সান ফ্রান্সিসকো 49ers ডিফেন্ডিং চ্যাম্পিয়ন, কানসাস সিটি চিফদের সাথে একটি সুপার বোল সংঘর্ষ বুক করতে 17-পয়েন্ট অর্ধ-সময়ের ঘাটতি উল্টে দিয়েছে।

লাস ভেগাসে ট্রিপ বুক করার জন্য NFC চ্যাম্পিয়নশিপ গেমে ডেট্রয়েট লায়ন্সকে 34-31-এ পরাজিত করার জন্য 49ers 27টি উত্তরহীন পয়েন্ট স্কোর করেছে।

চার বছর আগে চিফদের কাছে হারার পর পাঁচ মৌসুমে এটি তাদের দ্বিতীয় সুপার বোল।

জয় – এবং 29 বছরে প্রথমবারের মতো সুপার বোল জেতার সুযোগ – অনেক দূরে বলে মনে হয়েছিল যখন জেমসন উইলিয়ামস 42-গজ ল্যান্ডিং রানের মাধ্যমে উদ্বোধনী ড্রাইভের সমাপ্তি ঘটান এবং ডেভিড মন্টগোমারি লায়নদের নেতৃত্ব দেওয়ার জন্য কাছাকাছি থেকে প্রবেশ করেন। . প্রথম কোয়ার্টারে ১৪-০ এগিয়ে।

দ্বিতীয় কোয়ার্টারের শুরুতে ক্রিশ্চিয়ান ম্যাকক্যাফ্রে লিডকে দুই ইয়ার্ডে সংকুচিত করেন, কিন্তু জাহমির গিবস 15 গজ বাইরে থেকে দৌড়ে আসেন এবং মাইকেল ব্যাডগলি লায়ন্সের লিড বাড়াতে একটি ফিল্ড গোল যোগ করেন।

খেলাটি হাফটাইমের পরে ঘুরে যায় কারণ 49ers আট মিনিটে 17 পয়েন্ট করে।

ব্র্যান্ডন আইয়ুক ব্রক পার্ডি থেকে ছয় ইয়ার্ডের ল্যান্ডিং ক্রস ধরার আগে জ্যাক মুডি একটি ফিল্ড গোলে লাথি মারেন — এই জুটি লায়ন্স কিন্ডাল ভিল্ডরের মুখোশের মধ্য দিয়ে 51-গজের থ্রোতে সংযুক্ত হয়েছিল — এবং ম্যাকক্যাফ্রে একবার স্কোর করতে গিয়েছিলেন। ডিগ্রি করতে

এলিজাহ মিচেলের তিন গজ রান মুডির জন্য সুবিধা বাড়িয়ে দেওয়ার আগে, উইলিয়ামসের দেরিতে স্কোর লায়ন্সকে আরেকটি সুযোগ তৈরি করার জন্য সামান্য সময় দেয় এবং কিকযোগ্য রেঞ্জে দুটি ব্যর্থ চতুর্থ ডাউন প্রচেষ্টা নষ্ট করে।

কোচ কাইল শানাহান ফক্সকে বলেছেন, “প্রথমার্ধে আমরা যতটা খারাপ খেলেছি। “এই বিন্দুতে পৌঁছতে দীর্ঘ বছর লেগেছে এবং আমরা আজ তা করেছি।

“প্রথমে এটা কঠিন ছিল, কিন্তু আমাদের দলে আমাদের যে ধরনের চরিত্র আছে, আমাদের যে ধরনের ছেলে আছে, আমরা ভেগাসে যাওয়ার জন্য অপেক্ষা করতে পারি না, ম্যান।”

AFC চ্যাম্পিয়নশিপ গেমে বাল্টিমোর রেভেনসকে 17-10 গোলে পরাজিত করে চিফরা তাদের সুপার বোল শিরোপা রক্ষা করবে।

কোয়ার্টারব্যাক প্যাট্রিক মাহোমস তার প্রথম 11টি ক্রস প্রচেষ্টা সম্পন্ন করেন এবং 241 গজ এবং একটি ল্যান্ডিংয়ের জন্য থ্রো করেন, কিন্তু এটি প্রধানদের ডিফেন্স ছিল যা পাঁচ বছরে চতুর্থ সুপার বোল উপস্থিতির জন্য দায়ী ছিল।

রাভেনস বাড়িতে মাত্র 10 পয়েন্টে সীমাবদ্ধ ছিল এবং কোয়ার্টারব্যাক লামার জ্যাকসনকে চতুর্থ ত্রৈমাসিকে লং জোনে থামানো হয়েছিল কারণ তিনি 99-গজ ড্রাইভ সম্পূর্ণ করার চেষ্টা করেছিলেন।

মাহোমস সিবিএসকে বলেছেন: “ঈশ্বর এই বছর আমাদের পথে অনেক প্রতিকূলতা ছুড়ে দিয়েছেন এবং আমরা চ্যালেঞ্জটি গ্রহণ করেছি এবং আমরা এর জন্য আরও ভাল।

“এটি এক বছর হয়ে গেছে, আমরা এখনও শেষ করিনি, তবে এটি সেখানে যাওয়ার উপায়।”

চিফস টানা ষষ্ঠ মরসুমে এএফসি চ্যাম্পিয়নশিপ গেমে পৌঁছেছে, তবে গত সপ্তাহে বাফেলো বিলের বিরুদ্ধে জয়ের সাথে প্রথমবারের মতো রাস্তায় তা করেছে।

মাহোমেস বলেন, “আমরা গত কয়েকটি গেমে আন্ডারডগ ছিলাম কিন্তু আমরা কখনই আন্ডারডগের মতো অনুভব করিনি।”

“আমাদের এই দলে অনেক ছেলে আছে যারা জানে কিভাবে জিততে হয় এবং যখন প্লে অফ আসে তখন আমি জানতাম যে আমরা সেটা করতে যাচ্ছি।

“এখন আমরা সুপার বোলে আছি এবং কাজ শেষ হয়নি। আমাদের সেখানে ভেগাসে যেতে হবে এবং একটি দুর্দান্ত দল খেলতে হবে এবং আমরা সুপার বোলে যেতে পারি কিনা তা দেখতে হবে।

কানসাস সিটি, যারা 2003 এবং 2004 সিজনে নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টসের পর থেকে এনএফএল-এর প্রথম ব্যাক-টু-ব্যাক চ্যাম্পিয়ন হওয়ার জন্য বিড করবে, র্যাভেনদের বিরুদ্ধে শুরু থেকেই তার আক্রমণাত্মক অভিপ্রায়ের ইঙ্গিত দেয়, লিড স্বীকার করতে অস্বীকার করে। তাদের উদ্বোধনী ড্রাইভে চতুর্থ এবং দুই।

এটি মাহোমসকে ট্র্যাভিস কেলসের কাছে 13-গজ সম্পূর্ণ করার সাথে ড্রাইভটিকে বাঁচিয়ে রাখার অনুমতি দেয় – যা বান্ধবী টেলর সুইফ্ট আবারও স্ট্যান্ড থেকে দেখেছিল – এবং একই জুটি 19-গজের ল্যান্ডিং থ্রোতে মিলিত হয়ে চিফদের নেতৃত্ব দেয়। শুরুতেই ৭-০ ব্যবধানে লিড।

জ্যাকসন তাদের নিজস্ব 34 থেকে চতুর্থ এবং এক-এ 21 গজ দৌড়ে এবং পরে জ্যাকসন 30 গজ থেকে জে ফ্লাওয়ারসকে আঘাত করে স্কোর টাই করার জন্য, শুধুমাত্র প্রধানদের জন্য 16-প্লেতে বাধ্য করার জন্য, একটি 75- কম্পাইল করার জন্য র্যাভেনস ফর্মে প্রতিক্রিয়া জানায়। ইয়ার্ড ড্রাইভ। ইসিয়া পাচেকোর দুই গজ ল্যান্ডিং রানের মাধ্যমে খেলাটি বন্ধ হয়ে যায়।

একটি উন্মত্ত শুরুতে জ্যাকসন 13-গজ পূর্ণতা রেকর্ড করেন এবং তার ব্যক্তিগত ক্রস স্ক্রিমেজ লাইনে ডিফ্লেক্ট করার পরে দ্রুত প্রতিক্রিয়া দেখান, কিন্তু প্রথমার্ধে একমাত্র অন্য স্কোরটি ছিল হ্যারিসনের 52-গজ ফিল্ড গোল। বাটকার – চিফদের 17-7 লিড দেয়।

প্রতিযোগিতাটি অবশ্যই তৃতীয় ত্রৈমাসিকের শেষে এবং চতুর্থের শুরুতে দুটি মূল নাটকের দ্বারা হাইলাইট করা হয়েছিল, যেখানে ফ্লাওয়ারস কর্নারব্যাক ল’জারিয়াস স্নিডকে কটূক্তি করে এবং 15-গজের পেনাল্টি আঁকিয়ে 54-গজের অভ্যর্থনার গতি নষ্ট করেছিল।

স্নিড চতুর্থ কোয়ার্টারের প্রথম খেলায় শেষ হাসি, ফ্লাওয়ারস ডোভের মতো টপ ফিল্ডের জন্য বল পান্ট করে এবং ডিওন বুশ যখন রেভেনসের পরবর্তী ড্রাইভে জ্যাকসনকে বাধা দেয়, তখন খেলাটি কার্যকরভাবে শেষ হয়।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.