তাত্ক্ষণিক মুদি সরবরাহের ব্যবসা ভারতে বৃদ্ধি পাচ্ছে, আপনার দোরগোড়ায় আপনার প্রয়োজনীয় সমস্ত কিছু সরবরাহ করার জন্য ডজন ডজন ডেলিভারি অ্যাপ প্রস্তুত – আলুর চিপসের প্যাকেট থেকে আইসক্রিমের টব পর্যন্ত, 10 মিনিটেরও কম সময়ে। এর মানে হল ক্ষুধা লাগলে আপনি কখনই রেডি-টু-ইট স্ন্যাকস থেকে দূরে থাকবেন না! এই মুদি সরবরাহ পরিষেবাগুলির সাথে এটি একটি সুবিধা যা কয়েক মিনিটের মধ্যে বিভিন্ন মুদি, গৃহস্থালির আইটেম এবং আরও অনেক কিছু সরবরাহ করে, কিন্তু আপনি যদি ওজন কমানোর চেষ্টা করেন, তাহলে এই তাত্ক্ষণিক খাদ্য বিতরণ অ্যাপগুলি একটি বড় বাধা হিসাবে কাজ করতে পারে যদি আপনি তাদের থেকে স্ন্যাকস অর্ডার করেন . তবে চিন্তা করবেন না, আমরা আপনাকে তাত্ক্ষণিক মুদি সরবরাহের অ্যাপগুলি থেকে 8টি ওজন কমানোর-বান্ধব খাবার বেছে নিতে সাহায্য করব যা আপনার ওজন কমানোর লক্ষ্যগুলির জন্য উপযুক্ত হবে৷

1. মিশ্র বাদাম ট্রেইল মিশ্রণ:

ট্রেল মিক্স যা বিভিন্ন ধরনের বাদাম, বীজ, শুকনো ফল ইত্যাদি থেকে তৈরি করা হয়। এবং অনলাইন মুদি দোকানে পাওয়া বেশিরভাগ ট্রেইল মিক্স এছাড়াও ডুমুর, ভাজা বাদাম, ভাজা কাজু, পেকান, হ্যাজেলনাট, পেস্তা, কিসমিস যোগ করে, এটি একটি তৈরি করে। মজাদার খাবার. আপনি যখন মিষ্টি কিছু পেতে চান, আপনি মিশ্র বাদাম ট্রেল মিক্স অর্ডার করতে পারেন। এই উপাদানগুলির সাথে ট্রেল মিশ্রণ প্রোটিন, স্বাস্থ্যকর চর্বি, ফাইবার, প্রয়োজনীয় খনিজ সরবরাহ করে, যা আপনাকে দীর্ঘ সময়ের জন্য পরিতৃপ্ত রাখবে এবং আপনার বিপাককেও বাড়িয়ে তুলবে। এছাড়াও পড়ুন: “ট্রেল মিক্সে স্ন্যাকিং কি আপনাকে ওজন কমাতে সাহায্য করতে পারে?”

2. ডায়েট পপকর্ন:

ডায়েট পপকর্ন ওজন কমানোর জন্য একটি দুর্দান্ত খাবার কারণ এতে ক্যালোরি কম এবং ফাইবার বেশি, যা আপনাকে পরিপূর্ণ এবং সন্তুষ্ট বোধ করতে সহায়তা করে। এটি সম্পূর্ণ শস্য থেকে তৈরি এবং খুব কম চর্বি বা চিনি আছে। পপকর্ন খাওয়া আপনাকে কতটা খাচ্ছে তা নিয়ন্ত্রণ করতে সাহায্য করতে পারে কারণ এটি ছোট, পৃথক টুকরোতে আসে। এছাড়াও, এর কুঁচকে যাওয়া টেক্সচার অস্বাস্থ্যকর খাবারের প্রয়োজন ছাড়াই ক্ষুধা মেটাতে পারে। শুধু মনে রাখবেন যে মাখনযুক্ত পপকর্ন এড়াতে আপনি লবণযুক্ত পপকর্ন বা ডায়েট পপকর্ন বেছে নিতে পারেন।

3. 70% কোকো সহ ডার্ক চকোলেট:

70% ডার্ক চকলেট খাওয়া লোভ নিয়ন্ত্রণের জন্য দুর্দান্ত এবং এর অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্যগুলির সাথে ফ্রি র্যাডিক্যালের বিরুদ্ধে লড়াই করতে পারে। ডার্ক চকোলেটে চিনির পরিমাণ কম থাকে এবং অন্যান্য চকলেটের তুলনায় স্বাস্থ্যকর। ডার্ক চকোলেটের কোকোতে এমন যৌগ রয়েছে যা মেজাজ উন্নত করতে পারে এবং মিষ্টি বা নোনতা খাবারের লোভ কমাতে পারে। উপরন্তু, এটি আপনাকে দ্রুত পূর্ণ বোধ করতে পারে, আপনার অতিরিক্ত খাওয়ার সম্ভাবনা কম করে তোলে। ডার্ক চকলেটের একটি ছোট টুকরো আপনার খাদ্যতালিকায় খুব বেশি ক্যালোরি যোগ না করেই আপনার লোভ মেটাতে পারে। কিন্তু মনে রাখবেন, সংযমই হল চাবিকাঠি! অত্যধিক চকোলেট, এমনকি ডার্ক চকলেটও ওজন বাড়াতে পারে। তাই সুষম খাদ্যের অংশ হিসেবে এটি উপভোগ করুন।

4. কাটা তাজা ফল সহ প্লেইন গ্রীক দই:

আপনি আলাদাভাবে গ্রীক দই এবং তাজা ফল অর্ডার করতে পারেন। আপনি যখন মিষ্টি খেতে চান, তখন কিছু তাজা ফল যেমন স্ট্রবেরি, কিউই, আম, আনারস, আপেল, কলা ইত্যাদি কেটে নিন এবং গ্রীক দইয়ের টবে যোগ করুন এবং ফ্রিজে রাখুন। গ্রীক দই প্রোটিন এবং প্রোবায়োটিকের একটি সমৃদ্ধ উত্স এবং তাজা ফলগুলি ভিটামিন এবং খনিজ সরবরাহ করে যা বিপাক বৃদ্ধিতে সহায়তা করে এবং ওজন হ্রাস যাত্রায় সহায়তা করে।

5. ভাজা মাখানা:

যখন আপনি কিছু খাওয়ার প্রয়োজন অনুভব করেন, কিন্তু আপনি আপনার খাদ্য নষ্ট না করার বিষয়ে অত্যন্ত সতর্কতা অবলম্বন করতে চান, তখন মাখানা ছাড়া আর তাকাবেন না, যা আপনি পেতে পারেন এমন একটি স্বাস্থ্যকর স্ন্যাকস, কারণ 100 এক গ্রামে প্রায় 260 ক্যালরি থাকে বা এক কাপ মাখানা। কোন ফ্যাট কন্টেন্ট ছাড়া. অনলাইনে এবং মুদির দোকানে ভাজা আকারে পাওয়া যায়, তাদের বেশিরভাগই অলিভ অয়েল এবং আয়োডিনযুক্ত লবণের সাথে তৈরি করা হয় – মাত্র দুটি সাধারণ উপাদান যা একটি সুস্বাদু, কম ক্যালোরির স্ন্যাক তৈরি করে যা এক কাপ চা দিয়ে খাওয়া যায় বা চা। কফি। এছাড়াও পড়ুন: “ওজন কমানোর জন্য মাখানাস – কিভাবে এটি সঠিকভাবে খেতে হয়?”

6. লেবু ভেল:

লেবু ভেল কয়েকটি কারণে ওজন কমাতে সহায়ক সকালের নাস্তা হতে পারে। প্রথমত, এটি পাফড রাইসের মতো উপাদান থেকে তৈরি করা হয়, যাতে ক্যালোরি এবং চর্বি কম থাকে। দ্বিতীয়ত, আপনি টমেটো, পেঁয়াজ এবং শসার মতো শাকসবজি, যা অতিরিক্ত ক্যালোরি ছাড়াই ফাইবার এবং ভিটামিন যুক্ত করে আপনার খাদ্যতালিকায় এটি তৈরি করতে পারেন। উপরন্তু, লেবু ভেল চাট মসলার মতো মশলা দিয়ে রান্না করা যেতে পারে, যা উল্লেখযোগ্য ক্যালোরি যোগ না করেই স্বাদ বাড়াতে পারে। সামগ্রিকভাবে, লেবু ভেল একটি সন্তোষজনক এবং সুস্বাদু স্ন্যাক বিকল্প হতে পারে যা একটি সুষম খাদ্যের অংশ হিসেবে সীমিত পরিমাণে খাওয়া হলে ওজন কমাতে সাহায্য করে।

7. ভাজা এবং বেকড বেকড আটা গাঠিয়া:

প্রথমত, এটি মূলত বেসন থেকে তৈরি করা হয়, যার ক্যালোরি কম। কম ক্যালোরিতে আপনাকে পূর্ণ এবং সন্তুষ্ট বোধ করতে সহায়তা করে। দ্বিতীয়ত, বেসন গ্র্যাটিন প্রায়শই ভাজার পরিবর্তে বেকড বা রোস্ট করা হয়, যার ফলে এর মোট ক্যালোরি উপাদান এবং অস্বাস্থ্যকর চর্বি হ্রাস পায়। বেসন গ্র্যাটিন একটি কুড়কুড়ে খাবার যা উচ্চ-ক্যালোরি বিকল্পের প্রয়োজন ছাড়াই ক্ষুধা মেটাতে পারে।

8. গোটা খোসা সহ শুকনো রোস্টেড ছোলা:

ত্বকের সাথে শুকনো রোস্টেড ছোলা অনেক কারণে ওজন কমানোর বন্ধুত্বপূর্ণ খাবার। প্রথমত, ছোলা প্রোটিন এবং ফাইবার সমৃদ্ধ, যা আপনাকে পরিপূর্ণ এবং সন্তুষ্ট বোধ করতে সাহায্য করতে পারে, অতিরিক্ত খাওয়ার সম্ভাবনা হ্রাস করে। দ্বিতীয়ত, রোস্টিং প্রক্রিয়া অতিরিক্ত চর্বি বা তেলের প্রয়োজন ছাড়াই খাস্তাতা এবং স্বাদ যোগ করে, যার ফলে ক্যালোরির সংখ্যা কম থাকে। এই সংস্করণে, ছোলার খোসা ধরে রাখা হয়, অতিরিক্ত ফাইবার এবং পুষ্টি সরবরাহ করে। উপরন্তু, ছোলা একটি নিম্ন-গ্লাইসেমিক-সূচক খাদ্য, যার অর্থ এটি রক্তে শর্করার মাত্রায় তীব্র স্পাইক সৃষ্টি করে না, যা ক্ষুধা নিয়ন্ত্রণ করতে এবং ক্ষুধা প্রতিরোধ করতে সাহায্য করতে পারে।

উপসংহারে, ভারতে তাত্ক্ষণিক মুদি সরবরাহ পরিষেবার দ্রুত সম্প্রসারণ দ্রুত ডেলিভারি সময়ের সাথে স্ন্যাকস অ্যাক্সেস করার পদ্ধতিতে বৈপ্লবিক পরিবর্তন এনেছে। যাইহোক, যদিও এই অ্যাপগুলি প্রচুর উচ্চ-ক্যালোরি লোভনীয় স্ন্যাকসগুলিতে দ্রুত অ্যাক্সেস সরবরাহ করে, তারা যারা ডায়েট করে এবং ওজন কমানোর চেষ্টা করে তাদের জন্য তারা একটি চ্যালেঞ্জ তৈরি করতে পারে। কিন্তু আপনার ডায়েটে উপরে উল্লিখিত স্বাস্থ্যকর খাবারের বিকল্পগুলি অন্তর্ভুক্ত করে এবং ডায়েট প্ল্যান অনুসরণ করে রতি বিউটি ডায়েট প্ল্যান, আপনি মাত্র কয়েক সপ্তাহের মধ্যে ওজন কমাতে পারেন। আরও তথ্যের জন্য Rati Beauty অ্যাপ ডাউনলোড করুন এবং সাবস্ক্রাইব করুন।

ট্রেইল মিক্সে স্ন্যাকিং কি ওজন কমাতে পারে?
ওজন কমানোর জন্য মাখানা – কীভাবে এটি সঠিকভাবে খাবেন?

তাত্ক্ষণিক গ্রোসারি ডেলিভারি অ্যাপ থেকে 8টি ওজন কমানোর-বান্ধব খাবারের পোস্টটি প্রথমে bongdunia.com-এ হাজির।

Tapas Saha is a guest Content and news writer at BongDunia. He has worked with several newspapers in the last 10 years. He has completed his graduation from Calcutta University. His mail id is [email protected].

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.