হোয়াটসঅ্যাপের বিটা সংস্করণ ইনস্টাগ্রামের মতো একটি ফাংশন পরীক্ষা করছে, যেখানে ব্যবহারকারীরা “লাইক” বোতাম দিয়ে স্ট্যাটাস আপডেটে প্রতিক্রিয়া জানাতে পারে। এটি হোয়াটসঅ্যাপ দ্বারা প্রবর্তিত সামাজিক ফাংশনগুলির মধ্যে একটি, যদিও এটি এখনও কিছু প্রযুক্তিগত সমস্যা সৃষ্টি করে।

কল্পনা করুন আপনি হোয়াটসঅ্যাপে একটি স্ট্যাটাস আপডেট দেখছেন। এখন পর্যন্ত, ইন্টারঅ্যাক্ট করতে, তাদের একটি প্রতিক্রিয়া টাইপ করতে হয়েছিল বা সোয়াইপ করে একটি ইমোজি নির্বাচন করতে হয়েছিল। কিন্তু ইনস্টাগ্রাম, অ্যাপ্লিকেশনের মেটা পরিবারের অন্য সদস্য, এটি ভিন্নভাবে করে। শুধু একটি সহজ”লাইক, যা একটি হৃদয় ইমোজি প্রতিক্রিয়া পাঠায়। এবং দেখে মনে হচ্ছে হোয়াটসঅ্যাপও এটি অনুসরণ করছে।

হোয়াটসঅ্যাপ প্রতিক্রিয়ায় একটি বিপ্লব তৈরি করছে

এই পরিবর্তন লক্ষ্য করা গেছে SPAndroid-এ এসেম্বল ডিবাগ Android এর জন্য হোয়াটসঅ্যাপ বিটা সংস্করণ 2.24.8.6। সামান্য কোড ম্যানিপুলেশনের মাধ্যমে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা একটি ডেডিকেটেড “লাইক” বোতাম দিয়ে অন্যদের পোস্টে তাত্ক্ষণিকভাবে প্রতিক্রিয়া জানাতে সক্ষম হবেন। তবে এটি আনুষ্ঠানিকভাবে প্রকাশের জন্য এখনো প্রস্তুত নয়।

হোয়াটসঅ্যাপ, একটি নতুন সামাজিক প্ল্যাটফর্ম?

দেখে মনে হচ্ছে মেটা তার অন্যান্য পণ্যগুলিতে আরও বেশি বেশি ইনস্টাগ্রাম বৈশিষ্ট্যগুলি বাস্তবায়নের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। বিশেষ করে হোয়াটসঅ্যাপ সম্প্রতি সামাজিক বৈশিষ্ট্যগুলির প্রবাহ দেখেছে। স্ট্যাটাস আপডেট, চ্যানেল এবং এমনকি সম্প্রদায়গুলি সরাসরি Instagram থেকে সরানো হয়েছে বলে মনে হচ্ছে এবং এই প্রবণতাটি কমছে বলে মনে হচ্ছে না।

লাভ এবং ক্ষতি

হোয়াটসঅ্যাপের এই “ইনস্টাগ্রামাইজেশন” এর সুবিধা এবং অসুবিধা রয়েছে৷ এই নতুন কার্যকারিতা কার্যকর হতে পারে, বিশেষ করে পরিস্থিতিতে দ্রুত প্রতিক্রিয়া এবং ভাগ করা মিডিয়ার ধ্রুবক প্রবাহের জন্য। যাইহোক, এটি অবশ্যই দুটি সামাজিক অ্যাপ্লিকেশনের মধ্যে লাইনটি অস্পষ্ট করে। এটি আমাদের আশ্চর্য করে তোলে যে মেটা তাদের মধ্যে কোনো পার্থক্য মসৃণ করার চেষ্টা করছে কিনা। একটি এবং অন্যটির মধ্যে স্যুইচ করার সময় কোনও ঘর্ষণ কমাতে উভয় অ্যাপ্লিকেশনে বৈশিষ্ট্যের মিল থাকা সম্ভবত উদ্দেশ্য।

আপনি জানতে চান: সমস্যায় অ্যাপল: বিশাল জরিমানা, অ্যাপ স্টোর কাঠামোর পর্যালোচনা

হোয়াটসঅ্যাপে প্রতিক্রিয়ার ভবিষ্যত

এখানে শেষ লক্ষ্য যাই হোক না কেন, আমাদের অপেক্ষা করতে হবে এবং বৈশিষ্ট্যটি আনুষ্ঠানিকভাবে আসার পর ব্যবহারকারীরা কেমন প্রতিক্রিয়া দেখায় তা দেখতে হবে। নতুন হার্ট বোতাম প্রায়ই ব্যবহার করা হবে? অথবা যারা বছরের পর বছর ধরে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে আসছেন তারা কি তারা সবসময় যা করে আসছেন তা করতে থাকবে – তারা যখন কিছু পছন্দ করে তখন কেবল একটি ইমোজি বা “LOL” দিয়ে প্রতিক্রিয়া জানাবে?

শেষ পর্যন্ত, আমরা বিশ্বাস করি যে ভবিষ্যতে হোয়াটসঅ্যাপ যে অনেক পরিবর্তনের মধ্য দিয়ে যাবে তার মধ্যে এটি একটি মাত্র। সর্বোপরি, প্রযুক্তি ক্রমাগত বিকশিত হচ্ছে এবং সামাজিক প্ল্যাটফর্মগুলিকে প্রাসঙ্গিক থাকার জন্য মানিয়ে নিতে হবে। তাই সর্বশেষ সব তথ্যের জন্য bongdunia-এর সাথে থাকুন news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর এবং প্রযুক্তি সম্পর্কে আরও অনেক কিছু!

মূল নিবন্ধের উৎস: স্প্যানড্রয়েড

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.