এখন আপনি YouTube Music থেকে আপনার ডেস্কটপে মিউজিক ডাউনলোড করে অফলাইনে শুনতে পারবেন! এই বৈশিষ্ট্যটি কীভাবে সক্রিয় করবেন তা শিখুন এবং ইন্টারনেট ছাড়াই আপনার প্রিয় গানগুলি শুনুন।

গুগলের মিউজিক স্ট্রিমিং সার্ভিস ইউটিউব মিউজিক অফলাইনে শোনাকে আরও অ্যাক্সেসযোগ্য করার দিকে একটি বড় পদক্ষেপ নিয়েছে। এখন, ডেস্কটপ ওয়েব ব্যবহারকারীরা তাদের প্রিয় গান ডাউনলোড করতে এবং ইন্টারনেট সংযোগের প্রয়োজন ছাড়াই শুনতে পারেন।

এই নিবন্ধে আপনি পাবেন:

নতুন: ডেস্কটপে অফলাইনে YouTube Music শুনুন

YouTube Music এর আগে শুধুমাত্র মোবাইল অ্যাপের মাধ্যমে অফলাইনে শোনার অনুমতি ছিল। কিন্তু এই পরিবর্তনের সাথে সাথে ডেস্কটপ অ্যাপ্লিকেশনে অফলাইন লিসেনিং এসেছে। ব্যবহারকারীরা সুবিধাজনক অফলাইন শোনার জন্য সম্পূর্ণ প্লেলিস্ট সংরক্ষণ করতে পারেন।

এই কার্যকারিতা দীর্ঘদিন ধরে মোবাইল অ্যাপ্লিকেশনগুলিতে উপলব্ধ। যাইহোক, যেহেতু ইউটিউব মিউজিকের মোবাইলের মতো কোনো ডেডিকেটেড অ্যাপ নেই, তাই ওয়েব অ্যাপে এটি প্রয়োগ করতে Google-এর কিছু সময় লেগেছে।

ডেস্কটপে YouTube Music অফলাইনে শোনা সম্পর্কে আরও

YouTube কিছু সময়ের জন্য ডেস্কটপে এই অফলাইন শোনার বৈশিষ্ট্যটি পরীক্ষা করছে। যাইহোক, খুব কম সংখ্যক ব্যবহারকারী পরীক্ষার পর্বে অংশগ্রহণ করেছিলেন। দেখা যাচ্ছে যে এই বৈশিষ্ট্যটি এখন আরও ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করা হচ্ছে। যাইহোক, রোলআউট পর্যায়ক্রমে হবে বলে মনে হচ্ছে। এর মানে এটির কার্যকারিতা এখনও নাও থাকতে পারে।

কিছু ব্যবহারকারী “নতুন!” খুঁজে পেতে পারে বার্তা সহ বিজ্ঞপ্তি ইতিমধ্যে গৃহীত হয়েছে. অফলাইনে শোনার জন্য মিউজিক ডাউনলোড করুন।” আপনি যদি এটি দেখেন, আপনি আপনার ডেস্কটপে YouTube Music-এ অফলাইনে শোনার জন্য আপনার পছন্দের ট্র্যাকগুলি ডাউনলোড করতে পারেন। যারা কৌতূহলী তাদের জন্য, বার্তা ওয়েব অ্যাপে লাইব্রেরি ট্যাবের পাশে প্রদর্শিত হবে।

আপনি জানতে চান: মাইক্রোসফ্ট এআই মিশনের নেতৃত্ব দেওয়ার জন্য গুগল ডিপমাইন্ডের সহ-প্রতিষ্ঠাতা নিয়োগ করেছে

ডেস্কটপ সংস্করণের জন্য YouTube Music-এ আপনার প্রিয় গান সংরক্ষণ করার প্রক্রিয়াটি সহজ। শুধু একটি গান বা অ্যালবাম পৃষ্ঠা দেখুন এবং ডাউনলোড বোতামে ক্লিক করুন। এটি “লাইব্রেরিতে সংরক্ষণ করুন” এবং তিন-বিন্দু মেনু বোতামের মধ্যে হওয়া উচিত।

কম্পিউটারে YouTube Music এখন আপনাকে অফলাইনে শোনার জন্য গান ডাউনলোড করতে দেয় 2

অনন্য বৈশিষ্ট্য এবং ব্যবহারকারীর সুবিধা

ডেস্কটপে ইউটিউব মিউজিক-এ অফলাইনে মিউজিক শুনতে পাবার একটি বড় সুবিধা হল সুবিধা। এখন, আপনার কম্পিউটারে কাজ করার সময় আপনার প্রিয় সঙ্গীত উপভোগ করার জন্য আপনার ইন্টারনেট সংযোগের প্রয়োজন নেই৷ এছাড়াও, আপনি Wi-Fi এ থাকাকালীন সঙ্গীত ডাউনলোড করে আপনার মোবাইল ডেটা সংরক্ষণ করতে পারেন৷

আরেকটি আকর্ষণীয় বৈশিষ্ট্য হল অফলাইনে শোনার জন্য সম্পূর্ণ প্লেলিস্ট সংরক্ষণ করার ক্ষমতা। এটি দীর্ঘ ভ্রমণ বা সময়ের জন্য আদর্শ যখন আপনার কাছে ইন্টারনেট নেই কিন্তু তারপরও আপনার প্রিয় সঙ্গীত উপভোগ করতে চান৷

উপসংহার

YouTube মিউজিক ডেস্কটপে অফলাইনে আপনার প্রিয় সঙ্গীত উপভোগ করা আরও সহজ করে তোলে। এই নতুন বৈশিষ্ট্যের সাহায্যে, ব্যবহারকারীরা ইন্টারনেট সংযোগ ছাড়াই গানগুলি ডাউনলোড করতে এবং পুরো প্লেলিস্ট শুনতে পারবেন। এটি সঙ্গীত প্রেমীদের জন্য দুর্দান্ত খবর যারা যেকোন সময় তাদের প্রিয় ট্র্যাকগুলিতে সহজে অ্যাক্সেস চান৷

আরো বিস্তারিত জানার জন্য bongdunia-এর সাথে থাকুন news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর প্রযুক্তি এবং বিনোদন সম্পর্কে!

মাধ্যমে

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.