নতুন আপডেটে, গুগলের পরীক্ষামূলক এআই সহকারী, জেমিনি, দিকনির্দেশ জিজ্ঞাসা করার পরে স্বয়ংক্রিয়ভাবে Google মানচিত্রের সাথে নেভিগেশন শুরু করতে পারে।

আপনি যদি টেক ওয়ার্ল্ডকে অনুসরণ করেন, আপনি ইতিমধ্যেই Google-এর পরীক্ষামূলক কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) সহকারী Gemini সম্পর্কে শুনে থাকবেন। এই টুলটি ক্রমবর্ধমান উপযোগী হয়ে উঠেছে, এবং গুগলে মিথুন অ্যাপ্লিকেশনের সর্বশেষ আপডেট খেলার দোকান ন্যাভিগেশন সম্পর্কিত নতুন দক্ষতা এনে এটি প্রমাণ করতে এসেছেন।

এই নিবন্ধে আপনি পাবেন:

নেভিগেশন কার্যকারিতা একটি লাফ

অনুসারে 9to5গুগলGoogle এর জেমিনি অ্যাপ্লিকেশন একটি আপডেট পায়৷ খেলার দোকান 25 মার্চ। এই আপডেটটি অ্যাপটিকে 1.0.618909562 সংস্করণে নিয়ে এসেছে এবং এর চেঞ্জলগে নিম্নলিখিত নোট অন্তর্ভুক্ত করেছে: “এখন, আপনি যখন দিকনির্দেশের জন্য জিজ্ঞাসা করবেন, Gemini স্বয়ংক্রিয়ভাবে Google মানচিত্রের সাথে নেভিগেশন শুরু করবে”।

অ্যাপ্লিকেশনটির আগের অপারেশনের তুলনায় এটি একটি উল্লেখযোগ্য পরিবর্তন। পূর্বে, এই কার্যকারিতা Google সহকারীর সাহায্য ছাড়া স্থানীয়ভাবে উপলব্ধ ছিল না। এখন, শুধু একটি কমান্ড দিন যেমন “নেভিগেট টু xxxx”। এবং অ্যাপটি এটিতে পৌঁছানোর জন্য আপনার রুট এবং দিকনির্দেশগুলিকে শুধুমাত্র সংক্ষিপ্ত করবে না, তবে এটি আপনাকে কয়েক সেকেন্ডের মধ্যে Google ম্যাপে সরাসরি আপনার রুট অনুসরণ করতে প্রস্তুত করবে।

অন্যান্য উল্লেখযোগ্য আপডেট

এই অতিরিক্ত সুবিধা ছাড়াও, জেমিনি এই রিলিজে আরও কিছু আপডেট অন্তর্ভুক্ত করেছে, যেমন কমান্ডের মাধ্যমে অনুস্মারক বা ক্যালেন্ডার ইভেন্ট সেট করার ক্ষমতা। আমি জানি, এটি এমন কিছু যা আমরা কয়েক বছর ধরে গুগল অ্যাসিস্ট্যান্টের সাথে করতে সক্ষম হয়েছি, কিন্তু আমরা জেমিনিকে সন্দেহের সুবিধা দেওয়ার চেষ্টা করছি। সব পরে, এটি একটি অপেক্ষাকৃত নতুন অ্যাপ্লিকেশন. শুধু নিশ্চিত করুন যে আপনার মিথুন সেটিংসে “ওয়ার্কস্পেস” এক্সটেনশন সক্ষম করা আছে।

আপনি জানতে চান: Google Pixel 9 এর Tensor G4 এর জন্য Samsung বেছে নেয়

অ্যান্ড্রয়েডের জন্য নতুন জেমিনি আপডেট Google মানচিত্র 2 স্বয়ংক্রিয় নেভিগেশনকে সংহত করে

গুগল অ্যাসিস্ট্যান্ট কী করতে পারে তা ধরতে জেমিনিকে এখনও অনেক দূর যেতে হবে। তবে ধীরে ধীরে উন্নতি হচ্ছে কিন্তু নিশ্চিত। ওয়েব সংস্করণ এবং মোবাইল সংস্করণ উভয়ই গৃহীত হয়েছে ছোট কিন্তু ঘন ঘন আপডেট, একটি জিনিস নিশ্চিত: এটি এখনও স্মার্টফোনে ডিজিটাল সহকারীর জন্য একটি সম্পূর্ণ প্রতিস্থাপন নাও হতে পারে, তবে সেই দিনটি অবশ্যই আসছে।

উপসংহার

অতএব, আমরা উপসংহারে পৌঁছাতে পারি যে Google মিথুনের বিকাশে বিনিয়োগ করে চলেছে, এটিকে ক্রমবর্ধমান দরকারী এবং সম্পূর্ণ করে চলেছে৷ আপনি যদি আপনার স্মার্টফোনের সাথে ইন্টারঅ্যাক্ট করার জন্য একটি নতুন উপায় খুঁজছেন বা সর্বশেষ প্রযুক্তি উদ্ভাবন সম্পর্কে আগ্রহী হন, তাহলে মিথুন দেখতে মূল্যবান। এবং মনে রাখবেন, সবার সাথে থাকুন news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর এবং প্রযুক্তি জগতের প্রবণতা, bongdunia হল আপনার বিশ্বস্ত উৎস৷

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.