টেলর সুইফটের প্রিন্সিপালিটি স্টেডিয়ামে কনসার্টের কারণে জুনে টুইকেনহামে বিশ্ব চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকার মুখোমুখি ওয়েলস।

ফ্রান্সে তাদের বিশ্বকাপ জয়ের পর স্প্রিংবক্সের প্রথম খেলাটি 22 জুন হবে যখন ওয়েলস তাদের গ্রীষ্মকালীন অস্ট্রেলিয়া সফরের প্রস্তুতি নিচ্ছে।

এবং কাতার এয়ারওয়েজ কাপ টাই সম্ভবত সেই বিকেলের পরে ইংলিশ রাগবি সদর দফতরে বারবারিয়ানরা ফিজিকে মোকাবেলা করতে দেখবে।

Twickenham সর্বশেষ 2015 বিশ্বকাপের সময় একটি ওয়েলস বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচ মঞ্চস্থ করেছিল, যখন স্প্রিংবকস একটি উত্তেজনাপূর্ণ কোয়ার্টার ফাইনাল 23-19 জিতেছিল।

ওয়েলসের কার্ডিফের নিয়মিত বাড়িটি অনুপলব্ধ কারণ সুইফটের ‘ইরাস ট্যুর’ সেখানে 18 জুন চলতে থাকে, পরের সপ্তাহে ফু ফাইটারদের দ্বারা অনুসরণ করা হবে।

স্প্রিংবক্সের সাথে লড়াই করার পর, ওয়েলস অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুটি টেস্ট খেলবে, 6 জুলাই সিডনিতে এবং তারপর সাত দিন পরে মেলবোর্নে ওয়ালাবিসের সাথে।

যদি একটি ওয়েলশ অঞ্চল এই মরসুমের ইউনাইটেড রাগবি চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছতে পারে, ওয়েলস এই খেলোয়াড়দের ছাড়াই থাকবে কারণ এটি স্প্রিংবক্সের সংঘর্ষের দিনেই অনুষ্ঠিত হবে।

Ospreys হল সপ্তম স্থানে ওয়েলশ অঞ্চলের সর্বোচ্চ স্থান, যেখানে 16 টির মধ্যে শীর্ষ আটটি দল প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করেছে। কার্ডিফ, স্কারলেট এবং ড্রাগন অতিরিক্ত বিপথগামী।

এবং একই পরিস্থিতি দক্ষিণ আফ্রিকার ক্ষেত্রেও প্রযোজ্য হবে যদি এটি URC ফাইনালিস্ট স্ট্যাটাস অর্জন করে। The Bulls এবং Stormers বর্তমানে যথাক্রমে দ্বিতীয় এবং ষষ্ঠ স্থানে রয়েছে।

নিরপেক্ষ ভেন্যুতে বিশ্ব চ্যাম্পিয়নদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পাওয়া আমাদের তরুণ দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ অভিজ্ঞতা।

ওয়ারেন গ্যাটল্যান্ড

ওয়েলসের প্রধান কোচ ওয়ারেন গ্যাটল্যান্ড বলেছেন, “এই গ্রীষ্মে ওয়েলসের খেলোয়াড়দের তালিকা নিয়ে আমি অবিশ্বাস্যভাবে উত্তেজিত।”

“আমাদের তরুণ দলের জন্য একটি নিরপেক্ষ ভেন্যুতে বিশ্ব চ্যাম্পিয়নদের বিরুদ্ধে নিজেদের পরীক্ষা করার সুযোগ পাওয়া একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অভিজ্ঞতা, এবং এমন কিছু যা আমরা সবাই উপভোগ করব।

“জুলাই মাসে অস্ট্রেলিয়ায় আমাদের দুটি টেস্ট ম্যাচের সুযোগ পেয়ে আমরাও উত্তেজিত।

“আমরা জানি রাগবি বিশ্বকাপের পর ওয়ালাবিরা ক্ষতিগ্রস্থ হবে (পুলের পর্যায়ে অস্ট্রেলিয়া চলে গেছে), তবে আমরা নতুন প্রধান কোচ জো শ্মিটের অধীনে একটি উত্তেজিত দলের প্রত্যাশা করছি।”

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.