নতুন অ্যান্ড্রয়েড অটো আপডেট ব্যবহারকারীদের ড্রাইভিং নিরাপত্তা উন্নত করে বার্তা বিজ্ঞপ্তিগুলি অক্ষম করতে দেয়। Google ক্রমাগত স্বয়ংচালিত অভিজ্ঞতা উন্নত করছে। অ্যান্ড্রয়েড অটো এবং কারপ্লে ক্রমাগতভাবে বিকশিত হচ্ছে ড্রাইভারদের আরও সুবিধাজনক এবং স্বজ্ঞাত উপায়ে সংযোগে থাকার এবং রাস্তায় জানানোর জন্য।

Google নিয়মিতভাবে অ্যান্ড্রয়েড অটোতে নতুন উন্নতি এবং পরিমার্জন করে, ব্যবহারকারীর অভিজ্ঞতাকে বিভিন্ন উপায়ে উন্নত করে। সর্বশেষ আপডেটগুলির মধ্যে একটি ড্রাইভিং করার সময় ব্যবহারকারীরা কীভাবে বার্তা বিজ্ঞপ্তিগুলি গ্রহণ করে তার উপর ফোকাস করে, তাদের আরও বিচক্ষণ এবং কম বিভ্রান্তিকর করে তোলে৷

আপনি যদি Android Auto ব্যবহার করে কোনো সময় ব্যয় করে থাকেন, আপনি জানেন যে এর মূল উদ্দেশ্য হল ব্যবহারকারীদের গাড়ি চালানোকে অনিরাপদ না করে এটির অ্যাপগুলির সাথে ইন্টারঅ্যাক্ট করতে সহায়তা করা। ভয়েস কমান্ডের মাধ্যমে বিভ্রান্তি হ্রাস করুন, আপনাকে স্টিয়ারিং হুইল থেকে হাত না সরিয়েই গান শুনতে, বার্তা পাঠাতে, ফোন কল করতে এবং নেভিগেশন সেট আপ করতে Google সহকারী ব্যবহার করতে দিয়ে।

অ্যান্ড্রয়েড অটো আপনাকে আপনার পরিচিতিগুলির সাথে সংযুক্ত থাকতে এবং আপনি গাড়ি চালানোর সময় বিজ্ঞপ্তিগুলি পেতে দেয়, Google সহকারী আপনার বার্তাগুলি পড়তে এবং উত্তর দেয়৷ এটি নিশ্চিত করে যে আপনি রাস্তায় আপনার মনোযোগ রাখতে পারেন।

ব্যবহারকারীরা এখন অ্যান্ড্রয়েড অটোতে বিজ্ঞপ্তিগুলি অক্ষম করতে পারেন৷

মাউন্টেন ভিউ-ভিত্তিক প্রযুক্তি জায়ান্ট ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড অটো ব্যবহারকারীদের ইনফোটেইনমেন্ট স্ক্রিনে বার্তা বিজ্ঞপ্তিগুলি লুকানোর অনুমতি দিয়েছে, যদিও তারা বিজ্ঞপ্তি কেন্দ্রে উপস্থিত হতে থাকে। একটি সাম্প্রতিক আপডেট এখন ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েড অটোতে বার্তা বিজ্ঞপ্তিগুলি সম্পূর্ণরূপে অক্ষম করার অনুমতি দেয়, ড্রাইভিং অভিজ্ঞতাকে নিরাপদ করে এবং কেবিনের মধ্যে বিভ্রান্তি হ্রাস করে৷

অ্যান্ড্রয়েড অটো সংস্করণ 11.8-এ, Google সহকারীর সাথে বিজ্ঞপ্তিগুলি অক্ষম করার একটি নতুন বিকল্প সক্ষম করা হয়েছে (যদিও সার্ভার বাস্তবায়নের সাথে এর উপলব্ধতা ধীরে ধীরে উন্নত হবে)। এটি মূলত ব্যবহারকারীদের স্থায়ীভাবে সমস্ত বার্তা বিজ্ঞপ্তি ব্লক করার অনুমতি দেয়। Google বৈশিষ্ট্যের বিবরণে স্পষ্ট করেছে যে “জোরে বার্তা পড়ার মতো বৈশিষ্ট্যগুলির জন্য বিজ্ঞপ্তিগুলি আর Google-এ পাঠানো হবে না।” উপরন্তু, Google বলে যে এটি “কখনও বিজ্ঞপ্তি সংরক্ষণ করে না”, যার অর্থ এটি তাদের সম্পূর্ণরূপে অবরুদ্ধ করে।

বার্তা বিজ্ঞপ্তি নিষ্ক্রিয় করার বিকল্পটি প্রায় দুই বছর আগে চালু করা হয়েছিল। যাইহোক, এই নতুন কনফিগারেশন, যা ধীরে ধীরে বাস্তবায়িত হচ্ছে, প্যাকেজটি সম্পূর্ণ করে। এটি ব্যবহারকারীদের গাড়ি চালানোর সময় সম্পূর্ণভাবে রাস্তায় মনোনিবেশ করতে দেয়।

কোম্পানি এখনও নতুন বৈশিষ্ট্য সম্পর্কে একটি আনুষ্ঠানিক ঘোষণা করেনি, তবে যেহেতু এটি ধীরে ধীরে চালু করা হচ্ছে, কোম্পানিটি আগামী সপ্তাহে সবার জন্য উপলব্ধ হয়ে গেলে এটি নিয়ে আলোচনা করতে পারে।
নিরাপদ ড্রাইভিং 1 এর জন্য Android Auto নতুন কার্যকারিতা পায়৷

গুগল মে মাসে নতুন অ্যান্ড্রয়েড অটো সেটিংস ঘোষণা করতে পারে

গুগল তার ডেভেলপার ইভেন্ট I/O-এর মাঝামাঝি সময়ে আসন্ন অ্যান্ড্রয়েড অটো ঘোষণাগুলিকে টিজ করেছিল। কোম্পানি এই আপডেটগুলিতে এই নতুন কনফিগারেশন অন্তর্ভুক্ত করতে পারে।

আপনি জানতে চান: অ্যান্ড্রয়েড আইওএসকে ছাড়িয়ে 2024 সালের মধ্যে দ্বিগুণ হওয়ার পূর্বাভাস দিয়েছে

ইতিমধ্যে, Google গাড়ির মধ্যে অভিজ্ঞতা উন্নত করার প্রতিশ্রুতি প্রদর্শন করে Android Autoকে পরিমার্জিত করে চলেছে। এই চলমান প্রচেষ্টা ব্যবহারকারীদের নির্বিঘ্ন এবং নিরাপদ ড্রাইভিং অভিজ্ঞতা প্রদানের জন্য Google এর উত্সর্গকে প্রতিফলিত করে।

স্বচ্ছ Android স্মার্টফোন সংযোগ Android Auto-এর সাথে উন্নত হতে থাকে

গুগল অ্যান্ড্রয়েড এবং অ্যান্ড্রয়েড অটোর মধ্যে সামঞ্জস্যতা উন্নত করতে কাজ করছে। এই বছরের শুরুতে, কোম্পানি নতুন বৈশিষ্ট্য চালু করেছে যা Android আইকন এবং ওয়ালপেপারগুলিকে Android Auto-এর সাথে সিঙ্ক করার অনুমতি দেয়। এই ইন্টিগ্রেশন অ্যান্ড্রয়েড অটো ব্যবহারকারীদের তাদের গাড়িতে একীভূত চেহারা এবং অনুভূতি দেয় যা তাদের মোবাইল ফোনের আইকন এবং তাদের হোম স্ক্রিনে ওয়ালপেপারের সাথে মেলে। বর্তমানে, এই কার্যকারিতা ডিভাইসগুলির জন্য একচেটিয়াভাবে উপলব্ধ স্যামসাংকিন্তু এমন প্রমাণ রয়েছে যে Google Xiaomi সহ অন্যান্য Android নির্মাতাদের কাছে এই ক্ষমতা প্রসারিত করতে শুরু করেছে।

অ্যান্ড্রয়েড অটোমোটিভ Google মানচিত্রের মাধ্যমে তার কার্যকারিতা উন্নত করছে, যা এখন গাড়ির ব্যাটারি স্তর একটি নির্দিষ্ট থ্রেশহোল্ডে পৌঁছালে কাছাকাছি চার্জিং স্টেশনগুলি স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করার ক্ষমতা অন্তর্ভুক্ত করে৷ এই বৈশিষ্ট্যটি সুবিধাজনক চার্জিং স্টপের পরামর্শ দেয়, যা পরিসরের উদ্বেগ কমাতে সাহায্য করে এবং গাড়ির শক্তি ফুরিয়ে যাওয়া থেকে রক্ষা করে। উপরন্তু, গুগল সিস্টেমে আরও এআই প্রযুক্তি অন্তর্ভুক্ত করছে। বার্তার সারাংশের সাথে, যা ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড অটোতে উপলব্ধ, কোম্পানিটি নির্দিষ্ট চার্জিং স্টেশনগুলির সন্ধানকারী ড্রাইভারদের অতিরিক্ত দিকনির্দেশ প্রদানের জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করছে। এই তথ্যটি Google-এ ব্যবহারকারীর পর্যালোচনা থেকে আসে, যা আরও বিস্তারিত, ব্যবহারকারী-ভিত্তিক নির্দেশিকা প্রদান করে।

উপসংহার

উপসংহারে, গুগলের সর্বশেষ অ্যান্ড্রয়েড অটো আপডেট ব্যবহারকারীদের বার্তা বিজ্ঞপ্তি সম্পূর্ণরূপে অক্ষম করার অনুমতি দিয়ে নিরাপত্তাকে অগ্রাধিকার দেয়। এটি গাড়ি চালানোর সময় বিভ্রান্তি কমায় এবং গাড়িতে একটি নিরাপদ অভিজ্ঞতার প্রচার করে৷ যখন Apple CarPlay আপডেটের সাথে এগিয়ে যাচ্ছে, তখন Android ডিভাইসের সাথে নিরবচ্ছিন্ন একীকরণ এবং স্বয়ংক্রিয় চার্জিং স্টেশন আবিষ্কারের মতো বৈশিষ্ট্যগুলি সহ, Google-এর ক্রমাগত প্রতিশ্রুতি, স্বয়ংচালিত প্রযুক্তিতে শীর্ষস্থানীয় থাকার প্রতি তার নিবেদনকে প্রতিফলিত করে৷

উৎস

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.