ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেছেন, একমাত্র যুক্তরাষ্ট্রই ইসরাইলকে রাফাতে স্থল হামলা থেকে বিরত রাখতে পারে। গতকাল রোববার (২৮ এপ্রিল) সৌদি আরবের রাজধানী রিয়াদে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বিশেষ সভায় তিনি যুক্তরাষ্ট্রের সঙ্গে সাক্ষাৎ করেন।

মাহমুদ আব্বাস বলেন, আমরা যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানাই যেন ইসরায়েলকে রাফাহ হামলা থেকে বিরত রাখে। আমেরিকাই একমাত্র দেশ যারা ইসরাইলকে এই অপরাধ থেকে বিরত রাখতে পারে।

ফিলিস্তিনি প্রেসিডেন্ট বলেছেন, আগামী কয়েক দিনের মধ্যে রাফাহ আক্রমণ করতে পারে ইসরাইল। তবে সেখানে সামান্য হামলার ঘটনা ঘটলে ফিলিস্তিনিরা গাজা ছাড়তে বাধ্য হবে। তখন ফিলিস্তিনি জনগণের ইতিহাসে সবচেয়ে বড় বিপর্যয় ঘটবে। 7 অক্টোবর, হামাস দক্ষিণ ইস্রায়েলে প্রবেশ করে এবং একটি নজিরবিহীন আক্রমণ শুরু করে, 1,200 ইসরায়েলিকে হত্যা করে এবং প্রায় 250 ইসরায়েলি ও বিদেশী নাগরিককে গ্রেপ্তার করে এবং তাদের গাজায় নিয়ে আসে। হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার দিন থেকেই ইসরায়েল গাজায় নির্বিচারে বোমাবর্ষণ করছে। ছোট উপত্যকায় ইসরায়েলি হামলায় ইতিমধ্যে ৩৪,০০০ এরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। নিহতদের অধিকাংশই নারী ও শিশু।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.