গ্লেন ম্যাক্সওয়েলের দীর্ঘ ছয় (ছবি সারাহ রিড/গেটি ইমেজ)

গ্লেন ম্যাক্সওয়েল। বর্তমান সময়ের সবচেয়ে বিপজ্জনক ব্যাটসম্যানদের একজন। যেখানে সারা বিশ্বের ক্রিকেট পন্ডিতরা বলছেন যে ফুটওয়ার্ক ছাড়া ব্যাটিং সম্ভব নয়, ম্যাক্সওয়েলকে সবসময় তার ব্যাটিং দিয়ে ভুল প্রমাণ করতে দেখা যায়। লম্বা ছক্কা মারার জন্য তাকে ক্রিজের বাইরে আসার দরকার ছিল না বা তার পা খুব বেশি সরানোর দরকার ছিল না। এবারও ম্যাক্সওয়েল একইরকম কিছু করলেন এবং বলটি 100 মিটারেরও বেশি দূরে পড়ে গেল।

ম্যাক্সওয়েলের লম্বা ছক্কা

অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ। এই ম্যাচে 55 বলে 120 রানের অপরাজিত ইনিংস খেলেন গ্লেন ম্যাক্সওয়েল। এটি ছিল ম্যাক্সওয়েলের টি-টোয়েন্টি ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। এই ইনিংসে ম্যাক্সওয়েল মারেন ১২টি চার ও আটটি ছক্কা। এই ইনিংসে ম্যাক্সওয়েল উঠে দাঁড়িয়ে আলজারি জোসেফের এক বলে ছক্কা হাঁকান। এটি একটি ছোট ছক্কা ছিল না, কিছুটা হলেও বলটি 109 মিটার দূরে পড়েছিল। 12তম ওভারে এটি ঘটেছিল। এই ওভারের দ্বিতীয় বলেই এই শট মারেন ম্যাক্সওয়েল। উল্লেখ্য, জোসেফও পরের মরসুমে আইপিএলে ম্যাক্সওয়েলের দল আরসিবি-র হয়ে খেলতে চলেছেন। তার মানে নিজের দলেরই এক খেলোয়াড়ের বলে এই লম্বা ছক্কাটা মেরেছেন ম্যাক্সওয়েল।

TWITTER-tweet”>

109 মিটার!

ম্যাক্সওয়েলের চেয়ে ভালো TWITTER.com/hashtag/AUSvWI?src=hash&ref_src=twsrc%5Etfw” data-wpel-link=”external”>#AUSvWI pic.TWITTER.com/BFtUxWClEl

– cricket.com.au (@cricketcomau) TWITTER.com/cricketcomau/status/1756604499936903337?ref_src=twsrc%5Etfw” data-wpel-link=”external”>11 ফেব্রুয়ারি 2024

ম্যাক্সওয়েলের ডকুমেন্ট সেঞ্চুরি

আসুন আমরা আপনাকে বলি যে টি-টোয়েন্টিতে তার পঞ্চম সেঞ্চুরি দিয়ে, ম্যাক্সওয়েল টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক সেঞ্চুরি করা ব্যাটসম্যান হয়ে উঠেছেন। এ ব্যাপারে তিনি রোহিত শর্মার সমান। সম্প্রতি আফগানিস্তান সিরিজে কেরিয়ারের পঞ্চম সেঞ্চুরি করেছেন রোহিত। সেই ম্যাচে ৬৯ বলে ১২১ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন রোহিত।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.