সময় এসেছে 14 মে এবং মাউন্টেন ভিউ Google I/O 2024 বিকাশকারী মেলায় তার দরজা খুলে দেবে, যেখানে আমরা মূল বক্তব্যে Google Pixel 8a-এর উপস্থাপনা আশা করি। সস্তা পিক্সেল ফোন সম্পর্কে ব্যাপকভাবে ফাঁস হওয়া বিজ্ঞাপন সামগ্রীতে বিষয়টি এখন প্রকাশ্যে এসেছে, কোন প্রশ্নের উত্তর নেই।

Google Pixel 8a Google I/O 2024 এ প্রকাশিত হবে

Google Pixel 8a আনুষ্ঠানিকভাবে Google I/O তে 14 মে, 2024 তারিখে উন্মোচন করার কথা রয়েছে। অ্যান্ড্রয়েড শিরোনাম ফাঁস হওয়া বিজ্ঞাপনের উপাদানটি প্রস্তাব করে যে এটি 16 মে, 2024 থেকে পাওয়া যাবে। কোম্পানির বিপণন প্রচারাভিযান বিশেষভাবে “AI-আশ্চর্যজনক পিক্সেল ক্যামেরা” হাইলাইট করে, যা বিভিন্ন ধরনের AI ফাংশন দিয়ে সজ্জিত।

Google Pixel 8a প্রচারমূলক উপাদান

এর মধ্যে রয়েছে সেরা প্রযুক্তি, যা প্রত্যেকের সেরা মুখের অভিব্যক্তি ক্যাপচার করতে একাধিক ছবিকে একত্রিত করে, ভিডিওতে শব্দ কমাতে অডিও ম্যাজিক ইরেজার এবং নাইট সাইট, যা কম আলোতেও উজ্জ্বল ছবি তুলতে সক্ষম।

যদিও বিপণন প্রধানত সফ্টওয়্যার এবং এআই বৈশিষ্ট্যগুলির উপর দৃষ্টি নিবদ্ধ করে, হার্ডওয়্যার স্পেসিফিকেশনগুলিও চিত্তাকর্ষক। রিপোর্ট অনুযায়ী, Pixel 8a পূর্ববর্তী মডেল Pixel 7a-এর মতো একই ক্যামেরা প্রযুক্তি গ্রহণ করবে, যার মধ্যে একটি 1/1.73-ইঞ্চি ইমেজ সেন্সর (f/1.9), 13 MP আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল দ্বারা উপলব্ধ একটি 64 MP প্রধান ক্যামেরা সহ। এবং পাঞ্চ-হোল ডিজাইনে একটি 13 এমপি ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

অবশ্যই, কৃত্রিম বুদ্ধিমত্তা অদৃশ্য হওয়া উচিত নয়

Google-এর AI দৈনন্দিন ব্যবহারেও একটি বড় ভূমিকা পালন করবে, উদাহরণস্বরূপ ইমেলগুলি একত্রিত করা, ফোন কলগুলিকে চ্যাট হিসাবে প্রদর্শন করা এবং কেবলমাত্র আপনার আঙুল দিয়ে প্রদক্ষিণ করে বস্তুগুলি সনাক্ত করা (সার্কেল টু সার্চ)।

গুগল পিক্সেল 8এ গুগলের নিজস্ব টেনসর জি 3 প্রসেসর দ্বারা চালিত, যা ইতিমধ্যেই পিক্সেল 8 এবং গুগল পিক্সেল 8 প্রো* জন্য ব্যবহৃত হয়. সর্বোত্তম কর্মক্ষমতা নিশ্চিত করতে এই চিপটি দক্ষ কোরের সাথে শক্তিশালী পারফরম্যান্স কোরকে একত্রিত করে।

Google Pixel 8a প্রচারমূলক উপাদান

উপরন্তু, Google Pixel 8a এর নিরাপত্তা এবং স্থায়িত্বের উপর জোর দেয়। ইন্টারনেট সার্ফিং করার সময় নিরাপত্তা নিশ্চিত করতে স্মার্টফোনটি Google One VPN-এর সাথে আসে এবং ধুলো এবং জল প্রবেশ রোধ করার জন্য IP67 সার্টিফাইড। গুগল মিড-রেঞ্জ স্মার্টফোনের জন্য একটি চিত্তাকর্ষক সাত বছরের নিরাপত্তা আপডেটের প্রতিশ্রুতি দিয়েছে।

Google Pixel 8a প্রচারমূলক উপাদান

মূল্য এবং প্রাপ্যতা

স্মার্টফোনের পাশাপাশি, Pixel 8a-এর ডেলিভারির সুযোগের মধ্যে একটি অফিসিয়াল Google প্রতিরক্ষামূলক কেস এবং সেইসাথে একটি USB Type-C চার্জিং কেবল, SIM কার্ড পরিবর্তন করার একটি টুল এবং USB-A থেকে USB-C-এর মতো আনুষাঙ্গিক অন্তর্ভুক্ত রয়েছে৷ অ্যাডাপ্টার। এই অ্যাডাপ্টার আপনাকে ডেটা স্থানান্তর করতে আসল চার্জিং কেবল ব্যবহার করে Google Pixel 8a-এর সাথে অন্য স্মার্টফোন সংযোগ করতে দেয়।

গুগলের আসন্ন স্মার্টফোনের দাম নিয়ে গুজব এতটাই বাড়ছে যে চলতি বছরে তা একটু দামি হবে। 128GB মেমরি সহ Pixel 8a-এর বেসিক সংস্করণের দাম 570 ইউরোর কম হবে যখন এটি 16 মে, 2024-এ বিক্রি হবে, যা এর পূর্বসূরি থেকে কম। গুগল পিক্সেল 7a*, মানে দাম বৃদ্ধি। এটি যখন 2023 সালের মে মাসে প্রকাশিত হয়েছিল, তখন এটির দাম ছিল 510 ইউরোর নিচে।

এছাড়াও 256 GB স্টোরেজ সহ Pixel 8a এর একটি সংস্করণ থাকবে, যেটি প্রকাশের সময় প্রায় 630 ইউরো খরচ হবে বলে জানা গেছে। যাইহোক, এটা সম্ভব যে প্রকৃত বাজারে লঞ্চের আগে দাম পরিবর্তন হবে।

[Quelle: Android Headlines]

*দ্রষ্টব্য: নিবন্ধটিতে খুচরা বিক্রেতাদের অধিভুক্ত লিঙ্ক রয়েছে। আপনি যখন এই ধরনের লিঙ্কগুলির মাধ্যমে একটি ডিভাইস ক্রয় করেন, আপনি GO2mobile সমর্থন করেন। আপনার কোন অতিরিক্ত খরচ নেই.

পোস্ট শেয়ার করুন:

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.