ইংল্যান্ডের স্ট্রাইকার নিউপোর্টে ম্যানচেস্টার ইউনাইটেডের 4-2 এফএ কাপ জয় মিস করার পর এরিক টেন হ্যাগ মার্কাস রাশফোর্ডের অনুপস্থিতির যত্ন নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

বেলফাস্টের একটি নাইটক্লাবে আগের রাত কাটানোর পরে শুক্রবার রাশফোর্ড অসুস্থ হওয়ার কথা জানিয়েছেন।

“তিনি অসুস্থ হয়ে ডেকেছিলেন,” ইউনাইটেড বস টেন হ্যাগ বলেছিলেন যে তার দল সাউথ ওয়েলসে একটি বিশাল ভীতি থেকে বেঁচে থাকার পরে লিগ টু নিউপোর্ট শুরুর 13 মিনিটে দুবার হারের পর 2-2 গোলে ড্র করেছিল।

“বাকিটা অভ্যন্তরীণ ব্যাপার। “আমি এটি মোকাবেলা করি, আমরা এটি মোকাবেলা করি।”

টেন হ্যাগ বলেছিলেন যে তিনি 2022 সালে ইউনাইটেডে আসার সময় “কোন ভাল সংস্কৃতি” ছিল না এবং তিনি তার ওল্ড ট্র্যাফোর্ডের মেয়াদে শাস্তিমূলক সমস্যার মুখোমুখি হয়েছেন।

ইউনাইটেড মিসফিট জাডন সানচো ডাচম্যানের সাথে বিবাদের পরে এই মাসের শুরুতে লোনে বরুশিয়া ডর্টমুন্ডে ফিরে আসেন।

র্যাশফোর্ড সেই “ভাল সংস্কৃতির” আরেকটি উদাহরণ কিনা জানতে চাইলে টেন হ্যাগ বলেন: “আমি সেই বিষয়ে যাচ্ছি না। আমরা আগেও এটা নিয়ে কথা বলেছি, আমরা ভালো খেলা খেলেছি এবং এখন আমরা এগিয়ে যাচ্ছি”

ইউনাইটেড পিরামিডের 76টি নীচে প্রতিপক্ষের বিরুদ্ধে প্রাথমিক কমান্ড প্রতিষ্ঠা করেছিল, ব্রুনো ফার্নান্দেস এবং কোবি মানু – তার প্রথম সিনিয়র গোল করেছিলেন – দুর্দান্ত আক্রমণ তৈরি করেছিলেন।

কিন্তু ব্রায়ান মরিস এবং উইল ইভান্স হাফ টাইমের উভয় দিকে গোল করেন এবং শেষ কোয়ার্টারে অ্যান্টনি এবং রাসমুস হজলুন্ড গোল করার আগে ইউনাইটেড একটি ভূমিকম্পের বড়-হত্যার ঝুঁকিতে পড়েছিল।

টেন হ্যাগ উল্লেখ করেছেন: “প্রথম 35 মিনিট এটি খুব চিত্তাকর্ষক ছিল। আমরা প্রতিপক্ষকে কোনো সুযোগ দেইনি এবং আমাদের উচিত ছিল তিন, চার, পাঁচ-শূন্য এগিয়ে থাকা।

“কিছু না ভেবেই সে গোল করে আবার হাফ টাইমের পর সোজা।

“আমাদের উত্তরণে দুর্বল রক্ষণের সমালোচনা করতে হবে। একটি ক্রস থেকে দরিদ্র সেভ, এটা 2-2, এবং তারা এটা চালু.

“কিন্তু আপনি দেখতে পাচ্ছেন আমরা কতটা স্থিতিস্থাপক। আমরা শান্ত ছিলাম, আমাদের খেলায় ফিরে এসেছি, তৃতীয় এবং চতুর্থ গোল করেছি, তাই কাজটি হয়ে গেছে।”

ক্যাসেমিরো, লিসান্দ্রো মার্টিনেজ এবং লুক শ ইনজুরির পরে শুরুর লাইন আপে ফিরে আসেন, যখন হ্যারি ম্যাগুয়ার 12 ডিসেম্বর থেকে তার প্রথম উপস্থিতির জন্য দেরীতে ক্যামিও করেন।

“আমি লিচা (মার্টিনেজ), ক্যাসেমিরো, লুক শ, (রাফেল) ভারানে, ব্রুনো, অ্যান্টনি, (আলেজান্দ্রো) গার্নাচো, হজলুন্ডের চরিত্রগুলি জানি। সমস্ত যোদ্ধা,” টেন হাগ বলেছেন।

“কখনও কখনও আপনি এই পরিস্থিতিতে আছেন। এটি একটি খারাপ পিচ ছিল, কিন্তু আমরা 35 মিনিটের জন্য তাদের উপর সম্পূর্ণ আধিপত্য বিস্তার করেছিলাম।

নিউপোর্ট সত্যিকারের উচ্চ মানের কিছু আক্রমণাত্মক মুহুর্তের সাথে একটি উত্সর্গীকৃত পারফরম্যান্সের সাথে চতুর্থ স্তরে ষোলতম তাদের নিম্ন অবস্থানকে অস্বীকার করেছে।

নির্বাসিত বস গ্রাহাম কফলান প্রকাশ করেছেন যে টেন হ্যাগ খেলার পরে তাকে “একটি চমৎকার ছোট বোতল রেড ওয়াইন” দিয়েছিলেন এবং স্বীকার করেছেন যে ইউনাইটেড নির্বাসিত হওয়ার পরে তিনি গুরুতরভাবে নির্বাসনের বিষয়ে বিবেচনা করছেন।

কাফলান উল্লেখ করেছেন: “আমি একটি দ্বিমুখী স্বপ্ন দেখছিলাম। আমরা নিজেদেরকে প্রথম 10 বা 15 মিনিটে আরোহণের জন্য একটি পর্বত দিয়েছিলাম।

“আপনি এই স্তরের বিরোধিতার বিরুদ্ধে ফুটবল খেলা শুরু করতে পারবেন না।

“তারা আমাদের কাছে কঠোরভাবে এসেছিল, তারা ক্লিনিকাল ছিল এবং আমরা দ্রুত প্রথম 10 বা 15 মিনিটের মধ্যে শিখেছি প্রিমিয়ারশিপ কী।

ইউনাইটেডের দেরীতে পারফরম্যান্সের ফলে কাউন্টি আবার লাভজনক পারফরম্যান্সের মুখোমুখি হয়েছিল, কফলান বলেছেন: “এটা দুর্ভাগ্যজনক যে আমরা আমাদের কাপের ফাইনালে উঠতে পারিনি এবং ওল্ড ট্র্যাফোর্ডে ফিরে যেতে পারিনি।

“আমি ভেবেছিলাম আমাদের দুজনেরই আছে। তারা ভয় পেয়ে গেল। তারা নেমে যেতে পারত, এবং এটি একটি লিগ টু ম্যানেজার বলতে একটি অদ্ভুত জিনিস।

“তবে প্রিমিয়ার লিগের ক্লাসটি দুর্দান্ত হয়েছে, তাই পুরো কৃতিত্ব ইউনাইটেডকে।”

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.