উইল রোল্যান্ডস বলেছেন, ফ্রান্সের সাথে রবিবারের গিনেস সিক্স নেশনস-এর লড়াইয়ে ওয়েলস “টু-টু-টো” উপভোগ করবে।

ফ্রান্স গত বছরের মানদণ্ড থেকে খুব কম পড়ে গেছে, স্কটল্যান্ডকে সংক্ষিপ্তভাবে হারানোর পর ইতালির সাথে ড্র করার আগে ঘরের মাটিতে শিরোপা ফেভারিট আয়ারল্যান্ডের কাছে ব্যাপকভাবে হেরেছে।

এবং যখন লেস ব্লেউস ওয়েলসের বিরুদ্ধে টানা চারটি ছয়টি দেশ জয়ের দাবি করেছে, কেউ জানে না তারা অবিলম্বে শীর্ষ গিয়ারে উঠবে বা এই সপ্তাহান্তে কার্ডিফে লড়াই চালিয়ে যাবে।

তাদের ফরোয়ার্ডরা আধিপত্য বিস্তার করতে দেখবে, এবং রোল্যান্ডস জানে বিশ্বকাপের পরে ফরাসি শীর্ষ 14 ক্লাব রেসিং 92 থেকে যোগ দেওয়ার পরে কী ঘটতে চলেছে।

“তাদের একটি বড় দল আছে, কিন্তু আমি মনে করি আপনি গত কয়েক বছরে দেখেছেন যে ফরাসি রাগবি কেবল একটি শারীরিক হুমকির চেয়ে অনেক বেশি,” ওয়েলস লক রোল্যান্ডস বলেছেন।

“আমি মনে করি এর শারীরিক দিকটি এমন কিছু যা নিয়ে আমরা এগিয়ে যেতে আগ্রহী হব। আমাদের সামনে একটি বড় দল আছে, তাই এটা নিয়ে আসুন।

“রাগবি অনেক সহজ যদি আপনি কিছুটা এগিয়ে যেতে পারেন। এটি একটি স্ব-পরিপূর্ণ চক্র।

“এটি এমন কিছু যা আমরা কাজ করছি। আমরা আমাদের সেরা খেলাটি আনার চেষ্টা করছি যাতে কিছু শারীরিকভাবে চিত্তাকর্ষক মুহূর্ত থাকতে পারি।

“তারা মানের একটি দল এবং আমি এটি লিগে দেখতে পাই। যদি তারা এটা ঠিক করে, তাহলে গত ছয় মাসে আমরা যেভাবে দেখেছি তার মতো এই সপ্তাহান্তে আমরা ফরাসি পারফরম্যান্স দেখতে পাব না এমন কোনো কারণ নেই।

ওয়েলসের প্রধান কোচ ওয়ারেন গ্যাটল্যান্ড প্যাকে পরিবর্তন করেছেন, ইংল্যান্ড এবং আয়ারল্যান্ডের বিপক্ষে পরাজয়ের পর বেঞ্চে থাকার পর রোল্যান্ডস টুর্নামেন্টে তার প্রথম শুরু করেছিলেন।

অন্যত্র, অধিনায়ক ড্যাফিড জেনকিন্স দ্বিতীয় সারির থেকে ব্লাইন্ডসাইড ফ্ল্যাঙ্কারে চলে যান – এমন একটি অবস্থান যা তিনি কখনও ক্লাব বা দেশের জন্য পূরণ করেননি – এবং এলিয়ট ডি-এর জায়গায় হুকার রায়ান ইলিয়াস ফিরে আসেন।

স্থগিত কেন্দ্র জোনাথন ডেইন্টি এবং আহত ফ্লাই-হাফ ম্যাথিউ জালিবার্ট সহ ফ্রান্স বড় পরিবর্তন করবে বলে আশা করা হচ্ছে, তবে আবার ফিট অধিনায়ক গ্রেগরি অলড্রিট ফিরে এসেছেন।

রোল্যান্ডস ফরাসি ঘরোয়া খেলার কিছু পরিচিত মুখের মুখোমুখি হতে চলেছে, এবং তিনি বলেছিলেন: “ক্লাব রাগবি খেলা একটি পরম আনন্দ।

“আমাকে বলতে হবে যে জিনিসটি আমার জন্য সত্যিই উপভোগ্য ছিল তা হল ফ্রান্সে রাগবির প্রতি কতটা আবেগ রয়েছে।

“আপনি যেখানেই যান না কেন, লোকেরা এটি সম্পর্কে পাগল এবং আমি মনে করি যে এটি প্রতিফলিত হয় যখন আপনি দেখেন যে খেলোয়াড়রা যখন তাদের ক্লাব এবং দেশের হয়ে খেলবে তখন এটি কতটা গুরুত্বপূর্ণ।

আমি মনে করি রেসিংয়ের জন্য ফ্রেঞ্চ লিগে খেলার অর্থ আমাকে ইতিমধ্যেই আমার খেলার কিছু অংশ বিকাশ করতে হবে।

উইল রোল্যান্ডস

“প্রত্যেকে একটি পৌরাণিক কাহিনী নিয়ে কথা বলে যা ‘রেসিং গ্যালাক্টিকোস’-এর গ্লিটজ এবং গ্ল্যামার, কিন্তু আমি মনে করি না যে এটি সত্যিই ঘটনা।

“কিছু সত্যিকারের হাই-প্রোফাইল খেলোয়াড় আছে, কিন্তু অনেক স্থানীয় ফরাসি তরুণও আছে যাদের অনেক প্রতিভা আছে। এটি একটি উত্তেজনাপূর্ণ জায়গা।

“রাগবি দৃষ্টিকোণ থেকে, আমি মনে করি রেসিংয়ের জন্য ফ্রেঞ্চ লিগে খেলার অর্থ আমাকে ইতিমধ্যেই আমার খেলার কিছু অংশ বিকাশ করতে হবে।

“আমি মনে করি এটি আমাকে ভবিষ্যতে আরও ভাল খেলোয়াড় করে তুলবে।”

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.