আবহাওয়ার আপডেট: ভারতের আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ প্রতিবেদন অনুসারে, উত্তর উপদ্বীপ, মধ্য ভারত এবং প্রতিবেশী পূর্ব ভারতে আগামী চারদিন সক্রিয় মৌসুমি বায়ুর অবস্থা দেখা যাবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও, মহারাষ্ট্রে আজ থেকে 8 সেপ্টেম্বর পর্যন্ত ভারী বৃষ্টিপাত সহ তীব্র বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে, দিল্লিতে গরম এবং আর্দ্র পরিস্থিতি অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে।

দক্ষিণ ভারতে, বিচ্ছিন্ন জায়গায় বিচ্ছিন্ন ভারী বর্ষণের সাথে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের প্রত্যাশিত। উপকূলীয় অন্ধ্রপ্রদেশ, ইয়ানাম, তেলেঙ্গানা এবং উত্তর অভ্যন্তরীণ কর্ণাটক আজকের এই আবহাওয়ার ধরণ দ্বারা প্রভাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে। আইএমডি অনুসারে, আগামীকাল পর্যন্ত করাইকাল, পুদুচেরি এবং তামিলনাড়ুতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এছাড়াও উত্তর-পশ্চিম ভারতে বিক্ষিপ্ত বৃষ্টি এবং বজ্রবৃষ্টির প্রত্যাশিত। আজ পশ্চিম উত্তর প্রদেশে, 6 এবং 7 সেপ্টেম্বর পূর্ব উত্তর প্রদেশে, পূর্ব রাজস্থানে শনিবার পর্যন্ত এবং 8 এবং 9 সেপ্টেম্বর উত্তরাখণ্ডে বিচ্ছিন্ন ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

দিল্লী

দিল্লিতে দিনভর বেশিরভাগই রোদে থাকার পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে সন্ধ্যার পর আকাশ আংশিক মেঘলা হয়ে যাবে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি এবং আর্দ্রতা থাকবে ৫৬ শতাংশ।

মুম্বাই

মুম্বাইয়ে আকাশ মেঘলা থাকার পূর্বাভাস দেওয়া হয়েছে। কিছু কিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে এবং আগামীকাল থেকে এই অঞ্চলে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি এবং আর্দ্রতা হবে ৭৯ শতাংশ।

চেন্নাই

সর্বশেষ আবহাওয়ার আপডেট অনুসারে, চেন্নাইয়ে আজ মেঘলা থাকার পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে কিছু কিছু এলাকায় দফায় দফায় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি এবং আর্দ্রতা ৮০ শতাংশ।

কলকাতা

আইএমডি শহরে অবিরাম বৃষ্টি এবং মেঘলা আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে। বিক্ষিপ্ত বজ্রবৃষ্টি শহরকে ভিজিয়ে রাখবে। আজ সর্বোচ্চ তাপমাত্রা 30 ডিগ্রি, সর্বনিম্ন তাপমাত্রা 27 ডিগ্রি এবং আর্দ্রতা 89% হবে।

শহর অনুযায়ী আবহাওয়া আপডেট

শহর সর্বোচ্চ তাপমাত্রা সর্বনিম্ন তাপমাত্রা
ভোপাল 29.0 23.0
আহমেদাবাদ 37.0 27.0
শ্রীনগর 29.0 16.0
দেরাদুন 32.0 ২৫.০
জয়পুর 34.0 26.0
চণ্ডীগড় 33.0 ২৫.০
পাটনা 34.0 28.0
লেহ 18.0 ৮.০
অমৃতসর 37.0 26.0
সিমলা 20.0 12.0

আমাদের ইউটিউব চ্যানেল ‘bongdunia’ দেখতে থাকুন। এছাড়াও, অনুগ্রহ করে সাবস্ক্রাইব করুন এবং Facebook, Instagram ইত্যাদিতে আমাদের অনুসরণ করুন। TWITTER.com/bongdunia?s=08″ data-wpel-link=”external”>টুইটার

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.