হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর মিথস্ক্রিয়া বাড়ানোর জন্য AI ইন্টিগ্রেশন নিয়ে পরীক্ষা করছে। মেটা এআই, মেটার এআই সহকারী, মার্কিন যুক্তরাষ্ট্রে সীমিত পরীক্ষার পরে অপ্টিমাইজ করা হচ্ছে।

নেতৃস্থানীয় তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ সক্রিয়ভাবে কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) বৈশিষ্ট্যগুলির সংহতকরণ অন্বেষণ করছে৷ মার্কিন যুক্তরাষ্ট্রে একটি সীমিত ট্রায়ালের পরে, হোয়াটসঅ্যাপ প্যারেন্ট কোম্পানি মেটা ব্যবহারকারীর প্রতিক্রিয়া মূল্যায়ন করতে এবং এআই সহকারী, মেটা এআইকে অপ্টিমাইজ করতে বেশ কয়েকটি দেশে অতিরিক্ত পরীক্ষা চালাচ্ছে।

ব্যবহারকারীর সম্প্রসারণ

এআই-এর উপর ফোকাস হোয়াটসঅ্যাপ-এর উদ্ভাবন এবং ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করার প্রতিশ্রুতিকে আন্ডারলাইন করে। সাম্প্রতিক উন্নয়নগুলি মেটা AI এর সাথে ইন্টারঅ্যাক্ট করার দুটি সম্ভাব্য উপায়ের পরামর্শ দেয়:

  • সার্চ বার ইন্টিগ্রেশন: অ্যান্ড্রয়েড এবং আইওএস-এ কিছু ব্যবহারকারীর কাছে দৃশ্যমান, এই পদ্ধতিটি ব্যবহারকারীদের সরাসরি অনুসন্ধান বারে প্রশ্ন জিজ্ঞাসা করতে দেয়। ইন্টারফেসে ইন্টারঅ্যাকশনের সুবিধার্থে এবং অভিজ্ঞতা কাস্টমাইজ করার পরামর্শ অন্তর্ভুক্ত থাকতে পারে।
  • ডেডিকেটেড চ্যাটবট শর্টকাট: একটি পৃথক পরীক্ষা, বর্তমানে ভারতের কিছু ব্যবহারকারীর জন্য সীমাবদ্ধ, অ্যাপের শীর্ষ বারে Meta AI-এর জন্য একটি ডেডিকেটেড শর্টকাট প্রবর্তন করে৷ এটি AI সহায়তা চাওয়া ব্যবহারকারীদের জন্য আরও সরাসরি অ্যাক্সেস পয়েন্ট প্রদান করে।

এই বিপরীত পদ্ধতিগুলি অ্যাক্সেসযোগ্যতার পরিপ্রেক্ষিতে ব্যবহারকারীদের পছন্দগুলি মূল্যায়ন করার জন্য একটি পরীক্ষা হিসাবে কাজ করে। হোয়াটসঅ্যাপ শেষ পর্যন্ত একটি পন্থা অবলম্বন করবে, দুটিকে একীভূত করবে বা একটি পৃথক সমাধান তৈরি করবে কিনা তা এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। এই পরীক্ষার পর্যায়ে ব্যবহারকারীর আচরণের বিশ্লেষণ একটি বিস্তৃত রোলআউটের জন্য সর্বোত্তম স্থাপনার কৌশল নির্ধারণে গুরুত্বপূর্ণ হবে।

হোয়াটসঅ্যাপ এআই ইন্টিগ্রেশন: ইন্টেলিজেন্ট মেসেজিং 2-এ একটি বিপ্লব

হোয়াটসঅ্যাপে এআই অন্তর্ভুক্ত করুন

AI বৈশিষ্ট্যগুলি অন্তর্ভুক্ত করার মাধ্যমে, WhatsApp এর লক্ষ্য ব্যবহারকারীদের আরও বহুমুখী এবং দক্ষ যোগাযোগের অভিজ্ঞতা দিয়ে ক্ষমতায়ন করা। সরাসরি প্ল্যাটফর্মে তথ্য পুনরুদ্ধার বা ক্যোয়ারী রেজোলিউশনের মতো কাজের জন্য AI ব্যবহার করার ক্ষমতা ব্যবহারকারীর ব্যস্ততা এবং সময় অপ্টিমাইজেশানের জন্য উল্লেখযোগ্য সম্ভাবনা রয়েছে।

আপনি জানতে চান: Realme GT Neo 6 SE: TENAA সার্টিফিকেশন ডিজাইন প্রকাশ করে

এআই ইন্টিগ্রেশনের এই সম্প্রসারণটি মোবাইল সেক্টরের বৃহত্তর প্রবণতাগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ, যেখানে AI-চালিত চ্যাটবটগুলি ব্যবহারকারীর অভিজ্ঞতাকে ব্যক্তিগতকৃত করতে এবং মিথস্ক্রিয়াকে অপ্টিমাইজ করতে ক্রমবর্ধমানভাবে ব্যবহৃত হচ্ছে। হোয়াটসঅ্যাপ-এর এআই বাস্তবায়নের সাফল্য মূলত পরীক্ষার পর্যায়ে ব্যবহারকারীর প্রতিক্রিয়ার পাশাপাশি চিহ্নিত চাহিদা এবং পছন্দগুলির প্রতিক্রিয়া জানাতে প্ল্যাটফর্মের ক্ষমতার উপর নির্ভর করবে।

উপসংহার

সংক্ষেপে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে AI সংহত করার জন্য গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিচ্ছে। ক্রমাগত পরীক্ষা এবং প্রতিক্রিয়ার মাধ্যমে, প্ল্যাটফর্মটি আরও কার্যকর এবং ব্যক্তিগতকৃত যোগাযোগ প্রদানের জন্য কাজ করছে। মেটা এআই মেসেজিং অভিজ্ঞতার একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে বলে ভবিষ্যতের WhatsApp আপডেটের জন্য সাথে থাকুন।

আরও তথ্যের জন্য news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর আরও প্রযুক্তি আপডেটের জন্য bongdunia অনুসরণ করতে ভুলবেন না।

উৎস

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.