্থিতিশীলতা, তত্পরতা এবং সামগ্রিক পরিচালনার জন্য মান হিসাবে কার্বন ফাইবার ছাদ।

আপনি নীচে মন্তব্য করে এই গল্প যোগ করতে পারেন.

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.