গাজিয়াবাদের খবরযাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে, সমস্ত র‌্যাপিডেক্স স্টেশনে যাত্রীদের গতিবিধি পর্যবেক্ষণের জন্য সিসিটিভি ক্যামেরা থাকবে। ক্যামেরাগুলি অপারেশন কন্ট্রোল সেন্টার এবং ট্রেন অপারেটরের কেবিনের সাথে সংযুক্ত করা হবে। এর মাধ্যমে যাত্রীদের ওপর নজরদারি করা যাবে এবং তাদের সুষ্ঠুভাবে নির্দেশনা দেওয়া যাবে। যাত্রীদের নিরাপত্তায় আপস করার কোনো সুযোগই ছাড়ছেন না কর্মকর্তারা। জাতীয় রাজধানী আঞ্চলিক পরিবহনও এটি নিয়ে কাজ শুরু করেছে।

সব ট্রেনেই হাইটেক নিরাপত্তা ব্যবস্থা থাকবে

যাত্রীদের নিরাপত্তার জন্য ট্রেনে বসানো হয়েছে হাইটেক নিরাপত্তা সরঞ্জাম। এর মধ্যে রয়েছে সিসিটিভি ক্যামেরা, আধুনিক যাত্রী ঘোষণা ব্যবস্থা এবং অগ্নি সনাক্তকরণ সরঞ্জাম। ডিজিটাল ইনফরমেশন সিস্টেম ছাড়াও ট্রেনে অন্যান্য নিরাপত্তা সরঞ্জামও বসানো হবে। যাত্রীদের শারীরিক নিরাপত্তা দেওয়ার জন্যও কর্তৃপক্ষ কাজ করছে। এনসিআরটিসি সমস্ত স্টেশনে পুলিশ পোস্ট স্থাপনের পরিকল্পনা করছে।

৬০ কক্ষের পুলিশ ব্যারাক প্রস্তুত করা হচ্ছে

দুহাই ডিপো স্টেশনে একটি পুলিশ পোস্ট স্থাপন করা হবে। দুহাই ডিপোতে পুলিশের জন্য একটি 60 কক্ষ বিশিষ্ট পুলিশ ব্যারাকও প্রস্তুত করা হচ্ছে। NCRTC এর জন্য টেন্ডারও জারি করেছে। শিগগিরই নির্মাণ কাজ শুরু হবে।

আমাদের ইউটিউব চ্যানেল ‘bongdunia’ দেখতে থাকুন। এছাড়াও, অনুগ্রহ করে সাবস্ক্রাইব করুন এবং ফেসবুক, ইনস্টাগ্রামে আমাদের অনুসরণ করুন, এবং TWITTER.com/bongdunia?s=08″ data-wpel-link=”external”>টুইটার

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.