Spotify দাম বাড়াতে এবং একটি নতুন সাবস্ক্রিপশন প্ল্যান চালু করার পরিকল্পনা করছে। পরিবর্তনগুলির মধ্যে রয়েছে ব্যক্তিদের জন্য $1 এবং দম্পতি এবং পরিবারের জন্য $2 বৃদ্ধি, এবং একটি নতুন $11/মাস প্ল্যান যেখানে বিজ্ঞাপন নেই কিন্তু অডিওবুক নেই৷

প্রস্তুত হন, সঙ্গীত প্রেমীরা! মিউজিক স্ট্রিমিং জায়ান্ট স্পটিফাই দাম বৃদ্ধি এবং একটি নতুন সাবস্ক্রিপশন প্ল্যানের সাথে জিনিসগুলিকে নাড়া দিচ্ছে৷ আপনি যদি Spotify পছন্দ করেন কিন্তু বিজ্ঞাপনগুলিকে ঘৃণা করেন, তাহলে আপনার ওয়ালেট আরেকটু খোলার জন্য প্রস্তুত হন।

অনুসারে news/articles/2024-04-03/spotify-is-changing-how-it-charges-customers-with-new-plans-and-prices” target=”_blank” rel=”nofollow noopener”>ব্লুমবার্গ, Spotify খুব শীঘ্রই দাম বাড়াবে। এপ্রিলের শেষ নাগাদ, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের মতো জায়গায় প্রিমিয়াম সদস্যতা বৃদ্ধি পাবে – ব্যক্তিদের জন্য $1 এবং দম্পতি এবং পরিবারের জন্য $2। মার্কিন যুক্তরাষ্ট্র কোন ব্যতিক্রম হবে না, শুধুমাত্র মূল্য বৃদ্ধি বছরের শেষে প্রয়োগ করা হবে।

অডিওবুকগুলিতে আগ্রহী? আপনাকে আরো দিতে হবে

এখানে জিনিসগুলি আকর্ষণীয় হয়: Spotify কথিত আছে যে $11/মাস-এর একটি নতুন স্তর যোগ করছে – বর্তমান প্রিমিয়াম প্ল্যানের মতো একই মূল্য৷ এই পরিকল্পনাটি আপনাকে বিজ্ঞাপন-মুক্ত সঙ্গীত এবং পডকাস্ট দেয়, তবে অডিওবুকগুলি প্রশ্নের বাইরে। সহজ কথায়, আপনি যদি অডিওবুক চান তবে আপনাকে আরও বেশি অর্থ প্রদান করতে হবে।

এটি আকর্ষণীয় খবর, স্পটিফাই গত মাসে তার নিজস্ব $9.99 অডিওবুক প্ল্যান চালু করেছে। উপরন্তু, এটি মার্কিন যুক্তরাষ্ট্রে প্রিমিয়াম প্ল্যানগুলিতে 15 ঘন্টা বিনামূল্যের অডিওবুক সামগ্রী অফার করে। Spotify গত বছরের বৃদ্ধি পর্যন্ত মূল্যের পরিপ্রেক্ষিতে বেশ সামঞ্জস্যপূর্ণ ছিল। তাহলে কেন তারা এখন দাম বৃদ্ধি বাস্তবায়ন করছে? আমি দুটি বড় কারণ মনে করতে পারি:

    • অডিওবুকগুলির জন্য অর্থ খরচ হয়: অডিওবুকগুলি যোগ করার অর্থ প্রকাশকদের সাথে চুক্তি করা৷ স্পটিফাই ইতিমধ্যে সঙ্গীতের জন্য যে পরিমাণ অর্থ প্রদান করে তার উপরে এই খরচগুলি কভার করার জন্য অর্থের প্রয়োজন৷

আপনি জানতে চান: নিসান এবং হোন্ডা ভবিষ্যতের বৈদ্যুতিক গাড়ি তৈরির জন্য দলবদ্ধ

    • রেকর্ড প্রকাশকরা তাদের ভাগ চান: স্পটিফাই আশা করে যে অডিওবুকগুলি সঙ্গীত চুক্তির উপর তার নির্ভরতা হ্রাস করবে। কিন্তু রেকর্ড লেবেল কম বেতন পাওয়ার সম্ভাবনায় অসন্তুষ্ট ছিল, তাই তারা ক্ষতিপূরণের জন্য উচ্চ মূল্যের উপর জোর দিয়েছিল।

ব্যবহারকারীরা বৃদ্ধি গ্রহণ করবে?

এখন প্রশ্ন হল ব্যবহারকারীরা অডিওবুকগুলিকে $1/মাস বৃদ্ধির ন্যায্যতা দেওয়ার জন্য যথেষ্ট উপযুক্ত কারণ খুঁজে পাবে কি না, অথবা তারা মূল্য আগের মতো রাখার পরিকল্পনা পরিবর্তন করবে কিনা। এই কারণে লোকেরা Spotify ত্যাগ করবে কিনা তা বলাও কঠিন।

গত বছরের বৃদ্ধি ব্যবহারকারীদের ভয় দেখায়নি, কারণ স্পটিফাই এর পরে সদস্যতা অর্জন করেছে। যাইহোক, এই সর্বশেষ রাউন্ডটি তার অনুগত শ্রোতাদের কীভাবে প্রভাবিত করবে তা কেবল সময়ই বলে দেবে।

বরাবরের মতো, আমরা নজর রাখব। news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর প্রযুক্তি জগতের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলো আপনাদের সাথে শেয়ার করছি। আপনি একটি বীট মিস করবেন না তা নিশ্চিত করতে, bongdunia-এর সাথে সংযুক্ত থাকুন, প্রযুক্তি সম্পর্কিত সমস্ত কিছুর জন্য আপনার বিশ্বস্ত উৎস৷

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.