ভারত জোদো ন্যায় যাত্রার অংশ হিসাবে গোয়ালিয়রে একটি জনসাধারণের ভাষণ চলাকালীন, রাহুল গান্ধী ভারতের বেকারত্ব সংকট নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। তিনি প্রকাশ করেছেন যে ভারতের বেকারত্বের হার বর্তমানে 23%, যা পাকিস্তানের 12% এর দ্বিগুণ। অধিকন্তু, গান্ধী হাইলাইট করেছেন যে ভারতের বেকারত্বের হার গত চার দশকে সর্বোচ্চ, এমনকি বাংলাদেশ এবং ভুটানের মতো প্রতিবেশী দেশগুলিকেও ছাড়িয়ে গেছে।

TWITTER wp-block-embed-TWITTER“>

TWITTER-tweet” data-width=”550″ data-dnt=”true”>

TWITTER.com/hashtag/WATCH?src=hash&ref_src=twsrc%5Etfw” data-wpel-link=”external”>#ঘড়ি , গোয়ালিয়র, মধ্যপ্রদেশ: ভারত জোড়ো ন্যায় যাত্রার সময়, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বলেছেন, “আজ দেশে বেকারত্ব গত 40 বছরের মধ্যে সবচেয়ে বেশি।” পাকিস্তানের তুলনায় ভারতে দ্বিগুণ বেকারত্ব রয়েছে। বাংলাদেশের তুলনায় আমাদের এখানে বেকার যুবকদের সংখ্যা বেশি… pic.TWITTER.com/friZnVtHA0

– ANI (@ANI) TWITTER.com/ANI/status/1764159771265888674?ref_src=twsrc%5Etfw” data-wpel-link=”external”>3 মার্চ 2024

দোষ

গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দোষারোপ করেছেন, নোটবন্দীকরণ এবং জিএসটি বাস্তবায়নের মতো নীতির উদ্ধৃতি দিয়ে, যা ছোট ব্যবসার উপর বিরূপ প্রভাব ফেলেছে এবং সারা দেশে বেকারত্ব বৃদ্ধিতে অবদান রেখেছে।

প্রধান উদ্বেগ

সফরের সময়, গান্ধী অগ্নিবীর এবং প্রাক্তন সৈন্যদের মতো বিভিন্ন গোষ্ঠীর সাথে আলাপচারিতা করেন এবং গুরুত্বপূর্ণ বিষয়গুলি তুলে ধরেন: অর্থনৈতিক অসমতা, সামাজিক অবিচার এবং কৃষক ও যুবকদের মুখোমুখি হওয়া সংগ্রাম। যাত্রার নামে ‘ন্যায়’ অন্তর্ভুক্ত করে, তিনি এই অন্যায়ের মোকাবেলা এবং দেশের অভ্যন্তরে ক্রমবর্ধমান বিভাজন ও বৈরিতা মোকাবেলার প্রয়োজনীয়তার উপর জোর দেন।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.