ম্যানচেস্টার সিটির গোলরক্ষক খিয়ারা কিটিং বিশ্বাস করেন যে দলের প্রধান হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে তাকে খুব তাড়াতাড়ি বড় হওয়ার জন্য চাপ দেওয়া হয়েছে।

19 বছর বয়সী, যিনি মৌসুমের শুরুতে ম্যানেজার গ্যারেথ টেলরের পছন্দের পছন্দ হিসাবে এলি রোবাকের স্থলাভিষিক্ত হয়েছিলেন, তিনি দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন কারণ দলটি উইমেনস সুপার লিগের শিরোপা জয়ের চ্যালেঞ্জার হিসাবে আবির্ভূত হয়েছে।

শনিবারের এভারটনের বিপক্ষে ২-১ ব্যবধানে জয় তাদের ২১ জানুয়ারির পর প্রথমবারের মতো একটি জয় এনে দেয়, সব প্রতিযোগিতায় টানা পাঁচটি ক্লিন শিটের দৌড় শেষ করে, সিটি এখন বর্তমান চ্যাম্পিয়ন চেলসির সাথে পয়েন্টে সমান।

তারা এফএ কাপের কোয়ার্টার-ফাইনালেও পৌঁছেছিল কিটিং থেকে দুর্দান্ত ব্যক্তিগত পারফরম্যান্সের জন্য ধন্যবাদ কারণ দলটি ফেব্রুয়ারিতে আর্সেনালকে বাদ দিয়েছিল।

তারা বৃহস্পতিবার চেলসির মুখোমুখি হয় লিগ কাপের ফাইনালে জায়গা করার জন্য, কিন্তু এটি WSL-এ যেখানে সিটি সবচেয়ে বড় ব্যাঘাত ঘটিয়েছে, মাত্র নয়টি গোল দিয়ে লিগের সেরা রক্ষণাত্মক রেকর্ডে তাদের সাহায্য করেছে।

“এটি সত্যিই ভাল হয়েছে,” কিটিং পিএ তথ্য সংস্থাকে বলেছেন। “পরপর এতগুলো ক্লিন শিট অর্জন করা, শুধু লিগেই নয় অন্যান্য প্রতিযোগিতায়ও দেখায় আমরা এই মৌসুমে ইউনিট হিসেবে কতটা ভালো পারফর্ম করছি।

“আমরা লিগে সেরা রক্ষণাত্মক পরিসংখ্যান পেয়েছি। আমি শুধু আমার চারপাশের মানুষের সাথে আমার ভূমিকা পালন করি। এটি আমার কাজকে অনেক সহজ করে তোলে।

“আপনি যত বেশি গেম খেলবেন, তত বেশি আত্মবিশ্বাসী এবং পরিবেশে অভ্যস্ত হয়ে উঠবেন। এখনও এত অল্প বয়সে, কিছু পরিবর্তন হয়েছে।

“আমি 16 বছর বয়স থেকে প্রথম দলের সাথে ছিলাম। আমার বয়সের অন্যান্য লোকদের তুলনায় আমাকে স্বয়ংক্রিয়ভাবে পরিপক্ক এবং দ্রুত শান্ত হতে হয়েছিল। এটি সাহায্য করেছিল।”

মিডো পার্কে আর্সেনালের বিরুদ্ধে 1-0 কাপ জয়ে তার পারফরম্যান্সের পরে কিটিং প্রশংসিত হয়েছিল, গানার্সের ক্যাটলিন ফোর্ড তার পারফরম্যান্সকে “বিশ্ব-মানের” হিসাবে বর্ণনা করেছিলেন।

নভেম্বরে দুই দলের মধ্যে WSL মিটিংয়ে তার দল ২-১ ব্যবধানে হেরে যাওয়ায় উভয় গোলের জন্য তার ভুল ছিল, যখন তিনি স্পষ্ট হতাশা নিয়ে মাঠের বাইরে চলে যান।

“নিজের উপর আস্থা ও বিশ্বাস আছে, বিশেষ করে গতবার আর্সেনাল খেলার পর, আমি মনে করি আমার একটা রিডেম্পশন গেম দরকার,” তিনি বলেছিলেন। “আমি কৃতজ্ঞ ছিলাম যে আমি সেই দুটি সেভ করতে পেরেছি যাতে আমরা আমাদের প্রয়োজনীয় জয় পেতে পারি এবং আমাদের পরের রাউন্ডে পাঠাতে পারি।

“আমরা সেখানে গিয়েছিলাম এবং জানতাম আমাদের কী করতে হবে। আমি আমার ভূমিকা জানতাম। শেষ বাঁশি বাজলে আমি শ্বাস নিতে পারতাম। আমার মনে হচ্ছে আমার মুক্তির খেলা আছে।”

তিনি অক্টোবরে সেরেনা উইগম্যানের ইংল্যান্ড স্কোয়াডে তার প্রথম ডাক পেয়েছিলেন এবং এখন সিংহীর প্রাথমিক খেলোয়াড় হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডের মেরি ইয়ারপসের বদলির দিকে নজর রাখছেন।

“ইংল্যান্ডের সাথে, ক্লাবের সুইচ বন্ধ,” তিনি ইয়ারপসের সাথে তার প্রতিদ্বন্দ্বিতা সম্পর্কে বলেছিলেন। “আমরা জানি আমাদের দেশের জন্য আমরা কিসের জন্য আছি। আমরা শুধুমাত্র একে অপরকে সর্বোত্তম সমর্থন প্রদান করতে সেখানে আছি। যাইহোক, আমরা যখন ক্লাবে ফিরে আসি, তখন আমরা তাদের বিপক্ষে।

“আমার সময় আসবে। আমার ক্লাবের জন্য আমার ফর্ম সারিনার কাছে খুবই গুরুত্বপূর্ণ এবং আশা করি আমি আন্তর্জাতিক খেলায় নিয়ে যেতে পারব।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.