ডেক্লান রাইস জানেন যে ফর্মে থাকা আর্সেনাল কোনও ভুল সহ্য করতে পারে না কারণ তারা লিভারপুল এবং ম্যানচেস্টার সিটির সাথে সর্বশক্তিমান শিরোপা লড়াইয়ে লড়াই চালিয়ে যাচ্ছে।

ওয়েস্ট হ্যাম এবং ফুলহ্যামের কাছে টানা পরাজয়ের সাথে 2023 শেষ করার পর, গানাররা টানা সাতটি প্রিমিয়ার লিগ জয়ের সাথে সাড়া দিয়েছে।

সর্বশেষ সোমবার এসেছে যখন বিব্রতকর শেফিল্ড ইউনাইটেড ব্রামল লেনে 6-0 ব্যবধানে পরাজয় বরণ করে, মিকেল আর্টেতার তৃতীয় স্থানে থাকা লিভারপুলকে তাদের দুই পয়েন্টের মধ্যে ফিরিয়ে আনে।

রবিবার জার্গেন ক্লপের রেডস হোস্ট সহ খেতাবের প্রতিযোগী সিটি – গতকাল আর্সেনাল ব্রেন্টফোর্ডকে হারানোর পরে প্রতিটি দল স্ট্যান্ডিংয়ে একটি ম্যাচ কম শুরু করে।

“আমি মনে করি ক্রিসমাসের পর থেকে এটি একটি দুর্দান্ত প্রত্যাবর্তন হয়েছে যখন আমরা পরপর দুটি হেরেছি,” রাইস স্বাক্ষরকারী গ্রীষ্মের মৌসুমে বড় অর্থের কথা বলেছেন। “আমি মনে করি যখন আমাদের শীতের ছুটি ছিল তখন অনেক কিছু ঘটেছিল।

“আমরা ফিরে এসেছি এবং দুবাইয়ে পুরো সপ্তাহটি কেবল প্রাসাদের দিকে মনোনিবেশ করেছিল এবং সেই খেলাটি জয় করে আমাদের গতি ফিরে পেয়েছিল।

“যেহেতু আমাদের সেই খেলাটি ছিল, আমরা সত্যিই এটি করেছি এবং আমরা সত্যিই শক্তিশালী, সত্যিই ইতিবাচক দেখছি।

“কিন্তু এটা প্রিমিয়ার লিগ, প্রতিটি ম্যাচেই আপনাকে থাকতে হবে। আপনি কোন ভুল করতে পারবেন না. আমরা সত্যিই ফুটবল ম্যাচ জেতা উপভোগ করছি।”

রাইস এবং তার সতীর্থদের আরও 11 টি ম্যাচের জন্য সেই ফোকাস বজায় রাখতে হবে, আর্টেটা পরামর্শ দিয়েছে যে প্রিমিয়ার লিগ জিততে 90 পয়েন্ট প্রয়োজন হতে পারে।

ইংল্যান্ডের এই মিডফিল্ডার বলেছেন, “আমি মনে করি আপনি যদি শীর্ষে থাকা অন্য দুটি দলের দিকে তাকান, তাদের মনে হয় না যে তারা শীঘ্রই পিছিয়ে পড়বে।”

“অবশ্যই আমরা শেষ খেলতে পেরেছিলাম, তাই এটা সবসময় আমাদের মনের মধ্যে থাকে যে আমরা যদি এতে থাকতে চাই তাহলে আমাদের জিততে হবে।

“এখনও অনেক পথ বাকি, যেকোনো কিছু ঘটতে পারে, ফুটবলের ১১টি খেলা সত্যিই অনেক লম্বা পথ।

“আশা করি আমরা গেম জিততে থাকব, তবে এটি একবারে একটি ম্যাচ।

“আমরা আগেও এই পরিস্থিতিতে ছিলাম এবং আমি মনে করি নম্র থাকা গুরুত্বপূর্ণ। গেমগুলি আসার জন্য অপেক্ষা করুন এবং যখন দিন আসে তখন তাদের আক্রমণ করুন।

এই প্রতিক্রিয়াগুলি আর্সেনাল সম্পর্কে শীর্ষস্থানীয় প্রান্ত, পরিপক্কতা এবং স্বাগকে হাইলাইট করে যা তাদের ব্রামল লেনের নথি বইগুলিতে প্রবেশ করতে দেখেছিল।

এর আগে কখনোই কোনো ইংলিশ লীগ দল টানা তিনটি ম্যাচ পাঁচ বা তার বেশি গোলে জিতেনি – এবং এমনকি অপ্রত্যাশিত প্রথমার্ধে একটি সম্ভাব্য রেকর্ড-ব্রেকিং প্রিমিয়ার লিগের জয়ের কথাও ছিল।

মার্টিন ওডেগার্ড, কাই হাভার্টজ, গ্যাব্রিয়েল মার্টিনেলি এবং রাইসের প্রচেষ্টাগুলি সোমবার বিপর্যস্ত ব্লেডের বিরুদ্ধে উদ্বোধনী সময়কালে জেডেন বোগলের একটি ব্যক্তিগত গোল দ্বারা পরিপূরক হয়েছিল।

“আমি মনে করি আপনি যখন শেফিল্ড ইউনাইটেডের মতো একটি দলে আসেন যারা তাদের জীবনের জন্য লড়াই করছে, এটি সর্বদা একটি কঠিন খেলা হতে যাচ্ছে,” রাইস বলেছেন।

“কিন্তু এটা মানসিকতা সম্পর্কে, এটা মানসিকতা, শারীরিক ভাষা, একে অপরকে ধাক্কা দেওয়া এবং এটি প্রথম বাঁশি থেকে সরাসরি আমাদের মনে ছিল।

“ব্যবস্থাপক সারা সপ্তাহ আমাদের বলে আসছেন যে তিনটি পয়েন্ট পেতে আমাদের বাইরে যেতে হবে এবং সবকিছু দিতে হবে। এটি একটি সুন্দর প্রথমার্ধ ছিল।”

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.