স্যাম ওয়ারবার্টন গত মাসে একটি ছোট ঝড়ের সৃষ্টি করেছিলেন যখন তিনি দাবি করেছিলেন যে আয়ারল্যান্ড বিশ্বের সেরা পুরুষদের রাগবি দল। দক্ষিণ আফ্রিকার সমর্থকরা, ইচ্ছাকৃতভাবে স্প্রিংবক রাগবি সম্পর্কিত কোনো বিষয়ে উৎসাহের অভাব বোধ করেননি, প্রাক্তন ওয়েলস ফ্ল্যাঙ্কারের উপর ঝাঁপিয়ে পড়েন। তিনি অযৌক্তিকভাবে নয়, বিশ্বকাপের দিকে ইঙ্গিত করেছিলেন, যেটি বোকস গত শরতে টানা দ্বিতীয়বার জিতেছিল, এমন একটি ম্যাচে যেখানে আয়ারল্যান্ড (আবার) কোয়ার্টার ফাইনাল পর্যায়ে বাদ পড়েছিল।

কয়েক সপ্তাহ দ্রুত এগিয়ে যান এবং অ্যান্ডি ফারেলের লোকেরা এই ছয়টি জাতির প্রতিটি প্রতিপক্ষকে ধ্বংস করে দেওয়ার মতো এত নৃশংস ধ্বংস ও ধ্বংসযজ্ঞ ঘটেছে যে স্টিভ বোর্থউইক জোরের সাথে সর্বজয়ী পুরুষদের তার ইংল্যান্ডের পক্ষে সবুজে স্বাগত জানিয়েছিলেন। আগে ঘোষণা করেছিলেন। এই সপ্তাহান্তে Twickenham এ সবেমাত্র একটি উত্থাপিত ভ্রু ছিল. “আয়ারল্যান্ড সম্পর্কে এখনই পরিষ্কার হওয়া যাক,” বোর্থউইক তার প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনে স্বীকার করেছেন। “আমরা সবাই একমত হতে পারি যে তারা বিশ্বের সেরা দল। তারা হয়তো বিশ্বকাপ জিততে পারেনি, কিন্তু এই মুহূর্তে তারা যেভাবে খেলছে, এই চ্যাম্পিয়নশিপের প্রথম রাউন্ডে যেভাবে খেলছে, তাতে তারা বিশ্বের সেরা দল।

সম্ভবত এটি দক্ষিণ আফ্রিকার পক্ষে অন্যায্য, যারা সেই প্রতিযোগিতার ফাইনালে নিউজিল্যান্ডকে 12-11 গোলে পরাজিত করার পর থেকে একটি ম্যাচও খেলেনি, যা আসলে বিশ্বের সেরা দল নির্বাচন করার জন্য ডিজাইন করা হয়েছে, কিন্তু রাগবি বুদ্ধিজীবীদের সাথে ঘোষণা করতে চায় যে তারা তাই করেছে। যাইহোক, বোর্থউইক এবং ওয়ারবার্টনের ব্যাপক মান অক্ষত রয়েছে। আয়ারল্যান্ড এই মুহুর্তে একটি প্যারিয়াহ, অন্তত ছয়টি জাতির পরিপ্রেক্ষিতে।

ছয় জাতির এই আসরে অপরাজিত রয়েছে আয়ারল্যান্ড

(গেটি ইমেজ)

শনিবার বিকেলের আগে ইংল্যান্ড যখন তাদের প্রতিপক্ষের স্টাফ শীট অধ্যয়ন করে, তখন পার্থক্য খুঁজে পাওয়া প্রায় অসম্ভব। অ্যান্ড্রু পোর্টারের সামনের সারি, ফোর-ট্রাই ড্যান শেহান এবং তাধগ ফারলং স্ক্রাম-টাইমকে প্রাধান্য দিয়েছেন এবং জো ম্যাকার্থি তাধগ বেইর্নের সাথে দ্বিতীয় সারিতে এত স্বাচ্ছন্দ্যের সাথে স্লট করেছেন যে ক্যাপ্টেনসি প্রার্থী জেমস রায়ান তার থেকেও এগিয়ে ছিলেন। সেখানে শুধুমাত্র একটি বেঞ্চ ছিল। -উষ্ণতর. টুর্নামেন্ট-এন্ডিং বাইসেপ ইনজুরি। এদিকে, পিটার ও’মাহনি, জোশ ভ্যান ডের ফ্লিয়ার এবং কেলান ডরিসের ত্রয়ী সমসাময়িক পিছনের সারির খেলার প্রতিটি দিক রয়েছে, শেয়ালের ঝুঁকি এবং নিরলস প্রতিরক্ষা থেকে বল বহন করা এবং মাঠের ঘরবাড়ি পর্যন্ত।

জেমসন গিবসন-পার্ক স্বাচ্ছন্দ্যে উত্তর গোলার্ধের সেরা স্ক্রাম অর্ধেক, যখন এই গ্রহের নয় এমন খেলোয়াড়দের বাদ দেওয়া হয়, হুগো কেনানের ফুল ব্যাক নিয়ে আলোচনা করার সময়ও সেই সতর্কতার প্রয়োজন হয় না, বুন্দি আকির অসাধারণ দেরী-কেরিয়ারের নবজাগরণ রবি হেনশ’র সাথে একটি কেন্দ্রের অংশীদারিত্ব এতটাই শক্তিশালী হয়েছে যে আবার ফিট-আবার গ্যারি রিংরোজ টিভিতে টুইকেনহাম যুদ্ধ দেখতে বাধ্য হবেন, জেমস লো বাম বুট সহ কামান হিসাবে। মনে রাখবেন যে কেলভিন ন্যাশকে তদন্তের অধীনে থাকতে হবে। এত ভালো হওয়ার জন্য। পারফরম্যান্সের কারণে ম্যাকহেনসন তার পায়ে ফ্যারেলের মুখের ট্যাটু করানোর সিদ্ধান্তের জন্য অনুশোচনা করতে পারে, যদি আয়ারল্যান্ডের কোচ তাকে আর কখনও ডাকেন না।

তাদের আক্রমণের দৈহিকতা শ্বাসরুদ্ধকর, যেমনটি আইরিশ (ডরিস, লো, ন্যাশ এবং আকি ইংল্যান্ডের বেন আর্লের সাথে যোগদানকারী) মিটারের জন্য শীর্ষ পাঁচ খেলোয়াড়ের চারজন দেখিয়েছে, তবে এটি নিষ্ঠুরভাবে দক্ষও। আয়ারল্যান্ড এই বছরের চ্যাম্পিয়নশিপে প্রতি গেমে সর্বাধিক গোলের গড় (10), তবে প্রতি 22টি এন্ট্রি (3.4) প্রতি গেম প্রতি সর্বাধিক পয়েন্টের গড় (3.4)। Farrell এর পুরুষদের চেয়ে কেউ 22-এর বেশি ছুঁয়েছে না এবং তারা প্রতিবার আরও বেশি সংখ্যক জরিমানা নিয়ে চলে আসছে – এতে অবাক হওয়ার কিছু নেই যে 21 পয়েন্ট তাদের এই বছর এখন পর্যন্ত জয়ের সবচেয়ে ছোট ব্যবধান।

জ্যাক ক্রাউলি টুইকেনহ্যামে তার সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখোমুখি

(পিএ তার)

সম্ভবত আয়ারল্যান্ডের জন্য একমাত্র ছোট প্রশ্নের উত্তর 10 নম্বরে আসে। জনি সেক্সটনকে প্রতিস্থাপন করে জ্যাক ক্রাউলি যা করেছেন তা কমানোর জন্য নয়। ম্যাচের আগে সত্যিকারের উদ্বেগ ছিল যে সেক্সটন আইরিশ সিস্টেমে অপরিবর্তনীয় ছিল এবং তাদের আবেগপ্রবণ নেতা হিসাবে, কিন্তু ক্রাওলি আক্রমণটিকে অনবদ্য ফলাফলের দিকে পরিচালিত করেছেন, যেমন উপরে উল্লেখ করা হয়েছে, অন্যদিকে সহকর্মী মুনস্টারম্যান ও’মাহনিও সমানভাবে কার্যকর হয়েছেন। অনুপ্রেরণামূলক, স্বন-সেটিং অধিনায়ক। অনস্বীকার্য সত্য যে প্রথম রাউন্ড শেষ হওয়ার সাথে সাথে সেক্সটনের নাম আয়ারল্যান্ড সম্পর্কে নিবন্ধগুলিতে উপস্থিত হওয়া বন্ধ করে দিয়েছে উভয় পুরুষের জন্যই প্রমাণ।

কিন্তু একটি বিরক্তিকর বিষয় হল যে ক্রোলির এখনও পরীক্ষা করা হয়নি এবং যখন আইরিশ আক্রমণটি ক্রুজ ব্যবস্থাপনায় গুঞ্জন করছে, তখন তিনি নিশ্চিত করেননি যে তিনি টেস্ট স্তরে প্রতিকূল পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবেন। আসলে, এটি তার দোষ হওয়া উচিত নয় – যে কোনও ক্ষেত্রেই, দলে খেলার জন্য কাউকে দায়ী করা অন্যায়। খুব ভাল – কিন্তু যখন ইংল্যান্ডকে সর্বশক্তিমান টুইকেনহাম ধাক্কা দিতে হয়, তখন বিজয়ের পথ সম্ভবত ক্রাউলিকে ব্যাহত করার মাধ্যমেই নিহিত।

আয়ারল্যান্ডের কিংবদন্তি ব্রায়ান ও’ড্রিসকল বলেছেন, “আমি মনে করি এটি জ্যাক ক্রোলির জন্য একটি বড় খেলা।”TWITTER.com/offtheball/status/1765711494216339853″ data-wpel-link=”external”>বল বন্ধ এই সপ্তাহ. হতাশাজনক ফ্রান্স দলের বিপক্ষে সে খুব ভালো পারফর্ম করেছে এবং ভালোই সেরে উঠেছে। ইতালির বিপক্ষে খেলা সহজ ছিল এবং ওয়েলসের বিপক্ষে অনেক সহজ ছিল, যদিও দ্বিতীয়ার্ধে তারা আমাদের জন্য সেই পরিস্থিতি তৈরি করেছিল। এটি তার জন্য একটি বড় খেলা। “সে কি সঠিক গর্ত খুঁজে পেতে পারে, সে কি সঠিক পাস বাছাই করতে পারে এবং সে কি সেই একই খেলা খেলতে পারে যেটা সে প্রথম তিনটি গেমে খেলেছিল এবং সে কি অন্য খেলোয়াড়দের মধ্যে সেরাটা আনতে সাহায্যকারী হতে পারে?”

অনেকটাই নতুন, আক্রমণাত্মক ব্লিটজ প্রতিরক্ষা ব্যবস্থার ফসল যা ইংল্যান্ডের কোচ ফেলিক্স জোনস বিশ্বকাপের পরে স্প্রিংবকস থেকে সেট-আপে যোগদানের পর থেকে প্রয়োগ করে চলেছেন এবং যখন এটি এখনও চলছে, সেখানে আশাব্যঞ্জক ফলাফল রয়েছে। সূচক। এটি গ্রিন ওয়েলস দ্বিতীয় রাউন্ডের জয়ে ইয়ান লয়েডের অর্ধেক ফ্লাই করে এবং রোমে ইতালিকে ব্যাহত করেছিল, বিশেষ করে দ্বিতীয়ার্ধে। এমনকি ফিন রাসেলও এক পাক্ষিক আগে এটি বের করতে কিছুটা সময় নিয়েছিলেন, দুহান ভ্যান ডার মারওয়ে অবশেষে কলকাতা কাপ জয়ে স্কটল্যান্ডের আক্রমণকে 30 পয়েন্টে এগিয়ে নিয়েছিলেন। ফ্লাই অর্ধে আন্তর্জাতিক দক্ষতার প্রায় আশিটি ক্যাপ এতে সহায়তা করবে।

দ্বিতীয়বার বল পেয়ে ক্রাওলির সামনে ডিফেন্ডার থাকতে পারতেন। তাকে প্রতিরক্ষা শিখতে হবে, সুবিধা নেওয়ার জন্য ফাটল খুঁজে বের করতে হবে এবং তার দক্ষতা এমন গতিতে সম্পাদন করতে হবে যা সে তার রাগবি পেশায় এখনও পর্যন্ত করেনি। এটি তার সাহসের চেয়ে ক্রোলির বুদ্ধির পরীক্ষা হবে। তিনি কি 115 কেজি মারো ইতোজের ফ্লাইট গণনা এবং বিশ্লেষণ করতে পারেন? যদি তিনি পারেন, ফাঁকগুলি খুলবে এবং পুরষ্কারগুলি আরও বড় হবে। কিন্তু সে যদি না পারে…

বোর্থউইক সংজ্ঞায়িত করেছেন, “আয়ারল্যান্ডের আক্রমণ মানুষকে প্রচণ্ড চাপের মধ্যে ফেলতে চায়।” “সুতরাং আমরা সত্যিই সেখানে পরীক্ষা করা হবে. এবং আমি আমাদের প্রতিরক্ষা এই পরীক্ষা করা দেখার জন্য উন্মুখ. আমরা যা করতে পেরেছি তা হল দলগুলিকে তাদের খেলার ধরণ কিছুটা পরিবর্তন করতে বাধ্য করা। আমরা দলগুলোকে অনেক ভুল করতে বাধ্য করেছি। এটা এখন খুব পরিষ্কার যে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে পারলে তাদের ছন্দে নামতে দেওয়া হয়, তারা খুবই শক্তিশালী দল। তাই আমাদের নিশ্চিত করতে হবে তারা যেন সেই ছন্দে না পড়ে।”

ইংল্যান্ডের আক্রমণ শক্তিশালীভাবে লড়াই করেছে এবং সাইমন ইস্টারবির তত্ত্বাবধানে আয়ারল্যান্ডের প্রতিরক্ষা এতটাই দুর্ভেদ্য যে ক্রাউলি ব্যর্থ হলেও তাতে কিছু আসে যায় না। গ্র্যান্ড স্লামে তাদের কঠিন যাত্রা অব্যাহত থাকায় স্বাগতিকদের গ্রিন মেশিনকে পরাস্ত করার জন্য যথেষ্ট পয়েন্ট স্কোর করা কঠিন।

তবে শনিবার টুইকেনহ্যামে আয়ারল্যান্ড তাদের বাকি কয়েকটি প্রশ্নের একটির উত্তর পেতে পারে। জ্যাক ক্রাওলি এখনও পর্যন্ত ব্যতিক্রমী কিন্তু তিনি এখনও তার সবচেয়ে বড় পরীক্ষার মুখোমুখি হয়েছেন – তিনি কি চাপের মধ্যে পারফর্ম করতে পারেন? সেটা করতে পারলে ‘বিশ্বের সেরা দল’ হওয়ার দাবিটা একটু জোরালো হবে।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.