আবহাওয়ার আপডেট: আজকের জন্য সর্বশেষ পূর্বাভাস প্রকাশিত হয়েছে এবং বুলেটিন অনুসারে, আজ উত্তর-পূর্ব এবং দক্ষিণ ভারতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টির ন্যূনতম সম্ভাবনা সহ উত্তর বেশিরভাগ উষ্ণ এবং আর্দ্র থাকবে। ভারতের বিভিন্ন অঞ্চলের বিভিন্ন অঞ্চল আগামী দিনে তীব্র আবহাওয়ার মুখোমুখি হচ্ছে। পূর্বাভাসে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, উপ-হিমালয় পশ্চিমবঙ্গ, সিকিম, আসাম, মেঘালয়, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা, তামিলনাড়ু, পুদুচেরি এবং কারাইকাল সহ নির্দিষ্ট এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের ইঙ্গিত দেওয়া হয়েছে।

সাব-হিমালয়ান পশ্চিমবঙ্গ, সিকিম, ওড়িশা, উত্তর অভ্যন্তরীণ কর্ণাটক, তামিলনাড়ু, পুদুচেরি এবং কারাইকালের মতো অন্যান্য বিচ্ছিন্ন এলাকায় বজ্রবিদ্যুৎ সহ অনুরূপ বজ্রপাতের সম্ভাবনা রয়েছে।

শুষ্কতম আগস্ট রেকর্ড করা হয়েছে

2023 সালের অগাস্ট 1901 সালের পর থেকে ভারতের সবচেয়ে শুষ্কতম আগস্ট হতে পারে, যেখানে বৃষ্টিপাতের ঘাটতি 33% এর বেশি। মাসের শেষে, জাতীয় বৃষ্টিপাত দাঁড়িয়েছে 160.3 মিমি, গড় 241 মিমি থেকে বেশ কম। ঘাটতি এই বছরের বর্ষা মৌসুমে সম্ভাব্য সামগ্রিক ঘাটতির বিষয়ে উদ্বেগ বাড়ায়। তবে সেপ্টেম্বরে প্রচুর বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

দিল্লী

আইএমডি পূর্বাভাস দিয়েছে যে জাতীয় রাজধানীতে দিনভর রোদ থাকবে। আগামী কয়েকদিন মেঘ বা বৃষ্টির সম্ভাবনা না থাকায় এখনই গরম থেকে রেহাই পাওয়ার কোনো সম্ভাবনা নেই। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রি, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি এবং আর্দ্রতা থাকবে ৫৪ শতাংশ।

মুম্বাই

মুম্বাই এবং এর শহরতলিরও একই অবস্থা হবে বলে আশা করা হচ্ছে। সপ্তাহান্ত পর্যন্ত শহরে বৃষ্টির সম্ভাবনা নেই। আজ সর্বোচ্চ তাপমাত্রা 31 ডিগ্রি, সর্বনিম্ন তাপমাত্রা 26 ডিগ্রি এবং আর্দ্রতা 79% হবে।

চেন্নাই

সারাদিন চেন্নাইয়ের বিচ্ছিন্ন অংশে বজ্রঝড় এবং ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়ার প্রবণতা আরামদায়ক এবং মনোরম হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি এবং আর্দ্রতা ৮০ শতাংশ।

কলকাতা

কলকাতায় দিনভর মেঘলা থাকবে বলে আশা করা হচ্ছে। বৃষ্টির সম্ভাবনা খুবই কম, তবে বিচ্ছিন্ন জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি এবং আর্দ্রতা থাকবে ৮৭ শতাংশ।

শহর অনুযায়ী আবহাওয়া আপডেট

শহর সর্বোচ্চ তাপমাত্রা সর্বনিম্ন তাপমাত্রা
ভোপাল 32.0 23.0
আহমেদাবাদ ৩৫.০ 26.0
শ্রীনগর 31.0 17.0
দেরাদুন 32.0 24.0
জয়পুর 36.0 27.0
চণ্ডীগড় 34.0 26.0
পাটনা 36.0 29.0
লেহ 23.0 12.0
অমৃতসর 37.0 27.0
সিমলা 23.0 15.0

আমাদের ইউটিউব চ্যানেল ‘bongdunia’ দেখতে থাকুন। এছাড়াও, অনুগ্রহ করে সাবস্ক্রাইব করুন এবং ফেসবুক, ইনস্টাগ্রামে আমাদের অনুসরণ করুন, এবং TWITTER.com/bongdunia?s=08″ data-wpel-link=”external”>টুইটার

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.