সংগৃহীত ছবি


আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ খুলনা যাচ্ছেন। বিকেল ৩টায় খুলনা সার্কিট হাউজ মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন তিনি।

তিনি খুলনায় ২২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও দুটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। আপনি নতুন প্রতিশ্রুতিও ঘোষণা করতে পারেন। এর আগে, ২০১৮ সালের ৩ মার্চ সার্কিট হাউস মাঠে এক জনসভায় যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ দলীয় সূত্রে জানা গেছে, এরই মধ্যে সার্কিট হাউস মাঠে পদ্মা সেতু ও নৌকা আকৃতির সমাবেশ মঞ্চ নির্মাণের কাজ শেষ হয়েছে। বিভিন্ন সড়কে তোরণ নির্মাণ করা হয়েছে। জেলা ও উপজেলায় উন্নয়ন লিফলেট বিতরণ করা হচ্ছে। আলোকসজ্জায় সাজানো হয়েছে সরকারি-বেসরকারি অফিস।

এদিকে, খুলনায় বিমানবন্দর প্রকল্পের স্থগিতাদেশ প্রত্যাহারসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ১৮ দফা দাবি জানিয়েছে নাগরিক সংগঠন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে প্রার্থী ও বর্তমান সংসদ সদস্যরা ব্যক্তিগত প্রচারণার ওপর জোর দিয়েছেন। দলের বিভিন্ন পর্যায়ের অনেক নেতা-কর্মীর সঙ্গে কথা বলে জানা গেছে, জনসভাকে ঘিরে কোটি কোটি টাকার তোরণ, ব্যানার ও প্যানফ্লেক্স করে রেখেছেন দলীয় নেতা-কর্মী ও দলের প্রার্থীরা। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে এই জনসভা বিভাগের ১০টি জেলার দলীয় নেতা-কর্মীদের উজ্জীবিত করবে বলে আশা করা হচ্ছে।

খুলনা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো তালিকায় মোট ২২টি উন্মুক্ত প্রকল্প রয়েছে। এর মধ্যে রয়েছে গণপূর্ত বিভাগের আটজন; স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের ১০টি প্রকল্প, সুন্দরবন পর্যটন উন্নয়নে একটি, কৃষি সম্প্রসারণ বিভাগের একটি প্রকল্প এবং পৌর কর্পোরেশন ও শিক্ষা প্রকৌশল বিভাগের একটি করে প্রকল্প উদ্বোধন করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুলনায় স্বাগত জানানো এবং খুলনায় বিমানবন্দর প্রকল্পের স্থগিতাদেশ প্রত্যাহার ও দ্রুত কাজ শুরু করাসহ ১৮ দফা দাবি তুলেছে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.