ট্র্যাভিস হেড একটি জঘন্য রানআউট করেছেন (ছবি: এএফপি)

এখানে ভারত ও ইংল্যান্ডের মধ্যে একটি টেস্ট ম্যাচ খেলা হচ্ছে। ব্রিসবেনে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হচ্ছে। আমরা যে সাহসী রান আউটের কথা বলতে যাচ্ছি তা দেখা গিয়েছিল অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচে। ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংসের পঞ্চাশতম ওভার চলছিল। এই ওভারের শেষ বলে অস্ট্রেলিয়ার ট্র্যাভিস হেডের রান আউটকে কেউই অলৌকিক ঘটনা বলে মনে করেননি। এটাও হতে পারে কারণ তিনি যে জায়গা থেকে ফিল্ডিং করেছেন সেটি বিপদমুক্ত নয়।

এখন ফিল্ডিং জায়গাও বিপদমুক্ত নয়। সবকিছুর উপরে, সেখান থেকে একটি আশ্চর্যজনক রান আউট হয়েছিল। এটা সত্যিই কোন অলৌকিক ঘটনা. আর এ কারণেই এই রানআউট নিয়ে অনেক কথা হচ্ছে। যাইহোক, রান আউট সম্পর্কে কথা বলার আগে, ফিল্ডিং পজিশন সম্পর্কে জানা গুরুত্বপূর্ণ যা বিপজ্জনক। আসলে, ফিল্ডিং পজিশনটি দ্রুত পায়ের। শর্ট লেগ মানে লেগ সাইডে ক্রিজের খুব কাছাকাছি জায়গা। যেখানে খেলোয়াড় একটি হেলমেট এবং প্যাড পরে এবং ব্যাটিং করার সময় যেভাবে দাঁড়িয়ে থাকে সেভাবে দাঁড়িয়ে থাকে।

ট্র্যাভিস হেড দ্রুত পায়ে রান আউট করেন।

সমস্ত খেলোয়াড় দ্রুত পায়ে ফিল্ডিং করে না কারণ এই জায়গাটি নিরাপত্তা সরঞ্জাম থাকা সত্ত্বেও আঘাতের প্রবণ। এ জন্য খেলোয়াড়রা আলাদাভাবে ফিল্ডিংয়ের জন্য প্রশিক্ষণ নেন। আচ্ছা, এখন জেনে নিন ট্র্যাভিস হেড কী করেছেন। নাথান লায়নের বিপক্ষে শট খেলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান কাভেম হজ। বল চলে যায় শর্ট লেগে দাঁড়িয়ে থাকা ট্রাভিস হেডের দিকে। সাধারণত শট দ্রুত হলে ফিল্ডাররা সেখানেই ছেড়ে দেন। কিন্তু, সেই শটের চেয়ে বেশি গতি দেখিয়েছেন হেড। বলটি ক্যাচ করার সাথে সাথেই উইকেটে ছুড়ে দেন তিনি। এখন যা হল তাতে ব্যাটসম্যান হজ সমস্যায় পড়লেন। ক্রিজের ভিতরে ব্যাট নেওয়ার সময় তার স্টাম্প উপড়ে যায়। রান আউট হন তিনি।

TWITTER-tweet” data-media-max-width=”560″>

ট্র্যাভিস হেড! কি প্রতিক্রিয়া!TWITTER.com/hashtag/PlayOfTheDay?src=hash&ref_src=twsrc%5Etfw” data-wpel-link=”external”>#PlayOfTheDay , TWITTER.com/nrmainsurance?ref_src=twsrc%5Etfw” data-wpel-link=”external”>@nrmainsurance , TWITTER.com/hashtag/AUSvWI?src=hash&ref_src=twsrc%5Etfw” data-wpel-link=”external”>#AUSvWI pic.TWITTER.com/ffCYZwmBov

– cricket.com.au (@cricketcomau) TWITTER.com/cricketcomau/status/1751151781680156948?ref_src=twsrc%5Etfw” data-wpel-link=”external”>27 জানুয়ারী 2024

রান আউট হওয়ার পর মাথায় ভারি হয়ে পড়েন তিনি।

এভাবেই ট্র্যাভিস হেড আধিপত্য বিস্তার করেন এবং কাভেম হজের 29 রানের ইনিংসটি শেষ করেন 74 বলে। তার দুর্দান্ত রান আউটের প্রশংসা করছেন সবাই। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ব্যাট করতে গিয়ে খাতা খুলতে পারেননি ট্রাভিস হেড। এখন এই দুর্দান্ত রানআউটের পর ম্যাচে বড় অবদান রেখেছেন তিনি।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.