OnePlus বোন কোম্পানি Oppo তার দেশে Oppo A1s এর সাথে একটি খুব আকর্ষণীয় স্মার্টফোন নিয়ে এসেছে। মিড-রেঞ্জ স্মার্টফোনের হাইলাইট হল এর সুগঠিত চেহারা এবং ডায়মন্ড স্ট্রাকচার, যার লক্ষ্য হল ভিতর থেকে ব্যাপক ড্রপ সুরক্ষা প্রদান করা।

বিশেষ পতন সুরক্ষা সহ Oppo A1s

Oppo A1s 2022 Oppo A1 Pro এর বংশধর বলে মনে হচ্ছে। নোকিয়া পেটেন্ট মামলার কারণে এক বছরেরও বেশি সময় ধরে জার্মান গ্রাহকদের কাছ থেকে দূরে থাকার পরে চীনে পূর্বে চালু করা একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন জার্মান বাজারে পুনরায় প্রবেশ করতে পারে৷ OnePlus ইতিমধ্যে সফলভাবে OnePlus 12 এবং 12R এর সাথে তার প্রত্যাবর্তন সম্পন্ন করেছে।

Oppo A1s, 19 এপ্রিল, 2024 থেকে তিনটি রঙে পাওয়া যাচ্ছে – Dusk Mountain Purple, Night Sea Black এবং Sky Water Blue – একটি 6.1-ইঞ্চি AMOLED স্ক্রিন সহ আসে৷ ফুল এইচডি ডিসপ্লের রেজোলিউশন 2,412 × 1,080 পিক্সেল, 120 Hz এর রিফ্রেশ রেট এবং 2,160 Hz এর PWM হাই-ফ্রিকোয়েন্সি ডিমিং। প্যানেলটি কর্নিং গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত, যা চমৎকার স্ক্র্যাচ এবং ড্রপ প্রতিরোধের অফার করে।

Oppo A1s

ড্রপ রেজিস্ট্যান্স সম্পর্কে কথা বলা: শুরুতে যেমন উল্লেখ করা হয়েছে, স্মার্টফোনটির একটি বিশেষ হীরার কাঠামো রয়েছে বলে বিজ্ঞাপন দেওয়া হয়। এটির লক্ষ্য হল পতনের ফলে সৃষ্ট ক্ষতি থেকে Oppo A1s-কে একটি নির্দিষ্ট স্তরের সুরক্ষা প্রদান করা। যাইহোক, MIL-STD শংসাপত্রের বিজ্ঞাপন দেওয়া হয় না, তাই স্মার্টফোনটি কতবার ড্রপ সহ্য করতে পারে তা কোন উচ্চতা থেকে সম্পূর্ণরূপে পরিষ্কার নয়।

মিড-রেঞ্জ প্রসেসর এবং প্রচুর মেমরি

ভিতরের দিকে, Oppo A1s মিডিয়াটেক হেলিও P22 দ্বারা চালিত এবং সর্বাধিক 2.0 GHz এর ক্লক স্পিড এবং 12 GB পর্যন্ত RAM এর সাথে যুক্ত। স্মার্টফোন দুটি অভ্যন্তরীণ স্টোরেজ বিকল্প অফার করে: 256GB এবং 512GB।

এটি ColorOS 14-এ চলে, যা একটি নির্বিঘ্ন ব্যবহারকারীর অভিজ্ঞতার জন্য Android 14-এর উপর ভিত্তি করে। ডেটা শীটটি চারপাশের শব্দ সহ অন্তর্নির্মিত স্টেরিও স্পিকার ঘোষণা করে।

Oppo A1s-এর ক্যামেরায় একটি 13MP প্রধান ক্যামেরা এবং একটি 2MP সেকেন্ডারি ক্যামেরা রয়েছে, যেখানে সামনে সেলফি এবং ভিডিও কলের জন্য একটি 8MP ক্যামেরা রয়েছে৷ বিশাল 5,000 mAh ব্যাটারি একটি 33-ওয়াট SuperVOOC পাওয়ার সাপ্লাই ব্যবহার করে দ্রুত চার্জ করা যেতে পারে এবং এটি দীর্ঘস্থায়ী কর্মক্ষমতা প্রদান করবে।

দাম এবং প্রাপ্যতা

উল্লেখযোগ্যভাবে ড্রপ-প্রুফ স্মার্টফোনটি 256 GB এবং 512 GB সংস্করণে উপলব্ধ। এর নিজ দেশ চীনে, উভয় রূপই যথাক্রমে 2,999 ইউয়ান (~390 ইউরো) এবং 3,499 ইউয়ান (~450 ইউরো) এ উপলব্ধ। সংস্থাটি এখনও বিশ্বব্যাপী প্রকাশের বিষয়ে মন্তব্য করেনি।

[Quelle: Oppo | via NotebookCheck]

*দ্রষ্টব্য: নিবন্ধটিতে খুচরা বিক্রেতাদের অধিভুক্ত লিঙ্ক রয়েছে। আপনি যখন এই ধরনের লিঙ্কগুলির মাধ্যমে একটি ডিভাইস ক্রয় করেন, আপনি GO2mobile সমর্থন করেন। আপনার কোন অতিরিক্ত খরচ নেই.

পোস্ট শেয়ার করুন:

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.