সবচেয়ে প্রিমিয়াম কমপ্যাক্ট SUVগুলির মধ্যে একটি হিসাবে স্বীকৃত, Sonet 44 মাসেরও কম সময়ে অভ্যন্তরীণ এবং বিদেশী উভয় বাজারে 400,000 বিক্রয় অতিক্রম করে একটি উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে৷ এদের মধ্যে, 317,754 ইউনিট অভ্যন্তরীণভাবে বিক্রি হয়েছিল, যখন একটি অতিরিক্ত 85,814 ইউনিট বিদেশী বাজারে পাঠানো হয়েছে, 2020 সালের সেপ্টেম্বরে দেশে Kia-এর তৃতীয় লঞ্চ, Sonet ইতিমধ্যেই বেশ কয়েকটি বেঞ্চমার্ক তৈরি করেছে এবং তার সেগমেন্ট-প্রথম বৈশিষ্ট্য, আকর্ষণীয় সাহসী ডিজাইন এবং গতিশীল কর্মক্ষমতা সহ কমপ্যাক্ট SUV সেগমেন্টে বিপ্লব ঘটিয়েছে।

লঞ্চের পর থেকে 44 মাসে, 63% গ্রাহক সানরুফ-সজ্জিত সনেট ভেরিয়েন্ট পছন্দ করেন। ইঞ্জিন পছন্দের বিষয়ে, Sonet এর শক্তিশালী 1.5L ডিজেল ইঞ্জিনকে 37% গ্রাহকরা পছন্দ করেন, যখন 63% পেট্রোল ইঞ্জিন বিকল্প পছন্দ করেন। Kia স্বয়ংক্রিয় ভেরিয়েন্টগুলির প্রতি অনুকূল গ্রাহক মনোভাবও দেখেছে। সনেটে জনপ্রিয় 7DCT ট্রান্সমিশন জনপ্রিয়তা পেয়েছে এবং 2020 সাল থেকে 37.50% বৃদ্ধি পেয়েছে। যেখানে স্বয়ংক্রিয় ট্রান্সমিশন (7DCT এবং 6AT) 28% অবদান রাখে, iMT এর 23% বিক্রয় অবদান সহ সনেটে একটি অবিচলিত ফ্যান বেস রয়েছে।

সনেটের সাফল্য সম্পর্কে মন্তব্য করে, মিউং-সিক সোহন, চিফ সেলস অফিসার, কিয়া ইন্ডিয়ামন্তব্য করেছেন,

“কমপ্যাক্ট SUV সেগমেন্টটি একটি বিশাল সুযোগ উপস্থাপন করে, যেখানে প্রথমবারের মতো অনেক ক্রেতা সরাসরি এই বিভাগে প্রবেশ করে। সনেট আমাদের দ্বিতীয় সেরা আবিষ্কার, এবং এটি তাদের কল্পনাকে সম্পূর্ণরূপে বন্দী করেছে। এটি তাদের একটি ভবিষ্যৎ-ভিত্তিক, প্রযুক্তি-সক্ষম, আরামদায়ক গতিশীলতা সমাধান প্রদান করে যা খুব ভালভাবে ডিজাইন করা এবং স্বল্প মালিকানা খরচ সহ।

সম্প্রতি, কিয়া ডিজেল এবং পেট্রোল ইঞ্জিন বিকল্পগুলিতে 4টি নতুন HTE(O) এবং HTK(O) ভেরিয়েন্ট প্রবর্তন করে Sonet এর প্রবেশ ও মধ্য ভেরিয়েন্টগুলিকে শক্তিশালী করেছে৷ HTE(O) একটি সানরুফ পায়, HTK(O) একটি LED সংযুক্ত টেলল্যাম্প, সম্পূর্ণ অটোমেটিক টেম্পারেচার কন্ট্রোল (FATC) এবং পিছনের ডিফগার সহ একটি সানরুফ পায়৷

স্বপ্নদর্শী ‘মেক ইন ইন্ডিয়া, ফর দ্য ওয়ার্ল্ড’ উদ্যোগের অধীনে চালু করা হয়েছে, সনেট প্রতি মাসে 9,000 ইউনিটের বেশি বিক্রি সহ নতুন যুগের গ্রাহকদের জন্য জনপ্রিয় পছন্দগুলির মধ্যে একটি। 2024 সালের জানুয়ারিতে Sonet আবার রিফ্রেশ করা হয়েছিল, যখন এটি সেগমেন্ট-সেরা ADAS, একটি নতুন-যুগের ডিজাইন এবং 70টি সংযুক্ত বৈশিষ্ট্য পেয়েছে, যা এটিকে Q1 CY2024-এ অত্যন্ত প্রতিযোগিতামূলক CSUV বিভাগে 14% শেয়ার ক্যাপচার করতে সাহায্য করেছে।

আপনি নীচে মন্তব্য করে এই গল্প যোগ করতে পারেন.

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.