ব্রেন্ডন ম্যাককালাম জোর দিয়েছিলেন যে ভারতে সবকিছু ঘুরিয়ে দেওয়ার জন্য ইংল্যান্ডের সেরা সুযোগ হল তাদের কৌশলে আত্মবিশ্বাসী থাকা কারণ তিনি রাজকোটে বিধ্বংসী পরাজয়ের পরেও মানিয়ে নেওয়ার আহ্বানকে প্রতিরোধ করেন।

মাইকেল ভন তৃতীয় টেস্টে তাদের 434 রানের পরাজয় বর্ণনা করেছেন – 1934 সালের পর তাদের সবচেয়ে বড় পরাজয় – আইসিসিতে “ওয়েক আপ কল” হিসাবে, যখন নাসের হুসেন ডেইলি মেইলে ইঙ্গিত দিয়েছিলেন যে ‘বাজবল’ কৌশল “টুইকস” প্রয়োজন।

শুক্রবার রাঁচিতে পুনরায় শুরু হওয়া পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে পিছিয়ে থাকা সত্ত্বেও ম্যাককালাম দৃঢ়প্রতিজ্ঞ থাকায় ইংল্যান্ডের দুই প্রাক্তন অধিনায়কের উত্তর সম্ভবত কানেই পড়বে না।

ম্যাককালাম, যিনি ইংল্যান্ডের প্রধান কোচ হিসেবে 21 টেস্টের মধ্যে 14টি জিতেছেন এবং শেষ 17 টির মধ্যে একটিতে দলকে জয়ের পথে নিয়ে গেছেন, তিনি স্বীকার করেছেন যে সমালোচনা তার পথে আসবে, তবে তিনি এবং অধিনায়ক বেন স্টোকস মনে হচ্ছে সীমা নির্ধারণ করা কেবল উপকারী হতে পারে। . একটি বিঘ্নিত প্রভাব.

ম্যাককালাম বলেন, “পরিবেশে ইতিবাচকতা এবং আত্মবিশ্বাস থাকতে হবে।” “যদি আমরা তা করি তাহলে আমরা নিজেদের প্রতিভা নিয়ে ফিরে আসার সেরা সুযোগ দেব।

“আমার এবং অধিনায়কের কাছ থেকে যে বার্তা আসে আমরা যেভাবেই যাই না কেন তা কখনই বদলাবে না। আমি চাই না আমাদের জনগণ কখনোই নিজেদের সন্দেহ করুক নাহলে আমরা আগের জায়গায় ফিরে যাব।

“যখন আপনি আগে যা করেছেন এবং আপনি যা বলেছেন তা থেকে কিছুটা পিছিয়ে যেতে শুরু করলে আপনি যা অর্জন করার চেষ্টা করছেন, আপনি আক্ষরিক অর্থে আপনার ফলাফলের উপর ভিত্তি করে প্রতিদিন বেঁচে আছেন এবং মারা যাচ্ছেন এবং এই দলটি তা নয়। সম্পর্কিত.

“এই দলটি খেলাকে এগিয়ে নিয়ে যাওয়া, বিনোদনমূলক এবং শেষ পর্যন্ত জয়ের চেষ্টা করার বিষয়ে। এটি এই সময় কাজ করেনি তবে আপনি শুধুমাত্র এমন একটি পরিবেশ প্রদানের মাধ্যমে এটি করতে পারেন যেখানে লোকেরা নিরাপদ বোধ করে এবং অনুভব করে যে তারা বিশ্বকে নিতে পারে।”

ব্রেন্ডন ম্যাককালাম (অজিত সোলাঙ্কি/এপি)

(এপি)

টেস্টের প্রথম ইনিংসে জো রুট একটি ক্যাচ ড্রপ করে ভারতের স্কোর 4 উইকেটে 47 স্কোর 445 তে পৌঁছানোর আগে এবং তারপরে উল্টো র‌্যাম্পে আউট হয়ে গেলেন কারণ ইংল্যান্ড 2 উইকেটে 319 রানে 224 ছুঁয়েছে, যেখানে সফরকারীরা আউট হয়েছিল। সেই থেকে খেলা।

রুট, যার বুড়ো আঙুলের ব্যথা যা গুরুতর বলে মনে করা হয় না, তিনি এখনও এই সিরিজে 30 ছুঁতে পারেননি, অন্যদিকে তার সহকর্মী ইয়র্কশায়ারম্যান জনি বেয়ারস্টোও লড়াই করেছেন, সাম্প্রতিক অতীতে শূন্য রানে আউট হয়েছেন। চারবার আউট হয়েছেন এক দিন.

স্টোকস এবং ম্যাককালামের তুলনায় এই জুটির গড় 50 এর কাছাকাছি, বেয়ারস্টো 2022 সালের গ্রীষ্মে ছয়টি টেস্টে 96.59 এর বিস্ময়কর স্ট্রাইক রেটে চার উইকেট নিয়ে মৌসুমের জন্য টেম্পলেট তৈরি করেছিলেন।

ম্যাককালাম বলেছেন, “জনি তার পছন্দের মতো রান করতে পারেননি এবং কয়েকবার তিনি এমন একজনের জন্য হালকাভাবে আউট হয়েছেন যার পাওয়ার গেম আছে,” ম্যাককালাম বলেছেন।

“আমি তাকে নিয়ে চিন্তিত নই। আমি অন্ধ নই কিন্তু সে আমাদের জন্য অনেক ভালো করেছে। আমরা জানি সেরা মানের জনি বেয়ারস্টো যেকোন অবস্থাতেই ঠিক ততটাই ভাল, তাই আমাদের তাকে আত্মবিশ্বাস দেওয়া চালিয়ে যেতে হবে এবং বাইরের গোলমাল বন্ধ করতে হবে।

এই টিম গেমটি গেমটিকে এগিয়ে নিয়ে যাওয়ার, বিনোদন দেওয়ার এবং শেষ পর্যন্ত জয়ের চেষ্টা করার বিষয়ে। এটি এই সময়ে কাজ করেনি কিন্তু আপনি শুধুমাত্র এমন একটি পরিবেশ প্রদানের মাধ্যমে এটি করতে পারেন যেখানে লোকেরা নিরাপদ বোধ করে এবং মনে করে যে তারা বিশ্ব দখল করতে পারে

ব্রেন্ডন ম্যাককালাম

“যা ঠিক হবে। তিনটি টেস্ট ম্যাচের পর আনন্দে থাকাটা একটা বড় প্রশংসা। তাকে কেবল নিজেকে সমর্থন করতে হবে এবং ভাগ্যের পরিবর্তনের জন্য অপেক্ষা করতে হবে।

“তিনটি টেস্ট ম্যাচ মিস করার মানে কি এই নয় যে সে বড় রান করার কাছাকাছি? এই জো রুট, ক্রিকি. মানে, সিরিয়াসলি? গড় নিয়ম বলছে যে তিনি পরের দুই টেস্টে খেলবেন।

স্টোকস গত গ্রীষ্মের অ্যাশেজের পর প্রথমবারের মতো প্রতিযোগিতামূলক বোলিং পুনরায় শুরু করার দরজা খুলেছে, যদিও ম্যাককালাম স্বীকার করেছেন যে তাকে লাগাম টেনে ধরার জন্য তার ভূমিকা রয়েছে।

“বেন স্মার্ট,” ম্যাককালাম বলেছেন। “সে বোলিং করবে না যদি না সে অনুভব করে যে সে বৈধভাবে বোলিং করতে সক্ষম। সমস্যা তখনই হবে যখন সে কোনো জাদুতে আটকা পড়া শুরু করবে এবং তারপর সেই বানান থেকে বেরিয়ে আসতে পারবে না।

“যদি তার দাঁতের মধ্যে এটি আটকে যায়, আসুন দেখি বিপদ কোথায় এবং চেষ্টা করে তাকে তা থেকে দূরে টেনে নেওয়া যাক। কিন্তু এটা ভালো যে সে সত্যিই এমন একটা অবস্থানে আছে যেখানে তার মনে হয় সে বোলিং করতে পারে।”

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.