গাজিয়াবাদ নিউজ: গাজিয়াবাদ জেলা দুহাই থেকে মোদিনগর (উত্তর) পর্যন্ত রিজিওনাল র‍্যাপিড ট্রানজিট সিস্টেম (RRTS) এর সদ্য চালু হওয়া 17 কিলোমিটার প্রসারিত যাত্রী পরিষেবা শুরু করার সাথে পাবলিক ট্রান্সপোর্টে একটি উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে। ন্যাশনাল ক্যাপিটাল রিজিয়ন ট্রান্সপোর্ট কর্পোরেশন (এনসিআরটিসি) এর কর্মকর্তারা নিশ্চিত করেছেন যে এই উন্নয়নটি জেলার মধ্যে পুরো 34 কিমি RRTS করিডোরটি সম্পূর্ণ করে, প্রকল্পটি বাস্তবায়নের জন্য দায়ী সংস্থা।

এই এক্সটেনশনটি সাহিবাদ, গাজিয়াবাদ, গুলধর, দুহাই এবং দুহাই ডিপোকে সংযুক্ত করে 17 কিলোমিটার অগ্রাধিকার বিভাগে ট্রেনের প্রথম অপারেশন অনুসরণ করে। সম্প্রতি 17 কিমি অতিরিক্ত বিভাগ, যার মধ্যে মুরাদনগর, মোদীনগর (দক্ষিণ) এবং মোদীনগর (উত্তর) স্টেশন রয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 6 মার্চ কলকাতা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেছিলেন।

গাজিয়াবাদের পুরো 34 কিমি RRTS বিভাগটি এখন আরও ভাল সংযোগের জন্য চালু রয়েছে।

শুক্রবার সমগ্র 34 কিলোমিটার প্রসারিত যাত্রীবাহী ক্রিয়াকলাপ শুরু হয়েছিল, সাহিবাদ এবং মোদিনগর (উত্তর) উভয় স্টেশন থেকে 15 মিনিটের ব্যবধানের পরিষেবা সরবরাহ করে। এনসিআরটিসি, যেটি দুহাই ডিপোতে নমো ভারত নামে ষোলটি আরআরটিএস ট্রেন মোতায়েন করেছে, শীঘ্রই আরোহীদের সংখ্যা নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে।

এই অপারেশনাল প্রসারিত উচ্চাভিলাষী 82 কিলোমিটার RRTS নেটওয়ার্কের একটি অংশ গঠন করে যার লক্ষ্য দিল্লিকে নির্বিঘ্নে সংযুক্ত করা

এই অপারেশনাল স্ট্রেচটি উচ্চাভিলাষী 82 কিমি RRTS নেটওয়ার্কের একটি অংশ যা 2025 সালের জুনের মধ্যে দিল্লি, গাজিয়াবাদ এবং মিরাটকে নির্বিঘ্নে সংযুক্ত করার লক্ষ্য রাখে, এই শহরগুলিতে যাত্রীদের অভিজ্ঞতা উল্লেখযোগ্যভাবে উন্নত করার প্রতিশ্রুতি দেয়।

যাত্রীরা, বিশেষ করে মহিলা এবং শিশুরা, উদ্বোধনের দিনে নতুন অপারেশনাল রুটটি সাগ্রহে ব্যবহার করেছিল, নিরাপদ এবং আরও আরামদায়ক ভ্রমণে RRTS-এর অবদানকে তুলে ধরে। ভ্রমণের সময় হ্রাস এবং রাস্তার যানজট এড়ানো বিশেষভাবে দৈনিক যাত্রীদের দ্বারা প্রশংসিত হয়েছিল, যারা পরিষেবাটিকে আরও অ্যাক্সেসযোগ্য করার জন্য ভাড়া সমন্বয়ের সম্ভাবনারও পরামর্শ দিয়েছিল।

RRTS প্রকল্প, সম্পূর্ণরূপে সম্পন্ন হলে, জাতীয় রাজধানী অঞ্চলের মধ্যে দক্ষ, নির্ভরযোগ্য এবং দ্রুত সংযোগ স্থাপনের সুবিধার্থে শহুরে ট্রানজিট ল্যান্ডস্কেপকে উল্লেখযোগ্যভাবে রূপান্তরিত করবে বলে আশা করা হচ্ছে।

আমাদের ইউটিউব চ্যানেল ‘bongdunia’ দেখতে থাকুন। এছাড়াও, অনুগ্রহ করে সাবস্ক্রাইব করুন এবং ফেসবুক, ইনস্টাগ্রামে আমাদের অনুসরণ করুনএবং TWITTER.com/bongdunia?s=08″ data-wpel-link=”external”>টুইটার

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.