আবহাওয়ার আপডেট: আইএমডির মতে, পশ্চিম দিকের ধকলের কারণে দেশের আবহাওয়ায় বড় ধরনের পরিবর্তন হয়েছে। এ কারণে অনেক রাজ্যে আবহাওয়ার পরিবর্তন হচ্ছে, রাত ঠাণ্ডা হচ্ছে এবং দিন গরম হচ্ছে। আবহাওয়া দফতরের মতে, শনিবার আকাশ পরিষ্কার থাকবে, তবে 9 মার্চের শেষ এবং 10 মার্চের শুরুতে, আকাশে ঘন কালো মেঘের কারণে দিল্লির আবহাওয়া আবার পরিবর্তন হতে পারে। 9-10 মার্চ, 2024-এ সমগ্র ওড়িশা এবং 9-10 মার্চ উপ-হিমালয় পশ্চিমবঙ্গ এবং সিকিম জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে। এই অঞ্চলে মোটামুটি বিস্তৃত বজ্রপাত এবং বৃষ্টি বা তুষার সহ বিচ্ছিন্ন বজ্রপাত এবং বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। ক্ষতিগ্রস্ত এলাকায় জম্মু ও কাশ্মীর, লাদাখ, গিলগিট-বালতিস্তান এবং হিমাচল প্রদেশের মুজাফফরাবাদ অন্তর্ভুক্ত রয়েছে।

আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কে আরও জানুন

নিম্ন ট্রপোস্ফিয়ারিক স্তরে, আইএমডি পশ্চিমী বাতাসে লং এর কাছাকাছি হতে পারে বলে আশা করছে। অক্ষাংশের উত্তর 92°E 25° N. বিক্ষিপ্ত হালকা বৃষ্টি বা তুষারপাত আগামী ছয় দিনের মধ্যে প্রত্যাশিত৷ আসাম, মেঘালয়, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম এবং ত্রিপুরায় বিক্ষিপ্ত, হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী তিন দিনের মধ্যে রায়ালসিমা, তামিলনাড়ু, পুদুচেরি, কারাইকাল এবং কেরালায় গরম এবং আর্দ্র আবহাওয়ার প্রত্যাশিত৷ দিনের সর্বোচ্চ তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস হতে পারে। আগামী পাঁচ দিনে উত্তর-পশ্চিমাঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ধীরে ধীরে ২-৪ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়ার আপডেট: কিছু প্রধান শহরের তাপমাত্রা

শহরগুলোর নাম তাপমাত্রা
বেঙ্গালুরু 25.8°C
চেন্নাই 28°C
হায়দ্রাবাদ 28.4°C
কলকাতা ২৫.২°সে
আহমেদাবাদ 29.6°C
পুনে 24.4°C
দিল্লি এনসিআর 23.2°C
মুম্বাই 23.6°C

আবহাওয়ার পূর্বাভাস দেখতে আপনি এখানে কিছু অ্যাপ ডাউনলোড করতে পারেন

ভারতে তৈরি প্রথম অ্যাপ্লিকেশন যা আবহাওয়া পরীক্ষা করার সময় আপনার জন্য খুব দরকারী তা হল আবহাওয়া যা IMD দ্বারা চালু করা হয়েছে। AccuWeather, 1Weather, Weather & Clock Widget, GO Weather, WeatherBug, Mausam, Weather Channel এবং YoWindow হল এমন অ্যাপ্লিকেশন যা আপনি আপনার এলাকার সাম্প্রতিক আবহাওয়ার আপডেট দেখতে ডাউনলোড করতে পারেন।

দাবিত্যাগ: (এই তথ্যটি শুধুমাত্র তথ্যগত উদ্দেশ্যে প্রদান করা হয়েছে। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে বাজারে বিনিয়োগ করা বা যেকোনো ব্যবসায়িক ধারণা বাজারের ঝুঁকির সাথে জড়িত। বিনিয়োগকারী/মালিক/অংশীদার হিসাবে অর্থ বিনিয়োগ করার আগে, সর্বদা একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন। DNP নিউজ নেটওয়ার্ক প্রাইভেট লিমিটেড কখনই স্টক বা কোনো নির্দিষ্ট ব্যবসায়িক ধারণায় অর্থ বিনিয়োগ করার পরামর্শ দেয় না। আমরা কোনো আর্থিক ক্ষতির জন্য দায়ী থাকব না।)

আমাদের ইউটিউব চ্যানেল ‘bongdunia’ দেখতে থাকুন। এছাড়াও, অনুগ্রহ করে সাবস্ক্রাইব করুন এবং ফেসবুক, ইনস্টাগ্রামে আমাদের অনুসরণ করুনএবং TWITTER.com/bongdunia?s=08″ data-wpel-link=”external”>টুইটার

– বিজ্ঞাপন –

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.