আবহাওয়ার আপডেট: ভারতের আবহাওয়া বিভাগ (IMD) সোমবার, 3 সেপ্টেম্বর, বেশ কয়েকটি রাজ্যে মাঝারি থেকে খুব তীব্র বৃষ্টিপাতের বিষয়ে একটি সতর্কতা জারি করেছে। পূর্বাভাস অনুসারে, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, ওড়িশা, অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানা সহ অঞ্চলগুলিতে সোমবার ব্যতিক্রমীভাবে ভারী বৃষ্টিপাতের আশা করা উচিত।

ছত্তিশগড়, পশ্চিমবঙ্গ, গোয়া, তামিলনাড়ু, পুদুচেরি, কেরালা এবং কর্ণাটকে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। আইএমডি সোমবার তেলেঙ্গানার বিভিন্ন এলাকার জন্য কমলা সতর্কতাও ঘোষণা করেছে। লাদাখ, জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, বিহার, ঝাড়খণ্ড, অরুণাচল প্রদেশ এবং আসামে বিক্ষিপ্ত বৃষ্টি ও বজ্রপাত হতে পারে।

দিল্লী

দিল্লির জন্য কোনও অবকাশের পূর্বাভাস দেওয়া হয়নি কারণ এটি একটি গুরুত্বপূর্ণ সপ্তাহে (G20 শীর্ষ সম্মেলন) যাচ্ছে৷ আকাশ পরিষ্কার থাকবে এবং সারাদিন রোদ থাকবে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি এবং আর্দ্রতা হবে ৫২ শতাংশ।

মুম্বাই

মুম্বই এবং এর শহরতলী বিকেল পর্যন্ত মেঘে ঢাকা থাকবে। তবে এর পর সম্পূর্ণ রোদ ও আলো থাকবে। চলতি সপ্তাহে বুধবার থেকে আবার বৃষ্টি হতে পারে। আজ সর্বোচ্চ তাপমাত্রা 31 ডিগ্রি, সর্বনিম্ন তাপমাত্রা 26 ডিগ্রি এবং আর্দ্রতা 77% হবে।

চেন্নাই

সর্বশেষ আবহাওয়ার আপডেট অনুসারে, চেন্নাই বিকেল পর্যন্ত বেশিরভাগ মেঘলা থাকবে। এর পর আকাশে কিছুটা মনোরম অভিজ্ঞতা হলেও রাত থেকে শহরে আবারও বৃষ্টি শুরু হবে। আজ সর্বোচ্চ তাপমাত্রা 32 ডিগ্রি, সর্বনিম্ন তাপমাত্রা 26 ডিগ্রি এবং আর্দ্রতা 71% হবে।

কলকাতা

কলকাতায় বৃষ্টি অব্যাহত থাকবে কারণ পুরো সপ্তাহে কোনও অবকাশ আশা করা যাচ্ছে না। নগরীতে বজ্রঝড় ও মেঘলা আকাশ থাকবে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি এবং আর্দ্রতা থাকবে ৯৩ শতাংশ।

শহর অনুযায়ী আবহাওয়া আপডেট

শহর সর্বোচ্চ তাপমাত্রা সর্বনিম্ন তাপমাত্রা
ভোপাল 34.0 24.0
আহমেদাবাদ ৩৫.০ 26.0
শ্রীনগর 30.0 17.0
দেরাদুন 32.0 24.0
জয়পুর 37.0 26.0
চণ্ডীগড় 34.0 26.0
পাটনা ৩৫.০ 28.0
লেহ 20.0 9.0
অমৃতসর 37.0 27.0
সিমলা 21.0 11.0

আমাদের ইউটিউব চ্যানেল ‘bongdunia’ দেখতে থাকুন। এছাড়াও, অনুগ্রহ করে সাবস্ক্রাইব করুন এবং Facebook, Instagram ইত্যাদিতে আমাদের অনুসরণ করুন। TWITTER.com/bongdunia?s=08″ data-wpel-link=”external”>টুইটার

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.